রেসিপিঃটমেটো দিয়ে কাঁচকি মাছ চচ্চড়ি ||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৪ বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ| রবিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220417_121532461.jpg



কাঁচকি মাছ চচ্চড়ি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • পেঁয়াজ কুঁচি
  • রসুন কুঁচি
  • কাঁচা মরিচ কুঁচি
  • টমেটো
  • কাঁচা মরিচ ফালি
  • হলুদ গুড়া
  • মরিচ গুঁড়া
  • লবণ
  • তৈল

কাঁচকি মাছ চচ্চড়ি তৈরির ধাপ


1650013284283-01.jpeg


ধাপ:-১: প্রথমে চুলায় কড়াই দিয়ে পরিমান মত তেল দিতে হবে।। তারপর পেয়াজ কুচি মরিচ কুচি ও কাঁচামরিচ ফালি দিয়ে নাড়তে থাকতে হবে।


1650013284283-02.jpeg


ধাপ:-২: এখন আদা বাটা ও ধুনের গুড়া দিয়ে ভালো করে মিশিয়ে নাড়তে হবে।।


1650013317783-01.jpeg


ধাপ:-৩: এখন কয়েকটা টমেটো কেটে কড়াইয়ে দিয়ে নাড়তে হবে।


1650013317783-02.jpeg


ধাপ:-৪: এখনো করাইও হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়ে নাড়তে থাকতে হবে।।


1650013358462-01.jpeg


ধাপ:-৫:এখন পরিমাণমতো পানি দিয়ে ঢেকে দিতে হবে।।


1650013358462-02.jpeg


ধাপ:-৬: এভাবে কিছু সময় চুলায় রেখে দিতে হবে।।


1650013406552-01.jpeg


ধাপ:-৭: আগেই মাছগুলো ধুয়ে রাখা ছিল এবং পানি ঝরানো ছিল মাছ গুলো এখন কড়াইয়ে দিয়ে দিতে হবে।।


1650013406552-02.jpeg


ধাপ:-৮: তরকারির সাথে মাছ গুলো ভালো করে মিশিয়ে নিতে হবে।।


1650013452084-01.jpeg


ধাপ:-৯: এখন 15 মিনিট মতো একটা ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে ।।আর অবশ্যই চুলায় জ্বাল কমিয়ে দিতে হবে।।


1650013452084-02.jpeg


ধাপ:-১০: এখন ঢাকনা উঠিয়ে একটু নেড়ে নিতে হবে।।


1650013486396-01.jpeg


ধাপ:-১১: এখন ধনে পাতা কুচি তরকারির মধ্যে ছড়িয়ে দিতে হবে।।


1650013486396-02.jpeg


ধাপ:-১২: পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল।। ছোট মাছ চচ্চড়ি খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে।। আপনারাও এভাবে চচ্চড়ি রান্না করে খাবেন অনেক মজা পাবেন।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

টমেটো দিয়ে কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপি দারুন হয়েছে ভাইয়া। খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো দিয়ে কাঁচকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া টমেটো দিয়ে কাচকি মাছ চচ্চড়ি করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে ।বিশেষ করে ধনিয়া পাতা দিলে আরো টেস্ট বেড়ে যায়।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চাচকিমাছ খুবই মজার এটা আমার খুব পছন্দের। আজকে আপনি টমেটো দিয়ে কাচকি মাছ চচ্চড়ি করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই অনেক বেশি মজার হয়েছিল।

 2 years ago 

জি ভাইয়া টমেটো দিয়ে কাচকি মাছের রান্না খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।
আর এই মাছ আপনার কাছে খুবই পছন্দের জেনে ভালো লাগলো।।

 2 years ago 

আশাকরি আপনি এভাবে সব সময় স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে ও আমাদের পাশে থাকবেন ।
আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল।

 2 years ago 

আমার অনেক পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। টমেটো দিয়ে কাচকি মাছের চচ্চড়ি আমার অনেক বেশি পছন্দ। আমার আম্মুর হাতের এই তরকারি দিয়ে আমি অনেক ভাত খেতে পারি। আপনার রেসিপিটি ও আমাদের বাসায় এই তরকারি তৈরি করার রেসিপি একদম একা। ধন্যবাদ ভাইয়া এত মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও অনেক পছন্দের কাচকি মাছ।।
আপনার মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম আপু।
এভাবে সব সময় পাশে থেকে সাপোর্ট করবেন।

 2 years ago 

আমার কাছে খুবই পছন্দের টমেটো দিয়ে যে কোন তরকারি।
আপনার উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক খুশি হলাম।
আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

টমেটো দিয়ে মাছের রেসিপি খাইতে আমার খুবেই ভালো লাগে। টমেটো আমার পছন্দের একটি রেসিপি। ভাইয়া আপনি অনেক সুন্দর করে টমেটো দিয়ে কাঁচকি মাছ চচ্চড়ি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমারও টমেটো দিয়ে মাছের রেসিপি খাইতে অনেক মজা লাগে। আপনার উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক উৎসাহিত হলাম ।।
ধন্যবাদ আপনার জন্য।।

 2 years ago 

টমেটো দিয়ে কাচকি মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো হয়েছে।রান্নার প্রসেসিং টা বেশ ভালো লেগেছে আমার। কালাটাও সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।।আর আমার রান্নার প্রসেসিং টা আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ওয়াও কাচকি মাছের রেসিপি। খুবই অসাধারণ লেগেছে আমার কাছে। কাচকি মাছ পছন্দ করে না এমন মানুষ কমই রয়েছে। খুব মজাদার এবং পুষ্টি সম্পন্ন একটি ছোট মাছ। আশাকরি খেতে বেশ ভালো ছিল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া কাচকি মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কমই রয়েছে ।।আপনার উৎস মূলক মন্তব্যের জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।।।

 2 years ago 

আপনার তৈরি টমেটো দিয়ে কাচকি মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে ছোট মাছের এত সুন্দর একটা রেসিপি পোষ্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া টমেটো দিয়ে কাচকি মাছের চচ্চড়ি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ চমৎকার। অনেক সুস্বাদু একটি রেসিপি ছিল ভাই। টমেটো দিয়ে কাচকি মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন। দেখেই এর স্বাদ বোঝা যাচ্ছে। পরিবেশনা টাও অনেক ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি খাবার কাচকি মাছ ।।আর টমেটো দেওয়ায় এর স্বাদ অনেক বেড়ে গিয়েছিল।। আপনার উৎসাহ মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

টমেটো দিয়ে কাঁচকি মাছ চচ্চড়ি অনেক লোভনীয় লাগছে। আপনি অনেক ভাল রান্না করতে পারেন আপনার রান্না হাত আমি একটু দেখবো।

 2 years ago 

একদিন বাসায় আমাকে ইনভাইট কইরেন আমার রান্নার হাতটা আপনাকে পুরোপুরি দেখাবো।
রান্নার হাত দেখলেতো হাতে কামড় দিয়ে খেয়ে ফেলবেন। 😀😀😀😀

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74