বাংলার দার্জিলিং খ্যাত চিম্বুক পাহাড়|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১৯ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে শুরু করা যাক


  • বাংলার দার্জিলিং খ্যাত চিম্বুক পাহার বাংলাদেশের বান্দরবান জেলায় অবস্থিত।বাংলাদেশের দার্জিলিং খ্যাত চিম্বুকের পরিচিত অনেক পুরোনো।পাহাড়ের দৃশ্যটি অতি চমৎকার।এ পাহাড় থেকে সূর্য উদয় এবং সূর্য অস্ত দেখা যায়।যা যে কোনে পর্যটককে মনোমুগ্ধকর করে তুলবে।আশাকরি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে।


1630610126144-01.jpeg

1630610202051-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/island.malcontent.moss


যতদূর দুচোখ যাবে উঁচু নিচুঁ ছোট,বড় শুধু পাহাড় আর পাহাড়।মনে হবে যেনো সমুদ্রের ঢেউ।আরো অবাক করার বিষয় হলো এইসব পাহাড়ের গায়ে লেগে থাকে মেঘ।এইসব মেঘ কখনো কখনো আপন মহিমায় ছুটে চলেছে।আবার কখনো একত্র হয়ে পাহাড়ের গা ঘেসে লেগে আছে।চিম্বুক পাহাড়ের পাশেই আদিবাসীদের গ্রাম।তাদের অতি সাধারন জীবনযাত্রা দেখে আপনি বাধ্য হবেন টিকে থাকার জন্য আমাদের পূর্বসূরিদের জীবন সংগ্রামকে স্বরন করতে।গ্রামের এইসব আদিবাসী প্রকৃতির মতো সরল ও সাধারন।চিম্বুক পাহাড় থেকে নিচে তাকালে মনে হবে শূন্যে ভেসে আছি।রৌদ্রোজ্জ্বল আবহাওয়া মেঘের দেখা পাওয়া যায়।এছাড়া পাহাড়ের উপর থেকে দিগন্ত জুড়ে আকাঁবাকাঁ পাহার দেখা যাবে।



1630640619737-01.jpeg

1630640595195-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/doggedness.contacted.last


চিম্বুক থেকে সন্ধ্যাবেলায় সূর্যাস্ত উপভোগ করার মজাই আলাদা এবং রাতের বেলা চাঁদের আলোয় প্রকৃতির অন্যরকম সৌন্দর্যের সাক্ষী হতে পেরে আমি ধন্য। তবে, শীতকালে সকালবেলা চিম্বুক কুয়াশাচ্ছন্ন থাকে।চিম্বুক পাহাড় থেকে যতই নিচে তাকাই ততোই আমি মূগ্ধ হচ্ছিলাম।সবুজ পাহাড় আর মেঘের মিতালীর আকর্ষণ চিরন্তন। মেঘ আর পাহাড়ের সম্পর্ক এখানে বড্ড ঘনিষ্ঠ। পাহাড়গুলো যেন মেঘের চাদর মুড়ি দিয়ে শুয়ে আছে। যেদিকে চোখ যায় শুধু সবুজ আর সবুজে বর্ণিল। পাহাড়ি রাজকন্যা বান্দরবন বিমোহিত করে সকল পর্যটককে। বান্দরবানের সৌন্দর্যের অন্যতম অনুষঙ্গ বাংলার দার্জিলিং খ্যাত চিম্বুক পাহাড়।



1630610063712-01.jpeg

1630610174891-01.jpeg


আমি অপল দৃষ্টিতে তাকিয়ে ছিলাম সবুজ বর্নিল দৃশ্যের দিকে।প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্যের কারণে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও পরিচিতি পেয়েছে বাংলার চিম্বুক পাহাড়। পাহাড়ি সৌন্দর্যের রাণী চিম্বুক পাহাড় আমাদের দেশের তৃতীয় বৃহত্তম পাহাড়।এই পাহাড়ের উপরে আপনি একবার উঠলে আর নামতে ইচ্ছা হবে না।মনে হবে যেনো দিনের পর দিন এই প্রকৃতি দেখে কাটিয়ে দিই।



