DIY PROJECT|পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্যে অংকন।||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --১২ ই, শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বর্ষাকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220727_112640815.jpg


পেন্সিল স্কেচ
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল

কাজের ধাপ


1641307663960-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে একটা পেন্সিল নিয়ে সাদা কাগজের উপর এজটা বৃত্ত অংকন করে নিই।তারপর বৃত্তের নিচের দিকে মাটির দৃশ্য অংকন করে নিই।


1641307638130-01.jpeg


ধাপঃ-২ঃএখন যে মাটির দৃশ্য অংকন করে নিয়েছিলাম সেখানে কিছু ছোট গাছ অংকন করে নিলাম।


1641307608209-01.jpeg


ধাপঃ-৩ঃতারপর বৃত্তের এক পাশে একটা গাছের দৃশ্য অংকন করে নিলাম।


1641307562419-01.jpeg


ধাপঃ-৪ঃচিত্রের ন্যায় অংকন করা গাছের ডাল অংকন করে নিই।


1641307528796-01.jpeg


ধাপঃ-৫ঃঅংকন করা গাছের ডালের পাতা অংকন করে নিতে হবে এবং গাছ ও পাতা পেন্সিল দিয়ে গাঢ় করে দিতে হবে।


1641307494886-01.jpeg


ধাপঃ-৬ঃএখন গাছের ডালে খাঁচার উপরের দৃশ্য আঁকতে হবে।


1641307450378-01.jpeg


ধাপঃ-৭ঃতারপর ফুল খাঁচার দৃশ্য অংকন করে নিলাম।


1641307410126-01.jpeg


ধাপঃ-৮ঃখাঁচার নিচে একটু ডিজাইন করে নিলাম।


1641307360878-01.jpeg


ধাপঃ-৯ঃএখন খাঁচা থেকে বের হওয়া দুইটা পাখির চিত্র অংকন করে নিই এবং পাখি দুইটা পেন্সিল দিয়ে গাঢ় কালার করে নিলাম।এরই মধ্য দিয়ে আজকের চিত্র অংকন করা শেষ হয়ে গেলো।পরবর্তীতে দেখা হবে নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর করে একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি মাত্র। পেন্সিল অংকন আমার কাছে খুবই ভালো লাগে তাই সময় পেলে অঙ্কন করতে বসে যাই আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো।।

 2 years ago 

স্বল্প পরিমান সাপোর্ট হলেও আমাদের অনেক উপকারে আসে এটা এভাবেই সাপোর্ট দিয়ে যাবেন।।

 2 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করা খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার চিত্রাংকন দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে দক্ষতা সহকারে এই চিত্রাংকন টি করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি অংকন করতে কেমন পারি জানি না তবে চেষ্টা করি সুন্দর করে অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।

 2 years ago 

পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য অংকনটি বেশ চমৎকার হয়েছে। খুব সুন্দরভাবে অংকনটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার অংকন গুলো আপনাদের কাছে ভালো লাগলে আমার কাজের সার্থকতা খুঁজে পাই।। এভাবেই পাশে থেকে উৎসাহিত করবেন ধন্যবাদ আপু।।

 2 years ago 

পেন্সিল স্কেচ এর মাধ্যমে খাঁচা দেখে পাখি উড়ে যাওয়ার খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া সুগঠিত মতামত দিয়ে পাশে থাকার জন্য।।। ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্যে অংকন করেছেন সত্যি বলছি ভীষণ ভালো হয়েছে। আসলে এই ধরনের অংকন সবার কাছে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই ধরনের অংকন সবার কাছেই মোটামুটি ভালো লাগে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

পেন্সিল দিয়ে খাচা থেকে পাখি উড়ে যাওয়ার চিত্র অংকন দারুন হয়েছে ভাইয়া। দেখে বোঝা যাচ্ছে না আপনি চিত্র অংকন করেছেন । আমার কাছে পেন্সিলের এরকম আর্ট গুলো অনেক ভালো লাগে । ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু আমার কাছে পেন্সিল অংকন গুলো খুবই ভালো লাগে মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্যে অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলেই আপনার খাঁচাটি দেখতে অনেক সুন্দর হয়েছে। এমন দৃশ্য দেখতে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য দিয়ে অনুপ্রাণিত করার জন্য এভাবেই পাশে থাকবেন আশা করি।।

 2 years ago 

পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। আসলে পেন্সিল দিয়ে এই ধরনের চিত্র অংকন দেখতে খুবই ভালো লাগে। যেটা আমিও মাঝে মাঝে করতাম অনেকদিন হলো এই ধরনের অংকন করা হয় না শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া পেন্সিল দিয়ে ধনের চিত্র আমার কাছে অনেক ভালো লাগে সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার চিত্র অঙ্গন গুলো খুবই ভালো লাগে আমার কাছে এভাবে আরও নতুন ধরনের চিত্র অংকন দেখতে চাই।

 2 years ago 

বাহ! পেন্সিল দিয়ে খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য অংকনটি বেশ চমৎকার হয়েছে, সত্যি বলতে দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না। খুব সুন্দরভাবে অংকনটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

এভাবেই অনুপ্রাণিত করে পাশে থাকবেন যাতে আরো সুন্দর সুন্দর আপনাদের মাঝে উপহার দিয়ে থাকে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64233.18
ETH 3491.62
USDT 1.00
SBD 2.54