কবিতা:যদি সাধ জাগে।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৪ ই,জৈষ্ঠ্য| | ১৪৩১ বঙ্গাব্দ ||মঙ্গলবার||গ্রীষ্মকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


কবিতা লিখতে আমি বরাবরই অনেক পছন্দ করি। চেষ্টা করি সুন্দর কিছু লিখে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। কবিতা লিখতে হলে প্রথমে সুন্দর পরিবেশ লাগবে।শান্ত সৃষ্ট মনোরম জায়গা না হলে আসলে কবিতা মন থেকে বের হবে না।কোন ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমরা সবাই কোন না কোন দিক থেকে অনেক পারদর্শী।তবে অনেকেই লেখালেখি অনেক পছন্দ করে।আর প্রকৃতি নিয়ে লেখালেখি করতে আমার কাছে অনেক ভালো লাগে।প্রকৃতির অপরুপ মায়ায় পরে কিছু লিখতে পারলে তো কোন কথাই নাই।বাংলাদেশের রূপবৈচিত্র নিয়ে সারাদিন লিখলেও শেষ হবে।প্রকৃতির প্রেমে পড়েই এই কবিতাটি লেখা।যে লেখালেখি পছন্দ করে না সেও বাংলার রুপের মায়ায় পরে আপ্লুত হয়ে লিখতে বসে যাবে।


IMG_20240524_181818.jpg


প্রকৃতি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/antihero.invented.reimpose




যদি সাধ জাগে

যদি সাধ জাগে কবিতা লেখার
তবে এইখানে চলে এসো
এখানে নদীগুলো নূপুর নিক্কনে
ধেয়ে চলে সাগর সঙ্গমে।

প্রকৃতিতে সবুজের মেলা
অপার সৌন্দর্য বিলায় সারাবেলা
নক্ষত্র খচিত রাতের আকাশ
রূপালি চাঁদের হাসি

মুগ্ধকরে মন প্রাণ বৈষয়িক চেতনা নাশি।
ষড়ঋতুর আগমনে নিসর্গ
সৌন্দর্যের বাণ ডেকে যায়
রোমান্টিকতা আনে মনে আবেগ

আপ্লুত হৃদয় স্বতঃস্ফূর্ত
লেখার প্রেরণা পেয়ে যায় সহজে
অকবিও কবি সত্ত্বায়
অবগাহন করে নিরন্তরভাবে।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

নদী সাগর বা শান্ত প্রাকৃতিক পরিবেশ দেখলে মনের মধ্যে কেমন যেন একটা করে ওঠে। না চাইতেও অনেকগুলো ভাষা মনের মধ্যে ঘুরপাক খায়। ‌ আর সেইসব ভাষা নিয়েই অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আজকে আপনি ‌। প্রকৃতি সত্যিই সুন্দর আর এই প্রকৃতি দেখে আমাদের মন-মানসিকতা হয়ে যায় অনেক সুন্দর। আপনার কবিতাটি সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

প্রাকৃতিক বিষয় নিয়ে কোন কিছু লিখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনাদের কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

তুমি সত্যি বলেছে বন্ধু আমরা প্রত্যেকেরই কোন না কোন বিষয়ে দক্ষতা রয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে কবিতা লিখেছো এটা সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। তোমার কবিতার প্রতিটি শব্দ অনেক সমৃদ্ধ হয়েছে। তোর কবিতার প্রতিটি লাইন পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 5 months ago 

দক্ষতা ছাড়া মানুষ নেই এক একজনের এক এক রকমের দক্ষতা। পড়ে তোমার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। তোমার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে।

 5 months ago 

বেশ সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। কবিতার ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে। এই ধরনের কবিতা পড়তে বেশ ভালো লাগে। বিশেষ করে এই লাইনগুলো খুবই অসাধারণ হয়েছে।

আপ্লুত হৃদয় স্বতঃস্ফূর্ত
লেখার প্রেরণা পেয়ে যায় সহজে
অকবিও কবি সত্ত্বায়
অবগাহন করে নিরন্তরভাবে।

এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

সব সময় চেষ্টা করি সুন্দর কিছু লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আর প্রকৃতির অপরূপ সৌন্দর্য নিয়ে কিছু লিখলে সেটা অন্যরকম অনুভূতি হয়ে থাকে।

 5 months ago 

আপনি বেশ সুন্দর করে কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আমি আবার খুব সুন্দরভাবে কবিতা লিখতে পারি না। আপনার কবিতাটি পড়ে আমার কবিতা লিখার আগ্রহ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার লেখা কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। এভাবে উৎসাহ মূলক মতামত পেলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যাবে।

 5 months ago 

ভাই আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আসলে কোন কিছু যদি ভালো না লাগে তাহলে নদীর পাড়ে গুলো বেশ ভালো লাগে। বিষয়টা আপনি কবিতার মাঝে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। কবিতাটি দারুন ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য

 5 months ago 

নদী পারের অপরুপ সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই অপরুপ সৌন্দর্য নিয়ে কবিতা লেখার মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এরকম সুন্দর জায়গা গেলে কবির মনে বিভিন্ন ধরনের লেখনি উঁকি দেয়। প্রকৃতিকে ভালবেসে দারুন কবিতা লিখেছেন প্রকৃতির কথা খুব সুন্দর ভাবে কবিতার মধ্যে তুলে ধরেছেন। যেন প্রকৃতির মাঝে আপনার লেখা কবিতার কথাগুলো মিশে আছে। অনেক ভালো লাগলো আপনার লেখা কবিতাটি পড়ে।

 5 months ago 

একদম সঠিক কথা বলেছিস এরকম সুন্দর জায়গায় গেলে অনেক রকম কথা উঁকি দেয়। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 68152.59
ETH 2535.33
USDT 1.00
SBD 2.63