পরিবারে নতুন সদস্যের আগমন।

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৫ শে, পৌষ| ১৪৩০বঙ্গাব্দ |মঙ্গলবার|শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


newborn-6177485_1280.jpg

source

আজ আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমার পরিবারের নতুন সদস্য আগমনের বিষয় নিয়ে আপনাদের সাথে আলোচনা করব। আমি প্রথমবারের মতো কাকু হলাম।


1704796127483-01.jpeg


ছোট বাবা।
device:redmi note 10


এইতো আজ চার দিন আগে আমার পরিবারে নতুন সদস্যের আগমন হয়েছে। নতুন সদস্য আগমনের বিষয়ে আমাদের পরিবারে সুন্দর একটি অনুভূতি প্রকাশ পেয়েছে। আমাদের পরিবারে আমরা মোট ছয়জন সদস্য। নতুন সদস্য আগমনের পর পরিবারের সদস্য সংখ্যা সাত হয়েছে। আমার পরিবারে মা-বাবা এবং আমরা তিন ভাই ও বড় ভাইয়ের বউ মানে আমার ভাবি। আজ থেকে চার দিন আগে আমার বড় ভাইয়ের একটা পুত্র সন্তান জন্মগ্রহণ করেছে।


1704796156497-01.jpeg

ছোট বাবা।
device:redmi note 10


যদিও আমি বাসায় নেই সময়টা খুব মিস করেছি। আসলে কাজের তাগিদে আমাকে ঢাকায় থাকতে হয়। তবে নতুন সদস্য আগমনের ফলে পরিবার অনেক খুশি। আমার বড় ভাই প্রায় দুই বছর বিয়ে করেছেন। এবং সে এখন একটা পুত্র সন্তানের বাবা। চার দিন আগে যখন ভাবির পেইন ওঠে তখন তাকে সবাই ডাক্তারের কাছে নিয়ে যায়। ডাক্তার বিভিন্ন পরীক্ষা করার পর হসপিটালে ভর্তি হতে বলে। প্রায় একদিন হসপিটালে থাকার পর নতুন সদস্যের আগমন ঘটে। নতুন সদস্য আগমনের পর বিষয়টি আমি ভিডিও কলে দেখতে পাই। হসপিটালে যাওয়ার বিষয়টি ভাইয়া আমাকে আগে থেকেই ফোন দিয়ে জানায়। আমিও ভাইয়াকে বলি যা কিছু করার দরকার সব কর। এবং মায়ের সাথে আমার অনেক কথা হয় এই বিষয় নিয়ে। নতুন সদস্য পৃথিবীতে আগমনের ফলে আমাদের পরিবার অনেক খুশি।


1704796182843-01.jpeg

ছোট বাবা।
device:redmi note 10


আসলে এই প্রথমবার আমি প্রথম কাকু হলাম। এই অবস্থায় যদি বাসায় থাকতে পারতাম তাহলে অনেক খুশি লাগতো। ভিডিও কলে যতই দেখি ততই ছোট বাবার প্রতি আমার অনেক অনুভূতি কাজ করে। ছোট বাবা অনেক কিউট হয়েছে। যতই ভিডিও কলে দেখি কিন্তু বাস্তবে দেখার যে একটা অনুভূতি সেটা হয়তো এভাবে বুঝতে পারছি না। ছোট বাবা যখন হসপিটালে আগমন হয় তখন আমার পরিবারের সবাই সেখানে উপস্থিত ছিল। এবং ভাবির পরিবারের অনেকেই সেখানে গিয়েছিল দেখতে। ছোট বাবাকে যখন বাড়ি নিয়ে আসা হলো তখন ভাই আমাকে ফোন দিয়ে বলল তার কি নাম রাখা যায়। আমি বললাম তোমার ছেলে তুমি তার নাম রাখো। ভাই আমাকে জানায় তার নাম রাখা হয়েছে আবু হুরায়রা। নামটা আমার অনেক পছন্দ হয়েছে। এখন পরিবারের সবাই ছোট বাবাকে নিয়ে অনেক ব্যস্ত থাকে। তাকে গোসল করানো থেকে শুরু করে ঘুমানো সব কাজ আমার আম্মুই দেখাশোনা করছে। ভাইয়া ও চাকরিতে আছে সেজন্য বাড়িতে বেশি দিন থাকতে পারে নাই। তবে আমি প্রতিদিন ভিডিও কলে ছোট বাবার খোঁজ খবর নিয়ে থাকি। ছোট বাবা আমার দিকে খুবই সুন্দর দৃষ্টিতে তাকিয়ে থাকে।


