ফটোগ্রাফি পোস্ট-৬|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ৭ কার্তিক| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।

আজ আপনাদের মাঝে কিছু কৃত্রিম প্রানী নিয়ে আলোচনা করবো।আমি অনেক গুলো কৃত্রিম প্রানীর ফটোগ্রাফি করেছি।এই কৃত্রিম প্রানী গুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করবো।


ফটোগ্রাফি



1634348347758-01.jpeg


বক পাখি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


আমাদের শৈশবে, দোয়েল কবুতর ছাড়াও, অন্য যে পাখিটি খুব দ্রুত চেনানো হতো তা হল বক। সাদা বক। আকাশে উড়তে দেখা যেতো। মাঠের পাশে দেখা যেতো আমি প্রায় সব জায়গায় বক দেখেছি। সেই বক আজ বিলুপ্ত হয়ে যাচ্ছে।

ফটোগ্রাফি



1634348545723-01.jpeg


ঘোড়া
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


ঘোড়া একটি শান্ত প্রানী।ঘোড়া আমাদের বিভিন্ন কাজে লাগে।ঘোড়ার গাড়ি রয়েছে মালামাল আনা-নেওয়ার কাজে ব্যবহৃত হয়।ঘোড়ার গাড়িতে অনেকে শখের বসে চড়ে ঘুরে বেড়ায়।কিছু বছর আগেও এই গাড়িতে বিবাহের বরযাত্রী আনার কাজে ব্যবহৃত হতো। এটি খুবিই সৌখিন প্রানী।

ফটোগ্রাফি



1634348589818-01.jpeg


দোয়েল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


দোয়েল আমাদের জাতীয় পাখি।এটি খুবিই শান্ত পাখি।এই পাখি আমাদের দেশের গ্রাম অঞ্চলে বেশি দেখা যায়। এই পাখি ছোট ছোট পোকামাকড় খেয়ে বেঁচে থাকে। এই পাখি খুব সহজেই পোষ মেনে যায়।সকালে এই পাখির কিচির মিচিরের শব্দে সকালে আমাদের ঘুম ভাঙে।

ফটোগ্রাফি



1634348717565-01.jpeg


device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


আমি নাটোর গ্রীনভ্যালি পার্কে ঘুরতে গিয়ে এটি দেখেছি। এটি দেখে আমার অতীতের কথা মনে পড়ে গেলো। ছোটবেলায় গরু দিয়ে ঘান ভাঙানো দেখেছি অনেক। কিন্ত এই আধুনিক যুগে এই পদ্ধতি আর ব্যবহৃত হয় না।এজন্য পার্ক কতৃপক্ষ আমাদের পুরোনো ঐতিহ্য এই যুগের সকলের নিকট তুলে ধরেছেন।

ফটোগ্রাফি



1634348790053-01.jpeg


কবুতর
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


কবুতর একটি সৌখিন প্রানী।এটি খুব শান্ত প্রানী। আমাদের দেশের বেশিরভাগ গ্রাম অঞ্চলে কবুতর পালন করা হয়।কবুতরের মাংস খুবিই সুস্বাদু।এতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। কবুতর বিভিন্ন রঙের রয়েছে। দেখতে খুবিই সুন্দর। কবুতর পালন করে অনেক অর্থ আয় করা যায়।

ফটোগ্রাফি



1634318254817-01.jpeg


প্রজাপতি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


প্রজাপতি প্রকৃতির এক সুন্দর সৃষ্টি। নান্দনিকতার পাশাপাশি প্রকৃতির ভারসাম্য রক্ষায় প্রজাপতির রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। প্রজাপতির প্রধান কাজ উদ্ভিদের পরাগায়নে সাহায্য করা। এর মাধ্যমেই উদ্ভিদ বংশবিস্তার করতে সক্ষম হয়। প্রজাপতির মাধ্যমে সৌরশক্তি উৎপাদন সম্ভব।

ফটোগ্রাফি



1634348637374-01.jpeg


ডাইনোসর
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/fortnight.syndromes.tuck


যদিও ডাইনোসর পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে গেছে কিন্তু তাদের নিয়ে মিথ বা কাল্পনিক গল্পের শেষ হয় নি। এখন আর ডাইনোসর না থাকলেও একসময় বাস্তবে লাখ লাখ ডাইনোসর ছিলো। আর তারা আমাদেরই মতো পৃথিবীতে ঘুরে বেড়াতো।


ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হয়। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। ঘোড়া ছবিটি দেখে মনে হচ্ছে ঘোড়া এই যেন লাফ দিয়ে চলে যাবে আমার কাছে দারুন লেগেছে ব্যাপারটা আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ অসাধারণ হয়েছে। ফড়িংয়ের ছবিটাও জাস্ট ওয়াও।।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ মামা।

 3 years ago 

আপনার আলোকচিত্রগুলো খুব সুন্দর হয়েছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ চমৎকার ফটোগ্রাফি করেন দেখছি আপনি। অনেক দক্ষ ও অভিজ্ঞ ফটোগ্রাফি মনে হচ্ছে। সব গুলো ছবিই দেখার মতো ছিলো। আপনার সব গুলো ছবির বর্ণনা আমার কাছে খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

খুশি হলাম জেনে আপনার ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ছবি তুলেছেন ভাই।প্রজাপতিটা খুব সুন্দর ছিল। সবগুলো ছবির বিবরণ দিয়েছেন,যা আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক অনেক বেশি সুন্দর ছিল। আমার তো ছবিগুলো দেখে অনেক ভালো লেগেছে। এমন ছবি তুলতে সেই পারে যার হাতটা অনেক চালু থাকে। অনেক ভালো লাগলো আপনার এই ছবিগুলো দেখে।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি টি সত্যিই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু❤️❤️❤️

 3 years ago 

আপনি তো দারুণ ফটোগ্রাফি করেন। দোয়েল পাখির ছবিটা খুবই ভালো লেগেছে। ঘোড়ার চিত্রটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সর্বশেষে কবুতরের ছবি টা অনেক ভাল লেগেছে
কি সুন্দর ফটোগ্রাফি করেন এত সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। দেখার মত ছিল। আপনার প্রতি শুভকামনা রইল

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছে। প্রতিটি ছবি দেখে আমি মুগ্ধ হয়েছি।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59165.12
ETH 2617.93
USDT 1.00
SBD 2.43