রেসিপিঃপুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি|১০% খ্যাকের জন্য |

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১লা বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ| বৃহস্পতিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


এটা সাধারন আলুরচপ তবে পুদিনা দিয়ে এটায় একটা বিশেষ ঘ্রান ও স্বাদ আনা হয়েছে, যা আপনাদের কাছে আলাদা একটা পরিবেশনা পাবে।

GridArt_20220414_025843774.jpg



সুস্বাদু চপ
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • আলু
  • পুদিনা পাতা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ কুঁচি
  • বেসন
  • তৈল

চপ তৈরির ধাপ


1649882245520-01.jpeg


  • ধাপঃ-১ঃ কিছু পেঁয়াজ ও মরিচ কুঁচি সামান্য তেলে ভেঁজে নিই। হলদে ভাব হলে এতে কিছু পুদিনা কুঁচি দিয়ে দিই।

1649882245520-02.jpeg


  • ধাপঃ-২ঃ এবার আলু গুলো সিদ্ব করে নিই এবং সব কিছু একসাথে সামান্য লবন দিয়ে মেখে নিই।

1649882304190-01.jpeg


  • ধাপঃ-৩ঃ এটাকে আলু ভর্তা বলা যেতেই পারে।ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

1649882332219-01.jpeg


  • ধাপঃ-৪ঃ এবার হাতে সামান্য তেল মেখে চপের আকার করে নিই।হয়ে গেল আলুর চপের মধ্যাংশ।

1649882332219-02.jpeg


  • ধাপঃ-৫ঃ এবার বেসনের কাই করে নিই। (বেসনে সামান্য হলুদ ও মরিচ গুড়া এবং একটা ডিম দিয়ে সামান্য পানি দিয়ে এমন একটা কাই করে নিতে হবে।)

1649882382911-01.jpeg


  • ধাপঃ-৬ঃ এবার বেসনের কাইতে আলুর চপ গুলো ডুবিয়ে খোলা কড়াইয়ে তেল গরম করে ভাঁজতে থাকতে হবে।

1649882382911-02.jpeg


  • ধাপঃ-৭ঃ কেমন ভাঁজবেন তা আপনি নিজেই নির্ধারন করে নিবেন।

1649882432027-01.jpeg


  • ধাপঃ-৮ঃ প্লিজ একবার এমন পুদিনা পাতা দিয়ে আলুর চপ ভেঁজে খেয়ে দেখবেন। ইফতারে তো রেগুলার এমন আলুর চপ ভাঁজছেন, এবার একটু আলাদা স্বাদ দেখুন। আমি নিশ্চিত, ভাল লাগবেই।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago (edited)

অসাধারণ হয়েছে আপনারা রেসিপি টি।
এই চপ খেতে ভারি মজাদার। আমি প্রায় এই চপ তৈরি করি বাসায়। মুখেই লেগে থাকে।কিন্তু পুদিনাপাতা দিয়ে আমি এখনো আলুর চপ তৈরি করিনি একদিন চেষ্টা করে দেখব । আপনারা রেসিপি টি ও দেখতে খুবই লোভনীয় হয়েছে। কিন্তু ভাইয়া আপনার উপকরণের ছবি দেখলামনা।
ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু সময় পেলে পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি করে খেয়ে দেখবেন অনেক মজা পাবেন।। আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে সবসময় সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি এভাবে সবসময় পাশে পাব।।

এটা সত্যিই আমার দেখা ব্যতিক্রমী একটি চপ রেসিপি ছিলো।শুভকামনা আপনার জন্য

 2 years ago 

এই ধরনের চপ খেতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।।।।

 2 years ago 

আলুুর চপ আমার অনেক পছন্দের। বিশেষ করে সস দিয়ে খেতে। তবে কখনো আমি পুদিনা পাতা দিশে খেয়ে দেখিনি।তবে মনে হচ্ছে খেতে ভালোই হবে।কারন পুদিনা পাতার ঘ্রাণ আমার কাছে বেশ ভালো লাগে।ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু চপে পুদিনা পাতা দেওয়ায় এর ঘ্রাণ অনেক সুন্দর লেগেছিল।। আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া পুদিনা পাতা দিয়ে আলুর চপ খেতে অনেক সুস্বাদু হয়েছিল।। আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম।। ভাল থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

এটা কিন্তু দারুণ ছিল পুদিনাপাতা দিয়ে আপনি আলুর চপ তৈরি করেছেন। সাধারণত আলুর চপ খেতে আমার অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আলুর চপ খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে ।।আর পুদিনা পাতা দিলে টেস্ট আরো বেড়ে যায়।। আপনার উৎসাহ মূলক মন্তব্যে পেয়ে অনেক খুশি হলাম।।

 2 years ago 

সকাল সকাল আলুর চপ রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে। রমজান এর সময় দিনের বেলায় এসব দেখলে কেমন কেমন লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

গুগোল এটা আপনি যথার্থ বলেছেন ভাইয়া। রোজা থেকে এরকম খাবার দেখলে লোভ জাগার কথা।। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। পুদিনাপাতা দিয়ে কখনো আলুর চপ তৈরি করে খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে ভালো লাগলো। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম, অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল আপনার জন্য।।

 2 years ago 

পুদিনা পাতাদিয়ে আলুর চপ আমি কোনদিন খাইনি। তবে আপনার রেসিপি দেখে খুব খাবার ইচ্ছে করছে। অসাধারণ হয়েছে।

 2 years ago 

খেতে মন চাইলে ঝটপট তৈরি করে খেয়ে দেখেন অনেক টেস্ট লাগবে।। আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো।। আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল।।

 2 years ago 

আলুর চপ খেতে অনেক ভালো লাগে। তবে আমি কখনোই এরকম পুদিনা পাতা দিয়ে আলুর চপ খাওয়া হয়নি তবে আপনার আজকের আলুর চপ রেসিপি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। আর আপনি খুব সহজ ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলুর চপ এর সাথে পুদিনা পাতা দিলে খেতে অনেক মজা লাগে ।।আর পুদিনা পাতা তে অন্যরকম একটা গন্ধ থাকে যা আমার কাছে খুবই ভালো লাগে ।।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74