IMG-20240106-WA0001.jpg

ছোট বাবা।
device:redmi note 10


আমিও ছোট বাবার সাথে কথা বলার চেষ্টা করি। যদিও সে এখন অনেক ছোট কথা তো বুঝতে পারে না শুধু ফোনের দিকে চেয়ে থাকে। অবশ্য আমার এখন ঢাকায় ভালো লাগছে না। কখন বাসায় যাবো ছোট বাবাকে দেখব। তাকে কোলে নিয়ে আদর করবো। অবশ্য আম্মু আমাকে বলে যে আবু হুরায়রা তোর মত দেখতে হয়েছে। আমিও বলে দিয়েছি ছোট বাবা আমার মত হবে না তো কার মত হবে। অবশ্য বাড়ি আমাকে যেতেই হবে। আমাদের ধর্মে পুত্র সন্তান হলে অথবা মেয়ে সন্তান হলে তাদের আকিকা দেওয়া হয়। আমি ভাবছি বৃহস্পতিবার রাতে বাসায় যাব। শুক্রবারের দিন হয়তো আকিকা দেওয়া হবে। ছোট বাবা নিয়ে আমাদের অনেক প্ল্যান রয়েছে। যাতে ভবিষ্যতে সে ভালো একজন মানুষ হিসেবে গড়ে উঠতে পারে। তার দেখাশোনা এবং টেককেয়ার করা আমাদের দায়িত্ব। যদিও আমার ছোট ভাই এখন বাড়িতে আছে। হয়তো সেই তার দায়িত্বটা ভালোভাবে বুঝতে পারবেও নিতে পারবে।
এখন পরিবারের সবাই তাকে নিয়ে অনেক ব্যস্ত থাকে। সব সময় তার পাশেই থাকে সবাই এবং তাকে নিয়ে অনেক মজা করে। আজকে ছোট বাবার সাথে ভিডিও কলে কথা হল। কবিতাকে কোলে নিয়ে একটু আদর করবো সেই এই কথা ভাবতেই গা শিউরে উঠছে। আল্লাহর রহমতে ভাবি ও আমার ছোট বাবা দুজনেই অনেক ভালো আছে ও সুস্থ আছে।
আজ এই পর্যন্তই। আমার ছোট বাবার জন্য আপনারা সবাই দোয়া করবেন। সে যেন সুন্দরভাবে জীবনটাকে অতিবাহিত করতে পারে। পরিশেষে বলতে চাই আল্লাহ তায়ালা যেন তাকে সুস্থ রাখে।

Location:https://w3w.co/tapestries.impoverish.satellite



ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

পরিবারের নতুন সদস্যের আগমন ঘটলে খুশির শেষ থাকে না। আপনার ভাবি এবং বাবু দুজনই সুস্থ আছে জেনে খুব ভালো লাগলো। বাবুটা মাশআল্লাহ অনেক কিউট হয়েছে। বাবুটার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক ভালোবাসা ❤️❤️❤️

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন পরিবারে নতুন সদস্যের আগমন ঘটলে খুশি শেষ থাকে না। আমার পরিবারের প্রতিটা সদস্যই তাকে নিয়ে খুব আনন্দ করছে। কিন্তু আমি এখনো তাকে সামনাসামনি দেখতে পারলাম না। ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 7 months ago 

