আমার ডায়েরি থেকে। কবিতা|| বন্ধু ||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২১কার্তিক| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরি থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম "বন্ধু"।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।



sunset-1807524__340.webp

Source


"বন্ধু"


যে জন বলে এ পৃথিবীতে তার কোন বন্ধু নাই তার মত নির্বোধ এ জগতে আরেকটি নাই ।
বন্ধু ছাড়া কোন কাজ হয় না সম্পূর্ণ ,
বন্ধু হলো সেই জিনিস যেটি ছাড়া জীবন অপূর্ণ।


বন্ধু বিনা এ জগতে চলা বড়ই কঠিন ,
আনন্দ দেওয়াই একমাত্র তার কাজ যখন মুখখানা থাকে মলিন।
এ জীবনের শুরুটাই হয় ‘ মা ’ নামক বন্ধু দিয়ে,
জীবনটাকে চলতে শিখিয়েছে আদর শাসন দিয়ে।


হাঁটি হাঁটি পা পা হলে হাতের আঙুলগুলো ধরে,
বাবা ছাড়া কোন বন্ধু কি আর হাঁটতে শেখাতে পারে
জ্ঞানের আলোয় আলোকিত হতে মোরা বিদ্যালয়ে যাই , নাম না জানা কত শত বন্ধুকে সেখানে খুঁজে পাই।


আসল বন্ধু নিতে হয় চিনে খাঁটি সোনার মতন ,
সুখে দুঃখে যে হবে তোমার সবচেয়ে বেশি আপন । যখন তোমার ব্যথিত হৃদয় নিঃসঙ্গতার চাদরে ঢাকা,
বন্ধু সে তোমায় বুঝতে দেবেনা তুমি যে আছ একা।


বন্ধু তোমার আছে হৃদয়ে,বন্ধু তোমার প্রাণ,
বন্ধু হলো সৃষ্টি কর্তার প্রেরিত উপহার মহামূল্যবান।
বন্ধু আমার ভালো থেকো তুমি হয়ো না কো অন্তরাল, তোমার স্মৃতি আঁকড়ে ধরে বেঁচে থাকি যেন চিরকাল।



people-5365324__480.webp

Source

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার কবিতা লিখার বিষয়টি আমার কাছে খুবই সুন্দএ হয়েছে। আসলেই একটা কথা আপনি খুব বেশি ভালো বলেছেন। বন্ধু চিনে নিতে হয়, বন্ধু না চিনলে জীবনটাই বৃথা। কারণ ভালো বন্ধু যেমন অনেক বেশি ভালো হয় ঠিক তেমন ই খারাপ বন্ধু ও জীবনকে শেষ করে দিতে পারে।

 3 years ago 

আমার কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।আপু

 3 years ago 

আমি মনে করি বন্ধুর ছাড়া জীবন মূল্যহীন।জীবনের সবচেয়ে বড় পাওয়া হলো একজন ভালো বন্ধু।তাহলে জীবনের চলার পথে অনেক সুখকর বিষয়টি খুঁজে পাওয়া যায়। 😍😍

 3 years ago 

জি ভাইয়া জীবনে একটা ভালো বন্ধু থাকলে পথ চলা অনেক সহজ হয়ে যায়।

দারুন লেখেন তো ভাইয়া আপনি। সত্যিই বন্ধু ছাড়া জীবনের পূর্ণতা কোথায়। কতশত বন্ধু পেয়েছে আবার কত বন্ধুকে হারিয়ে ফেলেছি। ভাবতেই খারাপ লাগে মাঝে মাঝে যে যাদের ছাড়া একটা বেলাও কাটতো না একসময়, এখন তারা একেকজন একেক প্রান্তে আছি। এটাই জীবনের নির্মম বাস্তবতা। অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54554.44
ETH 2294.74
USDT 1.00
SBD 2.31