কবিতাঃযোগ্যতা||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৩ রা বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ |শনিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম যোগ্যতা।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


heart-2402086__340.webp

Source


কবিতা

যোগ্যতা


যোগ্যতা মোর কিছুই নেই প্রিয়
তোমায় পাবনা তাই।
নিয়তির কছে বন্ধুগো
আমি চিরদিন অসহায়
মিথ্যে আশায় বাঁধিয়াছি বুক
বিধি বাম মোর তুমিও বিমুখ
তাই নয়ন জ্বলে সাগর
বানিয়ে কাঁদি তাঁর কিনারায়
সে সাগর তীরে হতাশার ঢেউ আছড়ি মরে
ক্ষত এ হিয়ার বেদনার লোহু
মেঘ হয়ে বুকে ঝড়ে
আমি শ্যাম জেন
তুমি নও রাধা
মিছে হল তাই চিরদিন কাঁদা
ভুলবনা তবু যায়না ভোলা
শত কোটি যাতনায় ।
অজানাই স্পৃহা বুকে
কাছে চাই তোমায়।
ব্যাকুল হৃদয়, প্রতীক্ষিত মন।
অপেক্ষা আর কতকাল।


আপনি যদি ভালোবাসা দেওয়ার চেয়ে ভালোবাসা পাওয়াতে বেশি সুখ পান, তাহলে আপনি এখনো ভালোবাসার গভীরে যেতে পারেননি। গভীর ভালোবেসে যে সুখ পাওয়া যায় তার সাথে প্রায় অন্য কোনো সুখের তুলনা চলেনা! নিজে অসুখী হয়ে অন্যকে ভালোবেসে সুখী করা যায়না। কেউ আপনার জীবনে সুখ এনে দেবে ভেবে কারো সাথে প্রেমে জড়াবেন না।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

যোগ্যতা নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন। পড়ে ভালোই লাগলো।ছোট কবি তা তবে বেশ সুন্দর। প্রতিটি লাইন বেশ সুন্দর। বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুগঠিত মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।। ভাল থাকবেন সুস্থ থাকবেন।। দোয়া রইল আপনার জন্য।।

 2 years ago 

সাপোর্ট এর পরিমাণ অল্প হলেও আপনি যে আমাদের সাথে সবসময় আছেন এজন্য অসংখ্য ধন্যবাদ।

যোগ্যতা মোর কিছুই নেই প্রিয়
তোমায় পাবনা তাই।
নিয়তির কছে বন্ধুগো
আমি চিরদিন অসহায়।

আমরা ভাই বড় হবার আগেই বড় কিছু করার স্বপ্ন দেখে ফেলি। এজন্যই আমরা বারবার মুখের কাছে অসহায় হয়ে যাই। আপনি অনেক সুন্দর কথা গুলো আপনি কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখো আমার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম, অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

image.png


ভাই আপনার লেখা কবিতাটি অর্থবহ ছিল। আমাদের সকলের উচিত নিঃস্বার্থভাবে ভালোবাসা। তাহলে ভালবাসার প্রকৃত মর্ম উপলব্ধি করা যায়। আপনার লেখা সুন্দর কবিতাটি আমার সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাই।


image.png

 2 years ago 

আপনার কথার সাথে আমি একমত ভাইয়া।।

সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

কবিতাটি ছোট হলেও এই কবিতার মধ্যে অনেক বড় ও কিছু মূল্যবান কথা আপনি তুলে ধরেছেন। ভাইয়া আপনার কবিতাটা কিন্তু অনেক সুন্দর হয়েছে ছন্দে ছন্দে মিলানো তাই পড়তেও অনেক ভালো লেগেছে।

আশা করি আপনি পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন ভাইয়া। ধন্যবাদ🙂

 2 years ago 

আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কবিতা লিখে আপনাদের মাঝে উপহার দিতে পারি।।
ভালো থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর প্রতিভা, আপ্নি অনেক ভালো কবিতা লিখছেন। কবিতার চরন গুলো আমার কাছে অনেক ভালো লাগছে।আশা করি সামনে আরো ভালো ভালো কবিতা নিয়ে আসবেন।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার লেখা কবিতার চরণ গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।।আশা করি এভাবে সবসময় পাশে থেকে উৎসাহিত করবেন।।

 2 years ago 

আসলে যোগ্যতা নিজের মেধা ও প্রতিভা দিয়ে এ অর্জন করে নিতে হয় ।মানুষের মাঝে নিজেকে উপস্থাপন করতে হয় তাহলেই একজন যোগ্য ব্যক্তি হওয়া যায় ।অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ।।
আপনার মন্তব্যটাও আমার কাছে বেশ ভালো লেগেছে।। ধন্যবাদ আপনার জন্য।।

 2 years ago 

যোগ্যতা মোর কিছুই নেই প্রিয়
তোমায় পাবনা তাই।
নিয়তির কছে বন্ধুগো
আমি চিরদিন অসহায়।

আপনার এই কবিতার লাইনগুলো সত্যিই অনেক ভাল ছিল। আমার পড়ে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য। সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ।এভাবেই উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকবেন।।

খুব সুন্দর একটা কবিতা পড়েছি ভাই। অনেক ভালো লেগেছে আমার। খুব আবেগময় একটি কবিতা।

 2 years ago 

আপনাদের কাছে আমার কবিতাটি ভালো লেগেছে আমি এতেই অনেক খুশি। আশা করি সামনের দিন আরো সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে নিয়ে আসতে পারবো।

 2 years ago 

চমৎকার এক কবিতা উপহার দিলেন আমাদের। খুব ভালো লাগলো আপনার কবিতা পড়ে। লাইন গুলো খুবই সুন্দর ছিলো। এ ধরনের কবিতা পড়লে মন জুড়িয়ে যায়। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতা পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক উৎসাহিত হলাম।। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে উপহার দিতে পারি।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74