রেসিপিঃনিরামিষ রান্না।১০% খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৪ শে, বৈশাখ||১৪২৯ বঙ্গাব্দ||শনিবার||গ্রীষ্মকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


png_20220507_020256_0000.png


নিরামিষ রান্না
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • মুগ ডাউল
  • আলু
  • টমেটো
  • বেগুন
  • ফুলকপি
  • পেয়াজ কুঁচি
  • এলাচি
  • ধনিয়া পাতা
  • লবণ
  • হলুদ গুঁড়া
  • মরিচ গুঁড়া
  • তৈল পরিমান মতো

1651860693985-01.jpeg


রান্নার প্রয়োজনীয় ধাপ


1651860723872-01.jpeg


ধাপঃ-১ঃ কড়াইতে তেল গরম করে তাতে এলাচি, পেঁয়াজ কুঁচি ও সামান্য লবন দিয়ে ভাঁজুন, এর পর একে একে আদা, রসুন বাটা দিয়ে ভাল করে ভেঁজে নিয়ে এক কাপ পানি দিন এবং এর পর মরিচ ও হলুদ দিন এবং তেল উঠা না পর্যন্ত নাড়িয়ে ভাঁজুন।


1651860743358-01.jpeg


ধাপঃ-২ঃএবার সবজি গুলো ও মুগের ডাল দিয়ে দিন।


1651860760617-01.jpeg


ধাপঃ-৩ঃ ভাল করে মিশিয়ে কয়েক মিনিট রাখুন। আগুন মাধ্যম আঁচে থাকবে।


1651860778705-01.jpeg


ধাপঃ-৪ঃ এবার এক কাপ পানি দিয়ে দিন, পানি কিছুটা কম দেয়াই ভাল, ঝোল তেমন না চাইলে।


1651860799934-01.jpeg


ধাপঃ-৫ঃ ভাল করে মিশিয়ে এবার ঢাকনা দিয়ে আগুনের আঁচ কমিয়ে মিনিট ১০/১৫ রাখুন। মাঝে উলটে একবার নাড়িয়ে দিতে পারেন তবে সাবধানে, ফুলকপি যেন ভেঙ্গে না যায়।


1651860817013-01.jpeg


ধাপঃ-৬ঃঠিক এই অবস্থায় এসে যাবে। শুধু আলু মজলো কিনা দেখুন, আলু নরম হওয়া মানে সব হয়ে গেল।


1651860832166-01.jpeg


ধাপঃ-৭ঃ ফাইন্যাল লবন দেখুন, লাগলে দিন। ঝোল তেমন না রাখতে চাইলে আগুন বাড়িয়ে দিতে পারেন।


1651860849669-01.jpeg


ধাপঃ-৮ঃ এবার ধনিয়া পাতার কুঁচি ছিটিয়ে দিন।


1651866946056-01.jpeg


ধাপঃ-৯ঃ মিশিয়ে নিন, ব্যস! আমি এই সবজি রুটির সাথে পছন্দ করি বলে কিছুটা ঝোল রেখেছি, আপনারা চাইলে ঝোল আরো কমিয়ে নিতে পারেন। তবে ফুলকপি যে বেশি না গলে যায় সে দিকেও লক্ষ রাখতে হবে


1651860870971-01.jpeg


ধাপঃ-১০ঃ রাতে বা সকালের নাস্তায় এটা একটা স্বাদ এবং পুষ্টিকর খাবার বলে আমি মনে করছি। তবে এটা খেতে মজা পরোটার সাথে, রুটি বা সাদাভাতের সাথে যে চলবে না, তা বলছি না, দৌড়াবেও।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আশা করি এভাবে সবসময় আমাদের সাপোর্ট দিয়ে পাশে থাকবেন ধন্যবাদ অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি নিরামিষ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই নিরামিষ রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ও লোভনীয়। নিরামিষ বরাবরে আমার কাছে অনেক বেশি ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সেটা জানি আমি সুন্দর করে নিরামিষ রান্না করেছি। আপনার মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম।। ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

আসলে সব সময় মাছ মাংস খেতে ভালো লাগে না। এ ধরনের খাবার খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিভিন্ন ধরনের সবজি থাকে খেতে অনেক মজা লাগে এবং শরীরের জন্য খুবই উপকার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার।

 2 years ago 

ঠিকই বলেছেন নিরামিষ ও প্রচুর পরিমাণে পুষ্টি থাকে যা খেলে আমাদের শরীরের জন্য অনেক উপকারী আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

মজাদার নিরামিষ তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপির ছবি দেখে যতটুকু বুঝতে পারলাম খেতে অনেক মজা হবে আর বিশেষ করে ধনেপাতা দেওয়াতে রেসিপির স্বাদ আরও বেড়ে গিয়েছে।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক মজা হয়েছিল ।আর ধনিয়া পাতা দিলে যে কোন তরকারি আলাদা একটা টেস্ট লাগে।।
ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনাকেও স্বাগতম প্রিয় ভাইজান 💚

 2 years ago 

কয়েকটি সবজি মিশিয়ে রান্না করলে আসলেই অনেক ভালো লাগে।আমার এই রকম সবজি খুবই পছন্দের। আপনি খুবিই মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য। শুভ কামনা রইল

 2 years ago 

সবজি রান্না আমারও পছন্দের একটি খাবার। আমি আম্মুকে প্রায়ই রান্না করতে বলি যা আমার কাছে অনেক ভালো লাগে।। আপনার কাছেও পছন্দের খাবার এজন্য ভালো লাগলো।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

নিরামিষ মানেই হলো পুষ্টিকর খাবার আপনি খুব গুছিয়ে সুন্দর ভাবে একটি নিরামিষ এর রেসিপি উপস্থাপনা করেছেন খুবই দারুন হয়েছে ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলছেন নিরামিষ মানেই হলো পুষ্টিকর খাবার ।আমি প্রায়ই নিরামিষ খেয়ে থাকি।। আপনার মতামতের জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

নিরামিষ রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে আর নিরামিষ রেসিপিতে রয়েছে অনেক পুষ্টি।আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন, দেখে ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন নিরামিষে প্রচুর পরিমাণে পুষ্টি রয়েছে ।যা আমাদের দেশের জন্য অনেক উপকারী ।আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

দাওয়াতে গেলে যখন বিভিন্ন মাংস বা তৈলাক্ত খাবারের প্রতি রুচি আসে না, তখন নিরামিষ খুজতাম, আর সেই নিরামিষ এর খুব সুন্দর একটি রেসিপি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আসলে নিরামিষে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে।। যা আমাদের দেহের জন্য অনেক উপকারে আসে ।।
আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

হ্যাঁ আমিও সেটা মনে করি, অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেকগুলো সবজি দিয়ে খুব সুন্দর ভাবে নিরামিষ রান্না করেছেন। এইরকম ভাবে সবগুলো সবজি ব্যবহার করে যখন কোন রান্না করা হয় আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। আপনার রান্না টা দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে খেতে। এখানে যে শব্দগুলো ব্যবহার করেছেন সবগুলোই অনেক মজাদার।

 2 years ago 

সবজি রান্না খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে। আমি সপ্তাহে একদিন হলেও সবজি খেয়ে থাকি।।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু ফুলকপি ও টমেটোর যুগে আপনি দারুন একটি পরিস্থিতি আমাদের মাঝে তুলে ধরেছেন। সকাল-সকাল এতো সুন্দর একটি রেসিপি দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুব সুন্দর ভাবে এসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আপু আমার এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74