রেসিপিঃ বেগুণ ও চিংড়ির ঝোল||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৫ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220310_101438581.jpg



বেগুন দিয়ে চিংড়ির ঝোল
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • চিংড়ি মাছ
  • বেগুন
  • পেঁয়াজ কুচি
  • রসুন বাটা
  • কাঁচা মরিচ
  • হলুদ গুড়া
  • তৈল

বেগুন দিয়ে চিংড়ির ঝোল তৈরির পদ্ধতি



1646883982916-01.jpeg


ধাপঃ-১ঃ তেল গরম করে পেঁয়াজ কুঁচি, রসুন বাটা, কাঁচা মরিচ ও সামান্য লবন।




1646883982916-02.jpeg


ধাপঃ-২ঃ পেঁয়াজ হলদে হয়ে এলে চিংড়ি দিন।



1646884039998-01.jpeg


ধাপঃ-৩ঃ চিংড়ি লালচে হয়ে এলে মরিচ গুড়া ও হলুদ গুড়া দিন।



1646884072409-01.jpeg


ধাপঃ-৪ঃ ভাঁজুন, এর পর হাফ কাপ পানি।



1646884072409-02.jpeg


ধাপঃ-৫ঃ জ্বাল দিন, তেল উঠে আসবে। (আমি কম তেলে রান্না করছিলাম)



1646884110881-01.jpeg


ধাপঃ-৬ঃ বেগুণ দিন।



1646884135510-01.jpeg


ধাপঃ-৭ঃ ভাল করে মিশিয়ে দিন।



1646884135510-02.jpeg


ধাপঃ-৮ঃ আগুন মাঝারি থেকে কম, ঢাকনা দিয়ে মিনিট ১০/১৫ রাখুন।



1646884171221-01.jpeg


ধাপঃ-৯ঃ মাঝে মাঝে উলটে দেখে নিন।



1646884187561-01.jpeg


ধাপঃ-১০ঃ ঝোল বেশি রাখতে চাইলে আর একটু পানি দিতে পারেন।


1646884187561-02.jpeg



ধাপঃ-১১ঃ ফাইন্যাল লবন দেখুন। (ধনিয়া কুঁচি থাকলে দিলে ভাল হবে, আমাদের ছিল না)।


1646884224426-01.jpeg



ধাপঃ-১২ঃ ব্যস, পরিবেশনার জন্য প্রস্তুত।এখন খাবারের পালা।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দেখলে মনে একটা শান্তি চলে আসে। চিংড়ি মাছ আমার ভীষণ পছন্দের একটা খাবার। আপনি খুব সুন্দর করে বেগুন দিয়ে চিংড়ি ঝোল এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি নতুন ধরনের চিংড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া চিংড়ি মাছ দেখলে মনে একটা শান্তি চলে আসে। কারন চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি খাবার।
আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের খাবার।শুধু বেগুন দিয়ে এই রেসিপি কখনো খাওয়া হয়নি।আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে যে, খেতে ভীষণ সুস্বাদু ছিল। রান্না করার পদ্ধতিগুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। আর চিংড়ি মাছ যে কোন তরকারির সাথে খুবই ভালো লাগে।
মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দেখলেই শুধু লোভ লেগে যায়।কারণ আমার খুব পছন্দের আর প্রিয় এই চিংড়ি মাছ। তবে আমি রান্না করা বেগুন খাইনা।কিন্তু আপনি যে রেসিপিটি তৈরি করেছেন,তা দারুণ হয়েছে ভাইয়া। প্রিয় মাছের রেসিপি দেখলে ইচ্ছে করে নিয়ে খেয়ে ফেলতে। অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

**আপনার সুগঠিত মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আপু। সুস্থ থাকবেন ভালো থাকবেন। এই দোয়াই করি। ❤️❤️

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে বেগুনের রেসিপি তৈরি করেছেন চিংড়ি মাছ গুলো বেশ বড় বড় দেখেই লোভ লেগে গেলো। আপনার রেসিপির কালারটি খুবই সুন্দর হয়েছে দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখে খুব খেতে ইচ্ছে করছে বেগুন-চিংড়ি দুটোই আমার খুব পছন্দের খাবার। আমার পছন্দের রেসিপি তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। সুস্থ থাকবেন ভালো থাকবেন।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমি অনেক ভালোবাসি এবং চিংড়ি দিয়ে রান্না করা যেকোনো রেসিপি আমার ফেভারিট । আপনার উপস্থাপন করার চিংড়ি দিয়ে বেগুনের রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। সব মিলিয়ে আপনি রেসিপিটা আমাদের মাঝে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি দিয়ে যেকোনো রেসিপি রান্না করলে আমার কাছে অনেক সুস্বাদু লাগে ।
আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বেগুন ও চিংড়ি ঝোল রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আসলে চিংডি আমার খুবই প্রিয়। সুস্বাদু রেসিপি ধাপে ধাপে উপস্থাপন দেখে আমি শিখে নিলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

খেতে মন চাইলে ঝটপট রেসিপি তৈরি করে খেয়ে দেখেন অনেক সুস্বাদু লাগবে ।
সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি বেগুন দিয়ে চিংড়ি মাছের ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। প্রতিটি ধাপ আপনি অনেকসুন্দরভাবে শেয়ার করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আপু। সুস্থ থাকবেন ভালো থাকবেন।

 2 years ago 

চিংড়ি মাছ এমন একটি মাছ যা যে কোন তরকারি রান্না করলেই খুব মজা লাগে। বিশেষ করে চিংড়ি মাছ ভুনা করলে একটু বেশি মজা লাগে। চিংড়ি মাছের সাথে বেগুন থাকলে সুস্বাদু একটি তরকারি হয়। আমি মনে করি আপনার 11 নম্বর স্টেপটা সবচাইতে গুরুত্বপূর্ণ কারণ তরকারিতে লবন এর পরিমাণ যদি ঠিকঠাক না থাকে তাহলে তরকারির স্বাদ কোনভাবেই আর ভালো থাকে না। ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। সুস্থ থাকবেন ভালো থাকবেন।

 2 years ago 

বেগুন চিংড়ি দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আজকে আপনি চিংড়ি মাছ দিয়ে বেগুন রান্না করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতে অনেক মজা হবে অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে করার জন্য।

 2 years ago 

বেগুন চিংড়ি দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়।

আপনি ঠিকই বলেছেন ভাইয়া রেসিপি টা খেতেও অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে ভীষণ ভালোবাসি তাই চিংড়ি মাছ বেগুন দিয়ে হোক আর আলু দিয়ে হোক তা আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি বেগুন দিয়ে চিংড়ি মাছের ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। আর এই মজাদার রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর রন্ধনপ্রণালী খুব সহজ করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32