রেসিপিঃ সুস্বাদু ইলিশ মাছ ভুনা||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১০ই, শ্রাবণ,|১৪২৯ বঙ্গাব্দ||সোমবার||বর্ষাকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20220725_140817418.jpg



সুস্বাদু ইলিশ মাছ ভুনা।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


–ইলিশ মাছ,
– পেঁয়াজ বাটা,
– আদা বাটা,
– রসুন বাটা,
– বাদাম বাটা,
– জিরা গুড়া,
– চিনি,
– টক দই,
–তেল পরিমাণ মতো,
–পানি পরিমাণ মতো,


GridArt_20220725_140843514.jpg


রান্নার প্রয়োজনীয় ধাপ


1658735732534-01.jpeg


ধাপঃ-১ঃইলিশ মাছের টুকরা এভাবে কাটুন, ভাল করে পরিস্কার করে টুকরা গুলোতে সামান্য হলুদ ও এক চিমটি লবন মিশিয়ে রাখুন।


1658735749545-01.jpeg


ধাপঃ-২ঃমশলা গুলো একটা বাটিতে নিয়ে রাখুন বা মিশিয়ে নিন।


1658735765414-01.jpeg


ধাপঃ-৩ঃটক দই হাতের কাছে রাখুন।দই না থাকলে দুধ গুলে তাতে এক কর্ক ভিনেগার দিয়েও নিতে পারেন।


1658735778956-01.jpeg


ধাপঃ-৪ঃবেরেস্তা ভেঁজে হাতের কাছে রাখুন।


1658735792617-01.jpeg


ধাপঃ-৫ঃযে কড়াইতে বেরেস্তা ভাজছেন, সেই গরম তেলেই মশলা গুলো দিয়ে দিন এবং ভাল করে ভাঁজতে থাকুন, হাফ চামচ লবন দিয়ে নিন।


1658735806945-01.jpeg


ধাপঃ-৬ঃমশলা ভাঁজা হয়ে গেলে তাতে ইলিশ মাছের টুকরা গুলো দিয়ে দিন। কয়েকটা কাঁচা মরিচ দিতে ভুলবেন না।


1658735821229-01.jpeg


ধাপঃ-৭ঃমাছের এপিট ও পিট করে দিন। তবে আগুন থাকবে মাধ্যম আঁচে।


1658735832205-01.jpeg


ধাপঃ-৮ঃএবার টক দই দিয়ে দিন।


1658735846956-01.jpeg


ধাপঃ-৯ঃঢাকনা দিয়ে মিনিট ৬/৭ মাধ্যম আঁচে রাখুন।


1658735863945-01.jpeg


ধাপঃ-১০ঃএমন অবস্থায় এসে যাবে।


1658735876902-01.jpeg


ধাপঃ-১১ঃএবার ইলিশ মাছ গুলো সাবধানে তুলে রাখুন, মাছ যেন ভেঙ্গে না যায়।মুলত মাছ রান্না হয়েছে, এভাবে মাছ খেয়ে দেখতে পারেন, দারুন লাগবে আশাকরি।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে ইলিশ মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে জিভে জল চলে আসলো। ইলিশ মাছ খেতে বেশ ভালোই লাগে আমার কাছে। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল ভাই। কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে ও খুবই পছন্দের একটি বাস ইলি শ ।।এটি খেতে আমার কাছে খুবই টেস্ট লাগে ।।মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

এভাবে সব সময় আপনি আমাদের পাশে থেকে সাপোর্ট দিয়ে যাবেন আশা করি আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

এভাবে পেঁয়াজ দিয়ে ইলিশ মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার তৈরি ইলিশ মাছের কালার দেখে তো আমার খেতে ইচ্ছা করছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ।আপনার মতামতের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ইলিশ মাছের সুস্বাদু লোভনীয় এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি আমারও খুব ফেভারিট আপনার প্রস্তুত করা ইলিশের রেসিপি দেখে লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এভাবে ইলিশ মাছ ভুনা করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। এভাবেই সুন্দরতম মন্তব্য করে পাশে থাকবেন।।

 2 years ago 

ইলিশ মাছ আমার খেতে খুবই ভালো লাগে যেভাবেই রান্না করা হোক না কেন। আপনার রেসিপির কালার টা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ ভাইয়া এরকম সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মনের কথা বলেছেন ইলিশ মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে আমার কাছে অনেক ভালো লাগে।। কারণ আমার ফেভারিট একটা মাছ ইলিশ মাছ।।

 2 years ago 

ইলিশের মৌসুম আবার চলে এসেছে। গতকাল দেখলাম নদীতে নাকী ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়ছে। এখন সুন্দর সুন্দর ইলিশের রেসিপি দেখতে পাব। আপনার ইলিশের রেসিপি টা ভাইয়ের লোভনীয় ছিল অনেক সুন্দর হয়েছে।যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ইলিশ মাছের মৌসুম প্রায় চলে এসেছে । প্রচুর পরিমাণে খেতে মজা হবে।।

 2 years ago 

সুস্বাদু ইলিশ মাছ ভুনা রেসিপিটি দেখ খুবই ভালো লাগছে। কারণ ইলিশ মাছ আমার অনেক প্রিয়। ইলিশ মাছ এভাবে ভুনা করে খেতে অনেক ভালো লাগে আপনার রান্নার কালার দেখে বোঝা যাচ্ছে কতটা মজা হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ।।এভাবেই পাশে থেকে উৎসাহিত করবেন আশা করি।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া, খাবার না পেয়ে একজন মানুষকে যে খাবারই দেবেন সে তা খেতে বাধ্য । ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এসে গেল প্রায়। একা একা খাবেন ভাইয়া একটু দাওয়াত দিলেও ভালো হতো। দারুন রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার কথাটা আমার মনে থাকবে।। নেক্সট টাইম তৈরি করলে আপনাকে দাওয়াত দিব।।
মতামতের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ইলিশ মাছ খুবই সুস্বাদু একটি মাছ। আমার কাছে এই মাছটি খেতে খুবই ভালো লাগে। আজকে আপনি খুবই সহজ ভাবে আমাদের মাঝে ইলিশ মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন। দেখতেই বেশ লোভনীয় লাগছে

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ইলিশ মাছ খুবই সুস্বাদু একটি মাছ।। এই মাছ খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে।।

 2 years ago 

ওয়াও আপনি সুস্বাদু ইলিশ মাছ ভুনা রেসিপি করেছেন জিভে জল চলে এসেছে। ইলিশ মাছ আমাদের সবার প্রিয় তবে এরকম রান্না করলে খেতে অনেক মজা হয়। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু এভাবে ভুনা করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।। আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67900.86
ETH 3250.85
USDT 1.00
SBD 2.63