"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা -১৬|আমার অংশগ্রহণ-ঘি যোগে দুধ সেমাই রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১২ই, বৈশাখ||১৪২৯ বঙ্গাব্দ||সোমবার|| গ্রীষ্মকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমাদের দেশে সেমাই ছাড়া ঈদ উদযাপন কল্পনা করা যায় না। তবে মজার বিষয় হচ্ছে, ঈদের সাথে সেমাইয়ের এই যোগসূত্র কিন্তু খুব পুরনো দিন থেকে।


1650859020831-01.jpeg



সুস্বাদু সেমাই রান্না
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • সেমাই-৪০০গ্রাম
  • দুধ-১ লিটার
  • ঘি পরিমান মতো
  • কাজুবাদাম
  • কিচমিচ
  • এলাচি
  • চিনি পরিমান মতো
  • তেজপাতা

GridArt_20220425_091507933.jpg


সেমাই রান্নার প্রয়োজনীয় ধাপ


1650515504099-01.jpeg


ধাপঃ-১ঃ

  • এভাবে নানান কোম্পানীর সেমাই প্যাকেটে পাওয়া যায়।

1650515552971-01.jpeg


ধাপঃ-২ঃ

  • কড়াইতে ঘি গরম করে এভাবে সেমাই ভেঁজে নিই।ঘি বেশি দেবেন না। হাল্কা আঁচে ভাঁজুন, আবার পুড়িয়ে কালো করে ফেলবেন না যেনো।

1650515552971-02.jpeg


ধাপঃ-৩ঃ

  • পাশাপাশি অন্য হাড়িতে দুধ জ্বাল দিন, দুধে এলাচি, কিসমিস ও পরিমান মত চিনি দিন। চিনি দুধ ঘন হয়ে গেলে দেবেন, এবং প্রথমে কম দিয়ে স্বাদ দেখে পরে বাড়াবেন।

1650515606039-01.jpeg


ধাপঃ-৪ঃ

  • সেমাই ভাজতে থাকুন।অবশ্যই হালকা আঁচে ভাজবেন।

1650515628324-01.jpeg


ধাপঃ-৫ঃ

  • এবার দুধের পাত্রে কড়াই থেকে সেমাই দিয়ে দিন।

1650515628324-02.jpeg


ধাপঃ-৬ঃ

  • নাড়তে থাকুন, আগুন মাঝারি আঁচে থাকবে।

1650515673603-01.jpeg


ধাপঃ-৭ঃ

  • আগুন চলবে, চামচ দিয়ে নাড়াতে থাকুন।

1650515673603-02.jpeg


ধাপঃ-৮ঃ

  • সেমাই দুধ টানবে।

1650515709317-01.jpeg


ধাপঃ-৯ঃ

  • ব্যস, বাটিতে পরিবেশনের জন্য প্রস্তুত।

1650515738748-01.jpeg


ধাপঃ-১০ঃ

  • চামচ দিয়ে নাড়িয়ে ঠান্ডা বা ভাল মত মিক্স করে নিতে পারেন।

1650515738748-02.jpeg


ধাপঃ-১১ঃ

  • ব্যস, পরিবেশনের জন্য প্রস্তুত। স্বাদ অসাধারন। সেমাই লাভার্সদের জন্য চমৎকার একটি খাবার ঘিতে দুধ সেমাই।আশাকরি আমার সেমাই রান্নার রেসিপিটা আপনাদের ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ঘি যোগে দুধ সেমাই রেসিপি সত্যি খুব অসাধারণ হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। এই সময়টা আমার কাছে খেতে খুবই ভালো লাগে আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে এখান থেকে একটু নিয়ে খেয়ে ফেলে কিন্তু কিছু তো করার নেই রোজার রেখে তো আর খাওয়া যাবেনা। দেখে মনটা ভরাতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আগে জানলে অবশ্যই আপনার কাছে পাঠিয়ে দিতাম ।নেক্সটাইম তৈরি করলে আপনাকে পাঠিয়ে দেবো আপনার ঠিকানাটা পাঠিয়ে দিয়েন।। আপু আপনার মন্তব্যটা আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ।।

 2 years ago 

এবারের প্রতিযোগিতায় খুব সুন্দর সুন্দর সেমাই রেসিপি দেখতে পাব এই আশা করি।আপনারটিও খুব চমৎকার ছিল। আশা করি খেতে খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।।
সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।। শুভেচ্ছা রইল।

