ফটোগ্রাফি পোস্ট-২০| রেনডম ফটোগ্রাফি |[benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২১শে চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ |সোমবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



রেনডম ফটোগ্রাফি
device:redmi note 10


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


ফটোগ্রাফি ০১


1649003180766-01.jpeg


চায়ের কাপ
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/approved.chatterbox.plants


চায়ের কাপে যেন তোমাকে খুঁজে পাই। গোধূলি সন্ধ্যায় নদীর পাড়ে চা খাওয়ার মজাই অন্যরকম। আমি আর আমার এক বন্ধু নদীর পাড়ে বসে গোধূলি সন্ধ্যার সময় এক কাপ চা হাতে অনেক গল্প করছিলাম। খুবই সুন্দর একটি সময় অতিবাহিত করেছিলাম আমরা দুজনে।


ফটোগ্রাফি ০২


1649002944532-01.jpeg


ঘাস ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/carpal.continually.aspirated


আমাদের বাড়ির আশপাশে কতইনা আগাছা গাছ আছে। সেই গাছগুলো আমাদের অবহেলায় বেড়ে ওঠে। সেই গাছ থেকে সুন্দর সুন্দর ফুল ফুটে থাকে যা আমাদের দৃষ্টি আকর্ষণ করে থাকে। তেমনি এই ফুলটা একটি ঘাস ফুল যা দেখতে আমার কাছে চমৎকার লেগেছে।


ফটোগ্রাফি ০৩


1649002892341-01.jpeg


অচেনা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/carpal.continually.aspirated


এ ফুলটা হলো একটি আগাছা ফুল। বিভিন্ন জায়গায় দেখা যায় যেমন মাঠে পরিত্যক্ত বাড়িতে। দেখতে খুবই সুন্দর লাগে ফুলটা। ফুলের পাপড়িগুলো হাওয়ায় উড়ে যায়।


ফটোগ্রাফি ০৪


1649002965040-01.jpeg


আগাছা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/carpal.continually.aspirated


এই ফুলগুলো ও আগাছা ফুল।এই ফুলটি দেখতে খুবই সুন্দর লেগেছে।এই ধরনের ফুল বাড়ির আশেপাশে দেখা যায়।যে কেউ এই ফুল দেখলে মুগ্ধ হয়ে যাবে।


ফটোগ্রাফি ০৫


1649003206871-01.jpeg


নদীতে ভাসমান নৌকা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/approved.chatterbox.plants


নদীতে নৌকার যাওয়ার দৃশ্য দেখতে কার না ভালো লাগে। তেমনি নদীতে নৌকা যাওয়ার দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে। নদীতে যখন নৌকা চলছিল তখন পানির ঢেউ পারে আছড়ে পড়ছিল যা দেখতে বেশ ভালো লেগেছিল।


ফটোগ্রাফি ০৬


1649003119090-01.jpeg


গোধূলি সন্ধ্যা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/approved.chatterbox.plants


গোধূলি সন্ধ্যায় প্রকৃতি এক অপরূপ সাজে সেজে ওঠে। গোধূলি সন্ধ্যা মুক্ত মাঠে খোলা বাতাসে হাঁটতে আমার খুবই ভালো লাগে ।তেমনি এক দিন খোলা মাঠে সূর্য যখন পশ্চিমাকাশে হেলে পড়েছে তখন হাঁটতে খুবই সুন্দর একটা ফিল পাচ্ছিলাম।


ফটোগ্রাফি ০৭


1649002917146-01.jpeg


লিচু ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/carpal.continually.aspirated


এই সময় লিচু ফুল দেখতে খুব সুন্দর লাগে। এখন ফুল থেকে নতুন কুঁড়ি বের হচ্ছে যা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে ।মৌমাছিগুলো লিচু বাগানে মন ভন শব্দ করছে।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

