DIY PROJECT(এসো নিজে করি).||লাজুক খ্যাকের চিত্র অংকন।||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২০কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




1636088813678-01.jpeg

আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।

আজ আমি লাজুক খ্যাকের চিত্র অংকন সম্পর্কে আলোচনা করবো।কিভাবে খুব সহজে চিত্র অংকন করতে হয় তা আপনাদের মাঝে উপস্থাপনা করবো।আশাকরি আমার পোস্ট আপনাদের ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রাবার

কাজের ধাপ


1636088482792-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে একটা সাদা কাগজ বোর্ডের সাথে লাগিয়ে নিই।তারপর একটা পেন্সিল নিয়ে লাজুক খ্যাকের মাথার দৃশ্য অংকন করে নিই।


1636088602651-01.jpeg


ধাপঃ-২ঃএখন লাজুক খ্যাকের দুইটা কান অংকন করে নিই।


1636088629441-01.jpeg


ধাপঃ-৩ঃএখন খ্যাকের পিঠের দৃশ্য অংকন করে নিই।


1636088665271-01.jpeg


ধাপঃ-৪ঃএখন লাজুক খ্যাকের চিত্রের ন্যায় সামনের দুই পা এর দৃশ্য অংকন করে নিই।অংকন করার সময় খেয়াল রাখতে হবে যেনো দুইটা পা যেনে উচ্চতা সমান হয়।


1636088695480-01.jpeg


ধাপঃ-৫ঃএখন লাজুক খ্যাকের পেট ও পিছনের পা অংকন করে নিই।


1636088740849-01.jpeg


ধাপঃ-৬ঃলাজুক খ্যাকের পিছনের আরেকটা পা অংকন করে নিতে হবে।


1636088773423-01.jpeg


ধাপঃ-৭ঃচিত্রের ন্যায় লাজুক খ্যাকের লেজের দৃশ্য অংকন করে নিই।


1636088813678-01.jpeg


ধাপঃ-৮ঃচিত্রের ন্যায় লাজুক খ্যাকের চোখ অংকন করে নিই।হয়ে গেলো আমার অংকন করা লাজুক খ্যাক।


রাতে এদের বেশি দেখা যায়। পেটে ক্ষুধা থাকলে দিনের বেলায়ও বের হয়। সন্ধ্যায় শিয়াল ডেকে ওঠে। দিনের আলো বাড়ার সঙ্গে সঙ্গে ঝোপের ভেতর, মাটির গর্তে লুকিয়ে পড়ে।


ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

ওয়াও দারুন হয়েছে তো ভাইয়া আপনার লাজুক খ্যাকটি ।রং করা ছাড়াই আমার কাছে বেশি ভালো লাগছে ।আঁকাটা খুবই সুন্দর হয়েছে ।কান দুটা অনেক ভালো লাগছে আমার কাছে ।খুব সুন্দর ভাবে আপনি একে একে প্রতিটি ধাপ সহজভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।আর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

শুধু মাত্র পেন্সিল দিয়ে লাজুক খ্যাকের খুব নিখুত একটি চিত্র একেছেন ভাই।দেখতে খুবই সুন্দর আর কিউট লাগছে।আপনি ধাপ গুলো খুব সুন্দর এবং সহজ ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

অনেক সুন্দর হয়েছে আপনার লাজুক খ্যাক এর ছবিটি। এত সুন্দর হয়েছে যে বলে বোঝাতে পারবো না । আপনি ধাপে ধাপে বর্ণনাগুলো দিয়েছেন অনেক। আপনার বর্ণনাগুলো দেখে একজন সাধারণ মানুষ খুব সহজেই একে ফেলতে পারবে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আসলেই চিত্রটি দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবেই আপনি অঙ্কন করেছেন। একটু যদি কালার কম্বিনেশন টা করতেন। আরো সুন্দরভাবে ফুটে উঠত। তাও অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বা বা বাহ্ আপনি তো দেখছি ভালোই আর্ট করতে পারেন ভাই। লাজুক খ্যাঁক এর অনেক সুন্দর একটি ছবি অংকন করেছেন কোন রকম ঘষামাজা ছাড়াই। আপনার লাজুক খ্যাঁক টি আমার অনেক পছন্দ হয়েছে। তবে একটু রং ব্যবহার করলে মনে হয় আরো সুন্দর লাগতো।শুভকামনা রইল আপনার জন্য ভাই😍😍

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

চমৎকার হয়েছে আপনার লাজুক খ্যাকের পেন্সিলের চিত্রটি। আপনার তো ড্রইং এর হাত খুবই ভালো মনে হচ্ছে। খুবই নিখুঁত ভাবে চিত্রটি অংকন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 3 years ago 

একদম বাচ্চা লাজুক খ্যাঁক। মুখ খানা দারুন এঁকেছেন। এক কথায় বলতে গেলে, সহজ সরল চিত্র কর্ম। আমার এবং আমার ভাই ঈশান দুই জনেরই খুব পছন্দ হয়েছে।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনাদের ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35