 2 years ago 

সেমাই খাওয়ার চেয়ে সেমাই রেসিপি গুলো দেখতে ভালো লাগে আমার কাছে একটু বেশি। ভালোই ছিল আপনার উপস্থাপনা ভাইয়া। সেমাই গুলোর কালার টা অনেক সুন্দর। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে শুভকামনা জানাই। 🙂🙂

আপনার পরবর্তী পোষ্টের অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

সেমাই কিন্তু আমার কাছে খুবই ভালো লাগে। রান্না মোটামুটি শিখে গেছি। পরবর্তী পোষ্টে নতুন একটি কনটেন্ট নিয়ে হাজির হব। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান এই প্রতিযোগিতার মাধ্যমে আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার তৈরি করা এই সেমাই দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি ঘিয়ে ভাজা সেমাই এরপর দুধ দিয়ে রান্না করেছেন। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া সেমাই খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
আপনারা এভাবে ঘি যোগে সেমাই রান্না খাওয়ার আমন্ত্রণ জানাচ্ছি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

সেমাই রেসিপি দেখলে জিবে জল চলে আসে। সেমাই আমার খুব প্রিয়।বিভিন্ন সিস্টেমে সেমাই রান্না করে খেতে খুব মজা লাগে। আপনার সেমাই রেসিপি দেখে ইচ্ছে করছে খাই।ঘি এর ব্যবহার আরো বেশি মজা করে তুলেছে। আপনি কাজু বাদাম এড করেছেন। কাজু বাদাম খুবই মজা এবং উপকারী।ধন্যবাদ আপনাকে চমৎকার ভাবে সেমাই রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই রান্না আমার খুবই পছন্দের। আর আপনি ঠিকই বলেছেন কাজুবাদাম দেওয়ায় এর স্বাদ বেড়ে গিয়েছিল।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

সেমাই রান্না আমার খুবই পছন্দের। আর আপনি ঠিকই বলেছেন কাজুবাদাম দেওয়ায় এর স্বাদ বেড়ে গিয়েছিল।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার সেমাই রান্না রেসিপি অনেক সুন্দর হয়েছে, তবে দুঃখের বিষয় হলো আমি হাতের সেমাই ছাড়া বাইরের সেমাই পছন্দ করি না, কিন্তু আপনি ঘি এবং দুধ দিয়ে অনেক সুন্দর করে সেমাই রান্না করেছেন, দেখতে খুবই লোভনীয় হয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

হাতে কাটা সেমাই রান্নার এক রকম প্রবাদ আর এই সেমাই রান্নার অন্যরক প্রবাদ। তবে আপনি হাতে কাটা সেমাই পছন্দ করেন এটা জেনে ভালো লাগলো।।
মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ঘি যোগে দুধ সেমাই রান্নার রেসিপি দেখে আমার খুব লোভ লেগে গেছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খুবই ভালো লাগলো আপনার রেসিপি আমার কাছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ‌।

 2 years ago 

কি আপুর সেমাই রান্না খেতে অনেক সুস্বাদু হয়েছিল।। আর লোভ লাগলে এভাবে ঝটপট রান্না করে খেয়ে নে মজা পাবেন। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আসলেই এবার নতুন নতুন সেমাই এর রেসিপি দেখতে পাবো।ভালোই লাগেবে।আওনার লম্বা সেমাইয়ের রেসিপি বেশ ভালো লেগেছে।ধন্যবাদ

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। ভালো থাকেন সুস্থ থাকেন দোয়া রইল আপনার জন্য।।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে জানাই অভিনন্দন। আপনার এই রেসিপিটি সম্ভবত বাংলার একটি চিরায়ত রেসিপি। প্রায় প্রত্যেক মানুষের ঘরে ঘরে ঈদের সময় এভাবে সেমাই রান্না করা হয়। অনেক ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই আপনাকে ইউনিক সেমাই রেসিপি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অভিনন্দন জানাচ্ছি। এরকমভাবে দুধ দিয়ে ঘন করে সেমাই রান্না করলে আমার কাছে খেতে খুব ভালো লাগে। তাছাড়া মিষ্টি জিনিস আমার কাছে একটু বেশি পছন্দ। আপনি খুব চমৎকার করে ঘি যোগে দুধ সেমাই রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ঘি দিয়ে ভাজার কারনে মনে হচ্ছে খেতে বেশি সুস্বাদু হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া ঘি দিয়ে ভাজার পর রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে ।।আপনাকে এভাবে রান্না করে খাওয়ার অনুরোধ রইল।।
ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74