টুইটার শেয়ার

 3 years ago 

ওয়াওওওও!!! পুরাই অসাধারণ হয়েছে ফটোগ্রাফিগুলো ভাইয়া। কোনটা রেখে কোনটা সুন্দর বলবো বুঝতে পারতেছিনা। আপনি যে অসাধারণভাবে ফটোগ্রাফি করতে পারেন এতে কোনো সন্দেহ নেই। চায়ের কাপের ভিতরে সূর্যকে রেখে দিচ্ছেন সুন্দর হয়েছে খুব।

 3 years ago 

আপনার উৎসমূলক মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হলাম ভাইয়া।। আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপহার দিতে পারি।। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল আপনার জন্য।।

 3 years ago 

🙏🙏🙏🙏🙏🙏😍😍😍😍😍❤️❤️❤️❤️❤️

 3 years ago 

বাহ ভাইয়া অসাধারণ হয়েছে আপনার সবগুলো ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। খুবই নিখুঁতভাবে সবগুলো ফটোগ্রাফি আপনি ধারণ করেছেন। আপনার উপস্থাপনাও বেশ দারুন হয়েছে । ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো।। প্রশংসামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

চায়ের কাপের ফটোগ্রাফি টি অনেক সুন্দর ছিল। তার থেকেও বেশি সুন্দর হয়েছে 5 নং ফটোগ্রাফি। বাকি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সুন্দরভাবে ব্যাখ্যা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইলো আপনার প্রতি

 3 years ago 

গোধূলি লগ্নে নদীর পাড়ে বসে যখন চা খাচ্ছিলাম ভাবলাম একটা ফটোগ্রাফি করে রাখি। কিন্তু ফটোগ্রাফি টা যে এত ভালো হবে আমি নিজেও আশা করি নাই। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ৫ নাম্বার ফটোগ্রাফি টা এবং আপনি আপনার ফটোগ্রাফি সম্পর্কে খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া।। সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

ফটোগ্রাফি আমরা সবাই কম বেশি ভালাও বাসি প্রকৃতির সুন্দর দৃষ্য গুলো আমাদের মন কেরে নেই।অনেক দারুন ছিল চিত্র গুলী

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ফটোগ্রাফি আমরা কমবেশি সবাই অনেক ভালোবাসি ।।আর প্রকৃতির ফটোগ্রাফি তো আমার অনেক ভালো লাগে ।।আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 3 years ago 

ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফির সেরা হয়েছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে চায়ের কাপের সাথে সূর্যাস্তের ছবি এবং নৌকা সাথে সূর্যাস্তের ছবি টি।দেখে বুঝা যাচ্ছে না আপনি তুলেছেন। আমার মনে হয় আপনি কোন প্রফেশনাল ফটোগ্রাফার। নইলে এত সুন্দর ছবি কিভাবে তুলতে পারে। শুভকামনা রইল

 3 years ago 

ফটোগ্রাফি করা আমার নেশা। আমি সময় পেলেই ক্যামেরা হাতে বেরিয়ে পড়ি ফটোগ্রাফি করার জন্য।। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে। আপনার ৩ নম্বর ফুলের ছবিটা হচ্ছে সাইনথিলিয়াম প্রজাতির একটি উদ্ভিদ। এগুলো আগাছার মতোই বেড়ে উঠতে পারে যেকোনো স্থানে, তবে এদের ফুলের গঠন আর কালার বেশ আকর্ষণীয়। সাদা কালার ছাড়াও এই ফুল বেগুনি কালারেরও হয়ে থাকে।

 3 years ago 

আপনার ৩ নম্বর ফুলের ছবিটা হচ্ছে সাইনথিলিয়াম প্রজাতির একটি উদ্ভিদ।

এই উদ্ভিদের নাম আমার জানা ছিল না।। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দরভাবে উদ্ভিদের পরিচয় জনানোর জন্য।।

 3 years ago 

ওয়াও অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার মনটা ভরে গেল। সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি করে। প্রতিটি ফটোগ্রাফি দেখার মত। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টে টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার ফটোগ্রাফী দেখে আপনার মন ভরে গেল জানতে পেরে অনেক ভালো লাগলো আমার।। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68