রেসিপিঃচিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --১৪ই চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220327_221825618.jpg



চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


–লাউ পাতা, কয়েকটা।
– চিংড়ি, পরিমান বুঝে।
– রসুন কোষ, কয়েকটা।
– পেঁয়াজ কুঁচি।
– কাঁচা মরিচ কুঁচি।
–তৈল পরিমান মতো।
–লবণ।


চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা তৈরির ধাপ


GridArt_20220327_221856495.jpg


ধাপঃ-১ঃ হাতের কাছে ঝোগাড় করুন।
লাউ শাক ও চিংড়ি ধুয়ে এভাবে পাত্রে রেখে দিন।


1648397671173-01.jpeg


ধাপঃ-২ঃ কড়াইতে সামান্য তেল গরম করে ভাঁজুন। এঁকে এঁকে সব দিন, এই সময়ে সামান্য লবন দিতে ভুলবেন না।


1648397671173-02.jpeg


ধাপঃ-৩ঃ মরিচ কেমন দিবেন তার উপর ঝাল নির্ভর করবে। আপনি ঝাল চাইলে বাড়িয়ে দিন।


1648397714908-01.jpeg


ধাপঃ-৪ঃ এবার শাক দিন, ভাঁজুন।


1648397733283-01.jpeg


ধাপঃ-৫ঃ পেঁয়াজ কুঁচি দিন।


1648397733283-02.jpeg


ধাপঃ-৬ঃ ভাঁজুন।


1648397768032-01.jpeg


ধাপঃ-৭ঃ পানি শুকিয়ে নিন। এবার তুলে রাখুন।


1648397783583-01.jpeg


ধাপঃ-৮ঃ পাটা পুতায় এবার পিষে নিতে হবে! এই কাজে একটু অভিজ্ঞ হলে ভাল।


1648397783583-02.jpeg


ধাপঃ-৯ঃ এবার ফাইন্যাল লবন দেখুন, লাগলে দিন এবং মাখিয়ে নিন। ব্যস! তরকারী, ভর্তাতে লবন স্বাদ খুব দরকারী বিষয়, লবন স্বাদ ভাল বা সঠিক না হলে সব কষ্ট বৃথা যাবে! কাজেই এই বিষয়ে সতর্ক থাকুন।


1648397817329-01.jpeg


ধাপঃ-১০ঃ পরিবেশনের জন্য প্রস্তুত।আপনার কাছে ভালো লাগলে তৈরি করে খেতে পারেন।মজা পাবেন।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  

ভাইয়া আকর্ষণীয় একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। চিংড়ি দিয়ে লাউ শাকের পাতার ভর্তা‌ অনেক সুন্দর তৈরি করেছেন। এভাবে কখনও খাওয়া হয়নি শুধু লাউ শাকের পাতার ভর্তা খেয়েছি। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ ভাবে তৈরি করা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

চিংড়ি দিয়ে লাউ শাকের পাতা ভর্তা করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা খাবার।। এই খাবারটা খেতে আমি খুবই পছন্দ করি।।
সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।।।

 3 years ago 

বিশেষ করে লাউশাক ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে আর সাথে যদি চিংড়ি থাকে তাহলে তো আর কোন কথাই নেই। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া লাউশাক ভর্তা কিন্তু আমার অনেক ফেভারিট।। আর চিংড়ির কথাতো বলবোই না।।
সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।।

 3 years ago 

মনে হচ্ছে একে বারেই ইউনিক একটি রেসিপি। এর আগে এরকম রেসিপি দেখি নি খাওয়া তো দূরের কথা। বেশ চমৎকার ভাবে আপনি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি চেষ্টা করি ইউনিক ইউনিক রেসিপি আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।
গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 3 years ago 

ওয়াও দারুন ছিল আপনার লাউ শাকের ভর্তা রেসিপি টি। এভাবে কখনো খাওয়া হয়নি, রেসিপিটি আমার কাছে ইউনিক লাগছে। আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি দিয়ে লাউ শাকের পাতা ভর্তা করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা খাবার।।
মন্তব্যের পাশাপাশি পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

কী যে বলবো ভাই এই প্রথম এরকম কোন রেসিপি দেখলাম। চিংড়ি ও লাউ শাক দিয়ে ভর্তা তৈরির রেসিপি একেবারে ইউনিট একটি রেসিপি। খেতে তে মনে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

জি ভাইয়া চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
আপনার সুগঠিত মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।
ভাল থাকবেন সুস্থ থাকবেন।।।

চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা শেয়ার করেছেন ভাই। সত্যি আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার এই রান্না পোস্ট। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন ভাই। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে 😋😋।আপনার জন্য শুভকামনা রইল 💞

 3 years ago 

আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ।আর বেশি খেতে ইচ্ছে হলে আমার বাসায় চলে আসেন তৈরি করে খাওয়াবো।।😋😋
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

চিংড়ি দিয়ে লাউ শাক এর রেসিপি আমি খেয়েছি অনেক মজা লাগে। তবে আপনি একদম ভিন্ন উপায়ে তৈরি করলেন। বেশ লোভনীয় ছিল এই রেসিপি টি।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া।।। চিংড়ি দিয়ে লাউ শাকের রেসিপি অনেক মজা হয়ে থাকে। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 3 years ago 

চিংড়ি দিয়ে লাউ এর ঘন্ট তো অনেকবারই খেয়েছি। তবে এভাবে ভর্তা কেমন যানি আমার কাছে একটু বিদঘুটে লাগলো। জানিনা স্বাদ কেমন হবে তবে মনটা বলছে বেশী একটা ভালো হবে না। আপনার উপস্থাপনাটি বেশ ভালো ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ধারণাটা একদমই ভুল। চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা করে খেয়ে দেখবেন আপনার ধারনা পাল্টে যাবে।
যাই হোক মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ।।

 3 years ago 

আপনি খুব চমৎকারভাবে চিংড়ি মাছ দিয়ে লাউ শাক এর ভর্তা তৈরি করে দেখিয়েছেন অসাধারণ ছিল আপনার উপস্থাপন ইউনিক একটি ব্যাপার ছিল। আপনার পোস্ট দেখে খুব ভালো লাগলো আমার লাউশাক খুবই পছন্দ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

লাউ শাক আপনার খুব পছন্দ আমারও অনেক পছন্দের একটি খাবার। সুন্দর মন্তব্য করার পাশাপাশি পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 3 years ago 

আজ বেশ কিছু আনকমন রেসিপি দেখতে পেলাম। আপনারটিও আমার কাছে আনকমন মনে হল। কেননা আমরা লাউ পাতা ভর্তা কখনো খাইনি। তাও আবার চিংড়ি মাছ দিয়ে। চিংড়ি মাছ ভর্তা এমনিতে আমার কাছে খুবই ভালো লাগে। লাউ পাতা দিয়ে ভর্তা করে কেমন লাগে তা জানা নেই। মনে হচ্ছে খেয়ে দেখতে হবে একদিন।

 3 years ago 

চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা খাবার। সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62