রেসিপিঃলাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৪ ভাদ্র|১৪২৯ বঙ্গাব্দ| শুক্রবার|শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220819_104612356.jpg



নদীর ছোট মাছ চচ্চড়ি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


চিংড়ি মাছ
লাউ পাতা
পিঁয়াজ কুঁচি
রসুন বাটা
কাঁচা মরিচ কুঁচি
হলুদ গুঁড়া
লবন
তেল


ছোট মাছ চচ্চড়ি তৈরির ধাপ


1660883635762-01.jpeg


ধাপঃ-১ঃ কড়াইতে সামান্য তেল নিয়ে গরম করুন, তাতে সামান্য বাটা রসুন, কয়েকটা পেঁয়াজ কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিন, ভাঁজুন। সামান্য লবন দিতে ভুলবেন না! এবং এই পর্যায়ে চিংড়ি মাছ গুলো দিয়ে দিন।


1660883663824-01.jpeg


ধাপঃ-২ঃ পেঁয়াজের রঙ একটু হলদে হয়ে এলে সামান্য মরিচ গুড়া ও হলুদ গুড়া দিন। ভাঁজুন।


1660883681879-01.jpeg


ধাপঃ-৩ঃ হাফ কাপ বা শাকের পরিমান বুঝে পানি দিন, শাক থেকেও কিছু পানি বের হবে।


1660883714999-01.jpeg


ধাপঃ-৪ঃ ব্যস ঝোল হয়ে গেল! ফুটে উঠুক।


1660883793083-01.jpeg


ধাপঃ-৫ঃ পাশাপাশি লাউ শাক এবং ডাটা ধুয়ে পানি ঝরিয়ে রাখুন।


1660883834872-01.jpeg


ধাপঃ-৬ঃ ঝোলে শাক ডাটা দিয়ে দিন। (ডাটা আলাদা করতে পারলে, আগে দিতে পারেন)


1660883849191-01.jpeg


ধাপঃ-৭ঃ কয়েক মিনিট ঢেকে রাখুন।


1660883861054-01.jpeg


ধাপঃ-৮ঃ এমনি অবস্থায় এসে যাবে।


1660883875359-01.jpeg


ধাপঃ-৯ঃ আর একটু পরেই, ডাটা গুলো নরম হতে দিন। এবার ফাইন্যাল লবন স্বাদ দেখুন।


1660883888809-01.jpeg


ধাপঃ-১০ঃ পরিবেশনের জন্য প্রস্তুত।
গরম ভাতের সাথে বসে পড়ুন! দারুন লাগবে আশাকরি।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

লাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। চিংড়ি মাছ ভাজি করে খেতে ভালো লাগে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে।। এটা যেভাবে রান্না করা হোক না কেন ।।আপনাদের মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার পরিবেশনটা খুবই চমৎকার হয়েছে। এ ধরনের পরিবেশন দেখেই বোঝা যায় যে খেতে কত বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর করে পরিবেশন করার জন্য।। আপনার মূল্যবান মতামত পেয়ে অনেক খুশি হলাম।। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনিতো দেখছি লাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না করেছেন। দেখে তো খুবই লোভনীয় মনে হচ্ছে আপনার এই রেসিপিটি। আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন যা দেখি আমার খুবই লোভ লেগে গেছে। লাউ শাক খেতে আমি ভীষণ পছন্দ করি। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

শুধু দেখে না।।খেতেও অনেক সুস্বাদু হয়েছিল।সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

লাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না আপনি আজকে অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে চিংড়ি মাছ খেতে আমি অনেক পছন্দ করি। আসলে আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমারও অনেক ভালো লাগে।
আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

পুইশাক এবং চিংড়ি মাছ দুইটা আমার অনেক পছন্দের একটা খাবার। এই দুইটার কম্বোটা দারুণ হয়েছে ভাই। চিংড়ি এবং পুইশাকের রেসিপি টা দারুণ তৈরি করেছেন। বেশ ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

পুঁই শাক অথবা লাউ শাক যে শাকের সাথে রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে ।।

মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ তোমাকে।।

 2 years ago 

আমি লাউ শাক খেতে একটু বেশি পছন্দ করি শাকের মধ্যে তাই আমার আম্মু আমাদের ছাদের উপর লাউশাকের গাছ রোপন করেছে। নিজেদের গাছের শাক খাওয়ার অনুভূতিটা হচ্ছে একদম আলাদা। আপনার রেসিপি দেখে খুবই লোভ লেগে গেল। শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

লাউ শাক খেতে আমি অনেক পছন্দ করি ।।কারন এটি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।।
মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

লাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না রেসিপি টা চমৎকার হয়েছে। আসলে চিংড়ি দিয়ে শাক রান্না করলে ভিশন মজা লাগে।শাক আমার ভিশন পছন্দের একটা খাবার।আর যদি নিজের গাছের শাক হয় তাহলে তো কোন কথাই নেই। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

যেকোনো শাকের সাথে চিংড়ি মাছ খুবই জমে ।।
এভাবে রান্না করলে খেতে খুবই মজা লাগে ।।।ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

আসলে দেখতে অসাধারণ হয়েছে ৷আপনি লাউ শাখ ও সাথে চিংড়ি মাছ একসাথে বেশ ভালোই টেস্ট করে মনে হয় ৷এভাবেই এগিয়ে যান ভাই ধন্যবাদ

 2 years ago 

জি দাদা খেতে খুবই টেস্ট হয়েছিল।। আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।। এভাবে পাশে থাকলে সব সময়।।

 2 years ago 

ওয়াও রেসিপিটি দেখেই খেতে ইচ্ছে করছে । লাউ শাক দিয়ে চিংড়ি মাছ রান্না দেখতে অসাধারণ লাগছে। আসলেই আপনি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এমন ধরনের রেসিপি খেতে পেলে খুব ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

বেশি খেতে ইচ্ছে করলে এভাবে একদিন রান্না করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা খাবার।। আপনার মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।।। ভাল থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

এভাবেই সবসময় সাপোর্ট দিয়ে পাশে থাকবেন আশাকরি আগামী দিনেও এভাবে পাশে থাকবেন আশাকরি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39