IMG-20210903-WA0000.jpg

1630640564658-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/blueberries.design.stem


চিম্বুক পাহাড়ের উপরে পর্যটক কেন্দ্র রয়েছে।যাতে পর্যটক সেখানে ঘুরতে গেলে অসুবিধা না হয়।এই পাহাড়ের উপর একটি মুক্ত মঞ্চ রয়েছে।পর্যটকদের অনুষ্ঠান করার জন্য সব ধরনের ব্যবস্থা আছে।দূরদূরান্ত থেকে বহু পর্যটক পিকনিক করতে বাংলার দার্জিলিং খ্যাত চিম্বুক পাহাড়ে আসেন।



1630609981987-01.jpeg

1630609956147-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/unfiltered.dwelt.apples


চিম্বুকে ঢুকতেই আপনাদের চোখে পড়বে বিভিন্ন ধরনের ফুল।তাদের মধ্যে আছে জবা,কাগজ,গোলাপ ইত্যাদি।মৌমাছি ফুল থেকে মধু সংগ্রহ করছে।চিম্বুক পাহাড়ের নিচে পাহাড়ের পাদদেশে বসবাস মারমাদের। এই পাহাড় ঘিরেই তাদের অনেকের জীবন-জীবিকা চলে। চাইলে তাদের জীবন ও সংস্কৃতির সাথে পরিচিত হতে পারেন। কিছু বার্মিজ ও আদিবাসী পণ্য তাদের কাছ থেকে কিনতে পারবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

চিম্বুক পাহাড়। অসাধারণ একটি জায়গা। এ যেন পাহাড় এবং সমতল মাটির মেলবন্ধন। বাংলাদেশের অধিকাংশ আদিবাসী রাই সাধারণ। এদের জীবনযাপনও সাধারণ। খুব সুন্দর লিখেছেন। ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

জায়গা টা যেমন চমৎকার ফটোগ্রাফি গুলি ও তেমনি অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সবুজের সতেজ হাওয়া মনে হলো আমার গায়েও একটু লেগেছে, দৃশ্যগুলো দেখে কিছু সতেজ অনুভূতি অনুভব করছি। চোখ ‍জুড়ানো সবুজ প্রকৃতি। ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

প্রকৃতি নিজস্ব মেজাজ আছে। তবুও তাঁর মেজাজে আমার অনুভূতি সিক্ত হয়ে আমরা খুব অনাবিল সুখ পাই। তাইতো মন ছুটে যাই প্রকৃতির কাছে ছুটতে। ধন্যবাদ ভাই

 3 years ago 

ঠিক বলেছেন ভাই।প্রকৃতির কাছে গেলে এক অন্যরকম ফিলিংস কাজ করে।মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। ❤️❤️❤️

চিম্বুক পাহাড় নিয়ে আপনি অনেক সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন।সেই সাথে পোস্টে যুক্ত করা ছবি গুলো আপনার পোষ্টের গুণগত মান বৃদ্ধি করেছে।এখানে যাওয়ার তীব্র আকাঙ্ক্ষা রয়েছে আমার। খুবশিগ্রীই আমি এখানে ঘুরতে যাবো ইনশাআল্লাহ😍

 3 years ago 

জায়গাটা খুবই চমৎকার আপনার ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে। কখনো যাওয়া হয়নি তবে আপনার ছবি দেখে যেতে মন চাইছে। প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

ছবির চেয়ে যদি আপনি নিজের চোখে দেখেন তাহলে আরো সুন্দর লাগবে।জায়গাটা আসলেই অনেক সুন্দর।প্রকৃতির প্রমে পড়ে যাবেন।যদি কখনো যান।মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32