(এসো নিজে করি)| পেন্সিল দিয়ে ডালে বসে থাকা পাখির চিত্র অংকন ।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ -১৭ বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।


  • পেন্সিল স্কেচ এর বড় সুবিধা হল ছবি আঁকায় কোন ভুল করলে আপনি তা সহজে রাবার দিয়ে মুছে ঠিক করতে পারবেন। কিন্তু রং তুলিতে সেই সুযোগটি নেই। তাই অনেকেই পেন্সিল স্কেচ করতে বেশি পছন্দ করেন।

GridArt_20220430_115633010.jpg



পাখির চিত্র অংকন।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1651209619639-01.jpeg


ধাপ:-১: প্রথমে একটা এ ফর কাগজ নিয়ে পেন্সিল দিয়ে গাছের ডাল অঙ্কন করতে হবে। তারপর গাছের ডালের উপরে একটা পাখির অরিগেমি অঙ্কন করে নিই।


1651209747725-01.jpeg


ধাপ:-২: এখন চিত্রের ন্যায় পাখির চোখের অংশ অঙ্কন করি।। তারপর পাখিটির লেজের দৃশ্য করে নিই।।


1651210009290-01.jpeg


ধাপ:-৩: এখন পাখিটির পাখনার দৃশ্য অঙ্কন করি এবং লেজের যে লোম থাকে সেটা অঙ্কন করতে হবে ।।তারপর পাখির গায়ের লোম এর দৃশ্য অঙ্কন করি নিই।


1651210141496-01.jpeg


ধাপ:-৪: পাখিটির ডালে বসে থাকার জন্য দুটি পায়ের দৃশ্য অংকন করি। এমনভাবে পা এর দৃশ্য অঙ্কন করতে হবে যেন অরজিনাল এর মত লাগে।।


1651210370101-01.jpeg


ধাপ:-৫: প্রথমে অঙ্কন করা পাখির পাশে আর একটা পাখির অরিগামি অঙ্কন করি।। পাখি দুটি পাশাপাশি হতে হবে যেন দেখতে ভাল দেখা যায়।


1651210782251-01.jpeg


ধাপ:-৬: এখন চিত্রের ন্যায় প্রথম পাখির পাখনা গায়ের লোম ও লেজের মত এই পাখিটিরও অঙ্কন করে নিই।


1651240324339-01.jpeg


ধাপ:-৭: প্রথমে যে ডালের দৃশ্য অংকন করেছিলাম।। সেই ডালের পাশে আর একটা ডাল এর চিত্র অঙ্কন করে দুটি পাতা অংকন করি যাতে দেখতে ভালো লাগে।।


1651240396056-01.jpeg


ধাপ:-৮: ফাইনাল ধাপ।পাখির চিত্র অংকনের পাশে নিজের ইউজার আইডি লিখে সর্বশেষ ছবি তললাম।কারন এইটা কমিউনিটির রুলস এর ভিতর পড়ে।আশাকরি আমার চিত্র অংকনটি আপনাদের ভালো লাগবে।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

একেবারে ঠিক কথা বলেছেন পেন্সিল দিয়ে আঁকা আসলেই একটি সুবিধা আছে কিছু ভুল হলে রাবার দিয়ে মুছে ফেলা যায় যা অন্য কোন কিছু দিয়ে আঁকা হলে সম্ভব হয় না। আপনার পেন্সিল দিয়ে আঁকা পাখি দুটো অসম্ভব সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে দুটি পাখি মনের সুখে বসে বসে গল্প করছে। খুবই ভালো লাগলো পাখি দুটি দেখে।

 2 years ago 

পেন্সিলে অংকন অনেক সুবিধা। ঠিকই বলেছেন পাখি দুটি ডালে বসে সুখ দুঃখের গল্প করছে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে করা আপনার চিত্র অংকন আমার কাছে বেশ ভালো লেগেছে। এত অসাধারন চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার অঙ্কিত পাখির চিত্র অনেক সুন্দর হয়েছে। একদম রিয়েল পাখির মত লাগছে। অনেক দক্ষতার সহকারে আপনি চিত্রটি অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমি চেষ্টা করেছি আমার সর্বোচ্চ দিয়ে অংকনটি তৈরি করার। চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর অংকন করার জন্য। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।

 2 years ago 

একবারে অসাধারণ আর্ট এটি। আসলেই প্রসংশার যোগ্য এই আর্ট টি ভাইয়া। পাখি দুটিকে অনেক সুন্দর লাগছে। আর গাছের ডাল ও পাতাদুটিও অসাধারণ হয়েছে ভাইয়া। সব মিলিয়ে পুরো আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া । আশাকরি সবসময় আপনি সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

শুভকামনা রইল ভাইয়া।🙂

 2 years ago 

আমার চিত্র অঙ্কন টি আপনার কাছে ভালো লাগলো জেনে অনেক আনন্দিত হলাম। আশা করি এভাবে সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

আপনার আঁকা পাখি দুটো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে দুটো পাখির চিত্র ফুটিয়ে তুলেছেন ।আমার মনে হয় এটি ভালোবাসার উদাহরণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি জিনিস অঙ্কন করে সেটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভালোবাসার উদাহরণ কিনা জানিনা তবে দুটি পাখি সুখ দুঃখের গল্প করছে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে করা আর্ট গুলো খুবই ভালো লাগে আমার কাছে। আপনি আজ চমৎকার ভাবে ঢালে বসে থাকা পাখির ছবি এঁকেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দুটি পাখি যেন ঢালে বসে মিলেমিশে আছে। ধন্যবাদ এত সুন্দর চিত্র শেয়ার করার জন্য।

 2 years ago 

পেন্সিল আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। কারণ ইচ্ছামত মনের মাধুরী দিয়ে ড্রইং করা যায়। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন আপনার জন্য দোয়া রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর ডালে বসে থাকা দুটি পাখির চিত্র অংকন করেছেন। পাখি দুটি অনেক সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দর করে অংকন করার জন্য। আপনাদের কাছে যে এত ভালো লাগে সেটা আশা করিনি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনারা আর্টটি তো খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে আর্টটি সম্পন্ন করেছেন মনের মাধুরী মিশিয়ে। আমার কাছেও আর্ট করতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আর্টটি কেমন হয়েছে জানি না তবে আমার সাধ্যমত আমি করার চেষ্টা করেছি মাত্র। আপনাদের কাছে ভালো লাগলে যেতেই আমার কাজের সার্থকতা খুঁজে পায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন পাখিরা আর্ট দেখে। আপনি খুব সুন্দর ভালো পাখি দুটির তৈরি করেছেন পেন্সিল ধরা। ধাপে ধাপে একের পর এক আঙ্গুলের ইশারায় কাজ সম্পন্ন করেছেন।

 2 years ago 

আমার ড্রয়িংটা আপনাদের ভালো লাগলো জেনে অনেক খুশী হলাম। এভাবে সৌন্দর্য মন্তব্য করে সবসময় পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

এভাবে সব সময় সাপোর্ট আপনার কাছ থেকে আশা করি। ভাল থাকবেন সুস্থ থাকবেন।।।।।।। দোয়া রইল আপনার জন্য।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65