DIY PROJECT(এসো নিজে করি).||রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি।||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -০১ অগ্রাহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার|হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।

আজ আপনাদের মাঝে উপস্থাপনা করবো কিভাবে রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করতে হয়।আশাকরি আমার ডাই পোস্টটি আপনাদের ভালো লাগবে।



1637056107290-01.jpeg



উপকরন

  • রঙিন পেপার
  • গ্লু-গান
  • আঠা
  • কাঁচি

উপকরন


1637055578750-01.jpeg

1637055710012-01.jpeg



ধাপঃ-১ঃপ্রথমে হলুদ রঙের কাগজকে কাচি দিয়ে কেটে নিই।তারপর কাগজকে ভাজ করে নিতে হবে।



1637055659611-01.jpeg



ধাপঃ-২ঃভাজ করা কাগজকে কাঁচি দিয়ে আবার মাপ মতো কাটতে হবে।



1637055749554-01.jpeg



ধাপঃ-৩ঃএরপর সাদা কাগজকে লাভ এর ন্যায় বানিয়ে নিই।তারপর এই লাভ এর মতো করে হলুদ রঙের কাগজকে কাচি দিয়ে কেটে নিই।



1637055804995-01.jpeg



ধাপঃ-৪ঃএবার ভাজ করা লাভ বানানো কাগজকে আলতোভাবে ছাড়িয়ে নিই।খেয়াল রাখতে হবে যেনো ফুল ছিঁড়ে না যায়।



1637055843656-01.jpeg

1637055893094-01.jpeg



ধাপঃ-৫ঃএখন বড় ফুল এর উপর হলুদ রঙের কাগজকে গোল বানিয়ে গ্লু গানের আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে।



1637055946630-01.jpeg



ধাপঃ-৬ঃএখন চিত্রের ন্যায় ছোট পাপড়ি গুলো আঠা দিয়ে মূল ফুলের সাথে আঠা দিয়ে আটকাতে হবে।



1637055994303-01.jpeg



ধাপঃ৭ঃএখন চিত্রের ন্যায় পাপড়ি গুলোর মাথা একটা কাঠি দিয়ে বাঁকা করে নিই।



1637056107290-01.jpeg



ধাপঃ-৮ঃতৈরি হয়ে গেলো আমার রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি।এখন ফুলটা আমার পড়ার টেবিলে রেখে দিতে হবে।


ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

ভাইয়া জাস্ট অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি। এত সুন্দর করে আপনি তৈরি করেছেন মনে হচ্ছে সত্যি কারের একটি গোলাপ ফুটে আছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইলো শুভকামনা।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার কাগজ দিয়ে তৈরি করা গোলাপ টি। খুবই সুন্দর দেখাচ্ছে দেখতে। একদম আসল গোলাপ ফুলের মত দেখা যাচ্ছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর diy প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাই অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি। সত্যি অসাধারণ ছিলো। আপনি ধাপে ধাপে উপস্থাপন করছেন অনেক সুন্দর সব মিলিয়ে দারুণ। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ❤️❤️❤️

 3 years ago 

🥰🥰🥰

 3 years ago (edited)

বাহ্ হলুদ রঙের গোলাপ!! গোলাপ সাধারণত লাল রঙের বেশি হয় তবে হলুদ রঙের গোলাপ টা একদম অন্যরকম লাগছে।যে কোন রঙের গোলাপ হলেই তা অনেক সুন্দর হবে সেটি আপনি তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল অনেক সুন্দর ছিল। আপনি তৈরি করেছেন আমার খুবই ভাল লাগল। ফুলটি খুব সুন্দর হবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। অনেক ভাল ছিল

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে কি সুন্দর আপনি গোলাপ ফুলটি তৈরি করেছেন। একেবারে আসল ফুলের মতো দেখতে লাগছে। হলুদ গোলাপ এমনিতেও আমার খুব ভালো লাগে। এবং আপনি ফুলটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামত জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে আপনার গোলাপটি দারুন হয়েছে। মনে হচ্ছে যেন সত্যি সত্যি একটি হলুদ গোলাপ ।রঙিন কাগজ দিয়ে চমৎকার ভাবে গোলাপটি আপনি ফুটিয়ে তুলেছেন ।প্রতিটি ধাপ দেখিয়েছেন খুব সুন্দর করে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে একটি গোলাপ ফুল তৈরি করেছেন। যদিও গোলাপ ফুল লাল রঙের হয়, তবে হলুদ গোলাপ আমি কখনো দেখি নি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতো সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56934.21
ETH 3091.02
USDT 1.00
SBD 2.38