ছোট চিংড়ি মাছ ভুনা রেসিপি||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --১৯পৌষ| ১৪২৮ বঙ্গাব্দ |সোমবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আমি আপনাদের মাঝে নতুন একটা রেসিপি নিয়ে হাজির হলাম।ছোট চিংড়ি ভুনা রেসিপি। আশাকরি আপনাদের ভালো লাগবে।


1641209264980-01.jpeg


ছোট চিংড়ি ভুনা
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • ছোট চিংড়ি
  • পিঁয়াজ কুঁচি
  • রসুন
  • মরিচ গুঁড়া
  • তৈল পরিমান মতো
  • ধনিয়া পাতা

কাজের ধাপ


1641209070310-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে চিংড়িকে ভালো করে ধুয়ে নিতে হবে।দেখতে হবে যেনো চিংড়ির গায়ে হুল না থাকে।তারপর একটা পাত্রে রেখে দিতে হবে।


1641209070310-02.jpeg


ধাপঃ-২ঃতারপর কড়াইয়ে পরিমান মতো তৈল দিতে হবে।এখন পিঁয়াজ কুঁচি,রসুন বাটা,আদা বাটা,দিয়ে দিই।


1641209115372-01.jpeg


ধাপঃ-৩ঃমসলা একটু বাদাম বর্নের কালার হলে ধুয়ে রাখা চিংড়ি কড়াইয়ে দিয়ে দিই।


1641209147830-01.jpeg


ধাপঃ-৪ঃএখন মরিচের গুড়া পরিমান মতো দিতে হবে।


1641209147830-02.jpeg


ধাপঃ-৫ঃএখন ভালো করে নাড়তে হবে।যখন দেখবেন নাড়তে নাড়তে কালার চেঞ্জ হবে তখন কয়েকটা কাঁচা মরিচ কুঁচি দিয়ে দিই।


1641209202955-01.jpeg


ধাপঃ-৬ঃএখন ভালোভাবে নাড়তে থাকতে হবে।কিছু সময় নাড়তে হবে।


1641209202955-02.jpeg


ধাপঃ-৭ঃতারপর ধনে পাতা কুঁচি কুঁচি করে নাড়তে থাকা অবস্থায় কড়াইয়ে দিয়ে দিই।


1641209243469-01.jpeg


ধাপঃ-৮ঃএখন কিছু সময় নাড়িয়ে নামিয়ে ফেলতে হবে।রান্না শেষ।


1641209264980-01.jpeg


ধাপঃ-৯ঃপরিবেশনার পরে ছবিটি তুলেছিলাম।বিশ্বাস করেন অনেক সুস্বাদু হয়েছিলো খাবারটা।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের খাবার।আর যদি হয় ভুনা,তাহলেতো কথাই নাই। অনায়সে পেট ভরে ভাত খাওয়া যায়।আপনার রেসিপিটা দেখে খুব সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছিল আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
চিংড়ি মাছ আমার অনেক পছন্দের। আপনার চিংড়ি মাছের ভুনা রেসিপি অনেক সুন্দর হয়েছে। উপস্থাপনা বেশ ভালোই হয়েছে। তরকারি রং বেশ লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই কি একটা রেসিপি দিলেন দেখেই খেতে ইচ্ছে করছে কিন্তু ছোট চিংড়ি মাছ এখন এতই দুর্লভ হয়ে গেছে যে বাজারে টোটো করে খুঁজলেও পাওয়া যায় না। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ছোট চিংড়ি আমাদের দিকে অনেক পাওয়া যায় ।কারণ আমাদের বাড়ির পাশে পদ্মা নদী তো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য ।

>>>>>|| চিংড়ি ভুনা সাথে এক পেলেট ভাত উফ
রেসিপিটি দেখে জিভে জল চলে আসছে
রেসেপি পোস্টটি অসাধারন হয়েছে ||<<<<<

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আসলে চিংড়ি মাছ আমার খুবই পছন্দের। আর আপনি বলছেন যে এটা খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল সুস্বাদু তো হবেই চিংড়ি মাছ বলে কথা। আপনারা রেসিপি দেখে আমার সত্যিই খেতে ইচ্ছে করছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 
  • আপনার চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবেই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ঝটপট রান্না করে খেয়ে দেখেন খুবই সুস্বাদু একটা খাবার ।আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। চিংড়ি মাছ ভুনা রেসিপি অনেকদিন খাওয়া হয়নি এটি খেতে অনেক সুস্বাদু লাগে । আপনি রেসিপিটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, আপনি পোস্টটি অনেক গুছিয়ে লেখার চেষ্টা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি খাবার। ছোট ছোট চিংড়ি মাছ গুলো ভুনা করলে খেতে খুবই মজা লাগে। আপনি অনেক সুন্দর করে মজাদার চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 
চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি খাবার। চিংড়ি মাছ ভুনা খেতে বেশ সুস্বাদু হয়। আপনার আজকের এই রেসিপিটা খুব সুন্দর ভাবে চিংড়ি মাছের ভুনা পদ্ধতি গুলো আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। দেখেই মনে হচ্ছে খুবই লোভনীয়। ধন্যবাদ ভাইয়া রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

গুছিয়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুব পছন্দের একটি মাছ। তার সাথে আপনি ছোট চিংড়ি মাছ দিয়ে ভুনা রেসিপি তৈরি করেছেন। কালার দেখেই বোঝা যাচ্ছে যে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45