ডালিমের জুস তৈরি পদ্ধতি|১০% লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -০৪ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে ডালিমের জুস তৈরি পদ্ধতি নিয়ে হাজির হলাম।।আশাকরি আপনাদের ভালো লাগবে।


GridArt_20220217_121425364.jpg


ডালিমের জুস
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • ডালিম
  • লেবু
  • বিট লবন
  • চিনি

জুস তৈরির ধাপ


1645075093715-01.jpeg


ধাপঃ-১ঃ

  • ডালিম নিয়ে ভালোভাবে ধুয়ে নিন।যাতে বিচি আলাদা করার ময়লা না জড়িয়ে যায়।

1645075093715-02.jpeg



ধাপঃ-২ঃ

  • খোসা ছাড়িয়ে এভাবে জমিয়ে নিন।

1645075145932-01.jpeg



ধাপঃ-৩ঃ

  • ব্লেন্ড করা যেতে পারে কিন্তু ব্লেন্ডার না থাকলে কি করা যাবে, এভাবে একটা গ্লাস দিয়েও সহজে রস বের করা যেতে পারে। এভাবে করলে বিচি না গলে রস বের হয়ে আসবে।লেবুর রস দিয়ে দিতে হবে।

1645075145932-02.jpeg



ধাপঃ-৪ঃ

  • যতদুর সম্ভব রস বের করে নিতে হবে।

1645075185286-01.jpeg



ধাপঃ-৫ঃ

  • সামান্য পানিও মিশিয়ে নিতে পারেন।

1645075201029-01.jpeg



ধাপঃ-৬ঃ

  • বিচি ফেলে দিয়ে চিনি মিশিয়ে নিতে হবে। চিনির পরিমান আপনি ভেবে নিন।

1645075201029-02.jpeg



ধাপঃ-৭ঃ

  • এবার জগে ছেঁকে নিন এবং ফ্রীজে ঠান্ডা হবার জন্য রেখে দিন।

1645075237061-01.jpeg



ধাপঃ-৮ঃ

  • কিছুক্ষণ পর বের করে খেয়ে দেখেন মজা পাবেন।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ডালিমের জুস দেখে তো অসাধারণ লাগতেছে ভাইয়া। ফলের মধ্যে ডালিম আমার খুবই পছন্দের ।আমার কাছে খুবই ভালো লাগে ।তবে আমি‌ ডালিমের বিচি খাই না। আর আপনি যেভাবে ডালিমের জুস তৈরি করেছেন সেভাবে তো খুব সহজেই তৈরি করা যায়। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু ।ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। গরমে সময় বেশ প্রশান্তি জাগাবে। অনেকে আছে যারা ডালিমের বিচি খেতে পছন্দ করেন না তাদের জন্য এটা একদম পারফেক্ট রেসিপি বলে আমি মনে করি। বাচ্চা এবং রোগীদের জন্য এই রেসিপিটি অনেক উপকারে আসবে এইটি।
আমি ও একদিন এভাবে ডালিমের জুস বাসায় তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া গরমের সময় অনেক প্রশান্তি দিবে ।সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই শীতি ফ্রিজে রেখে সরবত খাবো।🤔🤔।যাই হোক এভাবে আনারের জুস কখনো খেয়ে দেখে নি।।তবে লেবু আর বিট লবনের মিশ্রনে ভালোই লাগবে।উপস্থাপনা বেশ ভালো ছিল আপনার।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডালিম খুবই পুষ্টিকর খাবার এবং স্বাদে ভরপুর। ডালিমের জুস খাওয়া হয়নি কখনো। ডালিমের জুস তৈরি পরিষ্কার ও পরিচ্ছন্নতা বজায় রেখে করলেন।এভাবে জুস তৈরি করে খাওয়ার চেষ্টা করবো স্বাদটা নেওয়ার জন্য। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই। 😋😋

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া ডালিম খুব পুষ্টিকর এবং সুস্বাদু খাবার ।সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

ডামিলের জুস খুবই পুস্টিকর একটি জুস। এতে কোন সন্দেহ নেই। আপনি খুব সহজে এবং সুন্দর ভাবে তৈরী করে দেখালেন। আমার সব থেকে ভালো লেগেছে এর রংটি। হাল্কা মিস্টি কালার হয়েছে মনে হয়। দেখতে তো খুবই সুন্দর লাগছে। আপনি এতো সুন্দর ভাবে উপস্থাপন করে দেখালেন যে মনে হচ্ছে এখনি একটু ট্রাই করে দেখি। ধন্যবাদ এবং শুভকামনা।
 2 years ago 

সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডালিম দিয়ে অনেক সুন্দর ভাবে জুস রেসিপি তৈরি করেছেন ভাইয়া। ডালিমের জুস আমি কখনো খাইনি। তবে আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে খুবই ভাল হয়েছে। আমি আপনার রেসিপি দেখে অবশ্যই ডালিমের জুস রেসিপি তৈরি করব। আশা করছি খেতে ভালো হবে। ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগে বেলের রস দিয়ে সরবত খেয়েছি। কিন্তু ডালিম এর শরবত আজকে দেখলাম। কালার টা তো দেখছি বেশ জোশ। অনেক সুন্দর দারুন ইউনিক একটি দিয়েছিল ভাই গরমকালে বেশ প্রশান্তি দিবে।

 2 years ago 

ঠিকই বলেছেন গরমের সময় এই জুস অনেক প্রশান্তি দিবে। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ডালিমের জুস তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই ডালিমের জুস টি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো কিন্তু এর আগে কোনদিন ডালিমের জুস খাবার মত সৌভাগ্য আমার হয়নি। আমি অবশ্যই চেষ্টা করব আপনার এ ধাপগুলো অনুসরণ করে ডালিমের জুস তৈরি করে খাবার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাই আপনি খুবই সুন্দর করে ডালিমের জুস তৈরি করেছেন। বিশেষ করে ডালিমের জুস খেতে খুবই দারুণ লাগে। আপনি খুবই সুন্দর করে ডালিমের জুস তৈরির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এতো সুন্দর একটা ডালিমের জুস তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44