রেসিপিঃমাগুর মাছ ভুনা||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৩ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে মাগুর মাছ ভুনা রেসিপি নিয়ে হাজির হলাম।।আশাকরি আপনাদের ভালো লাগবে।


GridArt_20220228_012444182.jpg


মাগুর মাছ ভুনা
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • মাগুর মাছ।
  • পেঁয়াজ কুচি।
  • রসুন বাটা।
  • কাঁচা মরিচ কুচি।
  • টমেটো ফালি।
  • মরিচ গুড়া।
  • হলুদ গুড়া।
  • লবন।
  • পানি।
  • তেল।

রান্নার ধাপসমূহ


1645988835090-01.jpeg


  • ধাপঃ-১ঃমাছ গুলোতে এভাবে দুই চিমটি হলুদ এবং দুই চিমটি লবন দিয়ে মাখিয়ে রাখুন।

1645988865284-01.jpeg


  • ধাপঃ-২ঃসামান্য তেলে হালকা আঁচে মাঝারি ভেঁজে ফেলুন।

1645988865284-02.jpeg


  • ধাপঃ-৩ঃ মাছ গুলো এভাবে তুলে জমিয়ে রাখুন।

1645988905320-01.jpeg


  • ধাপঃ-৪ঃ কড়াইতে তেল নিয়ে পেঁয়াজ কুচি ও এক চিমটি লবন দিয়ে ভাঁজুন। এর পরেই রসুন বাটা দিয়ে আরো ভাঁজুন।

1645988905320-02.jpeg


  • ধাপঃ-৫ঃ পেঁয়াজ কুচি হলদে হয়ে এলে এতে কাঁচা মরিচ ও টমেটো দিয়ে দিন।

1645988947520-01.jpeg


  • ধাপঃ-৬ঃ এবার মরিচ ও হলুদ গুড়া দিয়ে একটু ভেজে নিন।

1645988965847-01.jpeg


  • ধাপঃ-৭ঃপরিমান মতো পানি দিন।

1645988965847-02.jpeg


  • ধাপঃ-৮ঃ এই হচ্ছে ঝোল, ভাল করে কষিয়ে নিন। ঝোল কম হয়ে গেলে তেল উপরে উঠে যাবে।

1645989004024-01.jpeg


  • ধাপঃ-৯ঃ এবার ভেঁজে রাখা মাছ গুলো দিয়ে দিন।

1645989021807-01.jpeg


  • ধাপঃ-১০ঃ মিনিট ১০ পরে এই অবস্থায় এসে যাবে, এবার ফাইন্যাল লবন দেখুন, লাগলে দিন। মনে রাখবেন লবনের সঠিক মাত্রা খাদ্যকে সুস্বাদু করে, কম বেশি সব এলোমেলো করে দেয়।

1645989021807-02.jpeg


  • ধাপঃ-১১ঃ ঝোল কেমন রাখবেন সেটা নিজেই চিন্তা করতে পারেন। বেশি রাখতেও পারেন আবার কমও রাখতে পারেন।


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর করে মাগুর মাছ ভুনা রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্য প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।
ভাল থাকবেন সুস্থ থাকবেন।

মাগুর মাছ খেতে খুব ভালো লাগে আমার।অনেক মজাদার একটি মাছ।আপনার রান্না দেখে খুব খেতে ইচ্ছে করছে।অনেক সুন্দরভাবে টোমেটো দিয়ে মাগুর মাছ ভুনা করেছেন।প্রতিটি ধাপ অনেক স্পষ্টভাবে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

খেতে মন চাইলে আমার বাসায় চলে আসেন ।রান্না করে আপনাকে খাওয়াবো ।সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাগুর মাছের রেসিপি অনেক খেয়েছি কিন্তু টমেটো দিয়ে মাগুর মাছের রেসিপি খাওয়া হয়নি। দেখেই বোঝা যাচ্ছে মাগুর মাছের রেসিপি টি অনেক মজা হয়েছে। মাগুর মাছের রেসিপি তৈরি ধাপগুলো পর্যায়ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

টমেটোর দিয়েছি এ জন্য যে এটা একটু খেতে টক টক হবে আর স্বাদ বেড়ে যাবে। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনাকে রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। মাগুর মাছ আমাদের এলাকায় বেশি পাওয়া যায় না। আপনার কাছে দেখে খুবই ভাল লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া রান্নাটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আর এই মাছটা এখন প্রায় বিলুপ্তির পথে ।তেমন একটা দেখা যায় না ।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাগুর মাছ অনেকদিন যাবত খাওয়া হয়না। স্বাদের পরিমানটা খারাপ না। আপনি মাগুর মাছের সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যেটা খুবই লোভনীয় খাবার। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তাহলে ঝটপট বাজার থেকে কিনে এনে রান্না করে খেয়ে নেন। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাগুর মাছ ভুনার রেসিপি টা তো অসাধারণ দেখাচ্ছে। কিন্তু আমি মাগুর মাছ খাইনা। কেন জানি আমার খেতে ভালো লাগে না। কিন্তু মাগুর মাছ আমার আব্বুর অনেক পছন্দের একটি মাছ। বাড়িতে রান্না হলে শুধুমাত্র আমার আব্বু আর আম্মুর জন্য রান্না করা হয়। এছাড়া আমরা আর কেউই মাগুর মাছ খাই না। কিন্তু আপনার রেসিপিটা আজকে আমার কাছে অসাধারণ লাগলো দেখে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

একদিন দেশি মাগুর মাছের ঝাল বেশি দিয়ে ভুনা করে খেয়ে দেখবেন অনেক মজা পাবেন ।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। যদিও আমি মাগুর মাছ খাই না। কেন জানি আমার এই মাছটি খেতে আমার একদমই ভালো লাগে না। তারপরও আপনার রেসিপি টা খুবই ভালো লেগেছে আমার কাছে। চমৎকার ভাবে সব কিছু উপস্থাপন করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এখন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দেশি মাগুর মাছ ভুনা করে খেয়ে দেখবেন অনেক মজা পাবেন।
আর এই মাছটা যদি আপনি একবার খান তবে শুধু এই মাছটা খেতে মন চাইবে ।
আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।❤️❤️

 2 years ago 

মাগুর মাছ আমার খুবই পছন্দের। এটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আরে মাছ টা শুধু ভুনা করা হয়, তাহলে খেতে অনেক বেশি সুস্বাদু হয় আপনি মাগুর মাছ খুব সহজভাবে এবং মজা করে ভুনা দেখিয়েছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। আর খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছেও এই ধরনের দেশীয় মাছ খেতে খুবই ভালো লাগে ।
আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

অসাধারণ ভাই।আপনি খুব সুন্দর করে মাগুর মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।মাগুর মাছ খেতে অনেক সুস্বাদু লাগে এবং আমার অনেক পছন্দ মাগুর মাছ।আপনি খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি মাগুর মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাগুর মাছ আপনারও খুব পছন্দের জেনে খুবই খুশি হলাম।
মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাগুর মাছ ভুনার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। মাগুরমাছ আমি যদিও তেমন খাই না কেন জানি মাগুর মাছ খেতে আমার ভালো লাগেনা। তবে আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। প্রতিটি উপকরণ সঠিক সময়ে ব্যবহার করেছেন যার কারণে রেসিপির রং অনেক সুন্দর এসেছে। এত মজাদার এবং লোভনীয় একটি মাগুর মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাগুর মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে।
আমার জানামতে আপনি ও সব ধরনের মাছ খেয়ে থাকেন।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74