জীবনের গল্প

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

সোজাসাপ্টা কথা বলতে ভাল লাগে।সবাই বলে আমি খুব সহজ সরল একজন।তখন ঠিকই তাদের চেহারার দিকে দৃষ্টি দিলে বুঝতে অসুবিধে হয় না আমাকে তারা বোকা বলে সম্বোধন করছে। তবে আমি আমার জায়গায় থেকে যখন কোন কিছু করি নিজেকে খুব পরিষ্কার মনে হয়। পৃথিবীতে আমি মনে করি তিন স্তরের মানুষ আছে। এক নির্বোধ দুই বুদ্ধিমান তিন যাকে কোন নাম দেয়া যায় না।তিন নাম্বারের স্তরের মানুষগুলো যখন কিছু করে তা দেখে কেউ বলে উঠে এত গাধা না হলে এমন কাজ সে করতো না।আবার কেউ বলে উঠে চালাকের সীমা ছাড়িয়ে গেল।হুমায়ূন স্যারের কথাটি সবসময় আমার কানে বাজে জীবন সহজ নয়, জটিলও নয়-জীবন জীবনের মতো। আমরাই একে সহজ করি জটিল করি।আমাদের পথচলার সবচেয়ে বড় চালকটা হচ্ছে বিশ্বাস।তাই আমি বলি এটি যেন কখনো জীবন থেকে হারিয়ে না যায়।কারণ কারো প্রতি জন্ম নেয়া ছোট ছোট আস্থার চারা বড় হওয়ার আগে অকালে ঝড়ে গেলে পরবর্তি বীজ গুলো তার জন্ম নেয়ার ক্ষমতা হারিয়ে ফেলে।

Sort:  
 3 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর দেখতে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালোই হয়েছে। সবগুলো ফটোগ্রাফি মোটামুটি ভালো লেগেছে। তবে এর মধ্যে থেকে জেসমিন ফুল নয়নতারা এবং বাগান বিলাসের ফটোগ্রাফিটা বেশি ভালো লেগেছে। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

নয়নতারা ফুলের ফটোগ্রাফি টাও আমার কাছে অনেক ভালো লেগেছে। কারণ ফুলের পাপড়ি র উপর বৃষ্টির ফোঁটা জমেছিল যা দেখতে অসাধারণ লাগছিল।

 3 months ago 

২য় ফুলটা আমার কাছে বেশি ভাল লেগেছে ভাই।বাকি গুলোও অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন আর নিখুত ভাবে ক্যাপচার করেছেন । শুভ কামনা রইলো এগিয়ে যান।

 3 months ago 

চেষ্টা করি সবসময় ফটোগ্রাফি গুলো নিখুঁতভাবে ক্যাপচার করার। যাক তোমার কাছে তো ভালো লেগেছে ফুলের ফটোগ্রাফিটা এতেই খুশি।

 3 months ago 

ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। বাগান বিলাস ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। রঙ্গিন ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। এতো চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

ফুলের সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। চেষ্টা করেছি ফটোগ্রাফিগুলো যেন সুন্দর হয়। আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ঘোরাঘুরি করতে আমি যেমন অনেক বেশি ভালোবাসি, আর তেমনই ঘোরাঘুরির পাশাপাশি ফটোগ্রাফি করতেও অনেক বেশি ভালোবাসি। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর বেশ কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখতে জাস্ট অসাধারণ লাগছিল। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে, আমি তো আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখেই এক নজরে তাকিয়ে ছিলাম। প্রথম ফুল গুলো ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। অন্য ফটোগ্রাফি গুলো ও কিন্তু কম ছিল না।

 3 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। ঘোরাঘুরি করতে আমার খুবই ভালো লাগে তার সাথে ফটোগ্রাফি আমার অনেক শখের একটি জিনিস।

 3 months ago 

এইটা ঠিক বলেছেন ভাইয়া নিজে ফটোগ্রাফি করার আনন্দই অন্যরকম। অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যেগুলো প্রত্যেকটাই দেখতে অসাধারণ। নয়নতারা ফুল আমার কাছে বরাবরি অনেক পছন্দের। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে। তাছাড়া যেকোনো সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করা আমার শখ। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 3 months ago 

সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলেই মনটা একেবারে ভালো হয়ে যায়। তেমনি আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে আমার মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে। আপনার সবগুলো ফটোগ্রাফি এত বেশি সুন্দর ছিল যে, দেখতে জাস্ট অসাধারণ লাগছিল। নয়নতারা ফুল আমি অনেক বেশি পছন্দ করি। আর বৃষ্টির ফোটা নয়নতারা ফুলের উপরে পড়ে থাকার কারণে ফুলগুলোকে দেখতে আরো বেশী চমৎকার লাগতেছে। এই সময় ফটোগ্রাফি করেছেন দেখে ফটোগ্রাফিটা জাস্ট অসাধারণ এবং মনোমুগ্ধকর হয়েছে। নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আমার বেশি ভালো লেগেছে।

 3 months ago 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুল ভালবাসা না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে আসলেই মুগ্ধ হয়ে যাই। ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। নাম না জানা কমলা রঙের ফুলের ফটোগ্রাফি তো দারুন হয়েছে। ফুলটা আসলেই খুব সুন্দর। তবে আমারও নাম জানা নেই।

 3 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক স্বাচ্ছন্দবোধ করি। ফুল দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পোস্টটি পড়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য

 3 months ago 

আজকে আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে এটি ঠিক বলেছেন ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। তবে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে জেসমিন ফুলের ফটোগ্রাফি নয়ন তারা ফুলের ফটোগ্রাফি ও পাতাবাহার এর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 3 months ago 

সব সময় চেষ্টা করি ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনি বেশ চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অন্য একটা অনুভূতি কাজ করে।আপনার শেয়ার করা সব গুলো ফটোগ্রাফি দারুণ ছিল ভাই। আমার কাছে সব গুলো ফটোগ্রাফি ভীষন ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ফটোগ্রাফি করা আমার অনেক শখ। সময় পেলেই সুন্দর কিছু দেখলে সেটা ক্যামেরাবন্দি করার চেষ্টা করে। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63