প্রথমেই বাবুর মুখটা দেখে মাশাআল্লাহ বলা ছাড়া আর কিছুই বের হলো না। দোয়া করি যাতে আপনার ভাইয়ের ছেলে ভালো থাকে এবং সুস্থ থাকে। আসলে পরিবারের যদি নতুন কোন সদস্য আসে তাহলে পরিবারটা আরও হ্যাপি হয়ে যায়। আর আপনাদের পরিবারে একেবারে ছোট প্রথম সদস্য জেনে ভালো লাগলো। তাহলে সবার খুশিতে তো আরো দ্বিগুণ বেড়ে গিয়েছে। কিন্তু আপনি বাড়িতে না থাকলেও বাবুটার ছবি দেখে বেশ আনন্দ পেয়েছেন। আসলে পরিবারের নতুন কোন সদস্যকে সামনাসামনি না দেখলে মনটা কেমন যেন করে। যাইহোক বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 7 months ago 

প্রয়োজনে তাগিতে হয়তো আমাদেরকে দূরে থাকতে হয়। তবে পরিবারের ছোট সদস্যকে দেখে সত্যি অনেক ভালো লাগলো। ভিডিও কলে কথা বলেছেন জেনে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল আপনার ভাতিজার জন্য।

 7 months ago 

ঠিক বলেছেন পরিবারের এরকম নতুন সদস্য গুলো হঠাৎ আসলে তাদেরকে খুবই মিস করি। আর সেটা যদি হয় দূর থেকে দেখা। আপনার ভাইয়ের ছেলে মাশাআল্লাহ অনেক সুন্দর। যখন আমার মেয়ে হয়েছিল তখনও আমি আমার ওয়াইফের সাথে থাকতে পারলাম না। কারণ বাবা অসুস্থ থাকার কারণে আমাকে নিজেদের বাড়িতে থাকতে হয়েছিল। আর আমার ওয়াইফ তাদের বাড়িতে ছিল। তখন নিজের পরিবারের নতুন সদস্য কেউ আমি ঠিক একইভাবে মিস করেছিলাম। দোয়া করি আপনার ভাইয়ের ছেলে যেন ভালো থাকে।

 7 months ago 

মাশাল্লাহ আপনাদের পরিবারের নতুন সদস্য দেখে খুব ভালো লাগলো। তাহলেই ছয় থেকে সাতজন হয়ে গেলেন এখন। যেহেতু আপনাদের পরিবারের প্রথম সদস্য অনেক খুশির খবর। বাবু এবং বাবুর মায়ের জন্য সুস্থতা কামনা করছি। আশা করি আপনি আমাদের জন্য মিষ্টি পাঠিয়ে দেবেন। এমন খুশির দিনে সবার দিন ভাল কাটুক সবার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

পরিবারের নতুন সদস্য আপনার ভাই এর ছেলে হয়েছে আর আপনি হয়েছেন কাকা সে জন্য আপনার মন আনন্দে ভরে উঠেছে বুঝতে পারছি আপনার পোস্টটি পড়ে।বাবু হওয়ার ও সবার খুশির যাবতীয় কথা শেয়ার করেছেন সুন্দর করে।আখিকা দেবেন বাড়িতে এসে জেনে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago 

অভিনন্দন ভাইয়া ৷ আপনাদের পরিবারের নতুন সদস্যের জন্য অনেক অনেক শুভকামনা রইল ৷ আপনি চাচা হলেন জেনে খুবই ভালো লাগলো ৷ আসলে নতুন সদস্য পরিবারে আসলে অনেক ভালো লাগে ৷ তখনকার অনুভূতিটা আসলেই চমৎকার ৷ তবে এমন একটা খুশির খবর মিষ্টি কই ভাইয়া 🥰 যাই হোক , অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর অনুভূতি সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার পরিবারের নতুন সদস্যকে দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে পরিবারের নতুন সদস্য আসার সাথে সাথে আপনি নতুন সদস্যের আঙ্কেল হয়ে গেছেন। আপনারা সকলেই আপনাদের পরিবারের এই নতুন সদস্যকে অত্যন্ত আদর যত্নের সাথে বড় করবেন এমনটাই আমি প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63