আমার বাগান থেকে তোলা কিছু ফুলের আলোকচিত্র||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ০৫ই বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ |সোমবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

GridArt_20220418_135732196.jpg



ফুলের ফটোগ্রাফি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/leery.beckon.silky


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।

আমার ফুলের বাগানে বিভিন্ন ধরনের ফুল ফুটে আছে। যা আমাকে অনেক আকর্ষণ করে ।ফুলের বাগানে সময় কাটাতে আমার কাছে খুবই ভালো লাগে। আজ আপনাদের মাঝে আমার ফুলের বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।।


ফটোগ্রাফি ০১


1650267865478-01.jpeg


এই ফলটার নাম পেরিউইঙ্কল। তবে আমাদের গ্রামের মানুষ এটাকে নয়ন তারা ফুল হিসেবে চিনে থাকেন।।ফুল হলো সৃষ্টিকর্তার সুন্দরতম সৃষ্টি যা পৃথিবীকে আরো সুন্দর করে তোলে। ফুল আমার খুবই ভালো লাগে। সেই ভাললাগা থেকেই ফুলের বাগান করা।


ফটোগ্রাফি ০২


1650267810892-01.jpeg


এই ফলটার নাম হলো শ্বেত কাঞ্চন। এই ফলটার গাছ বেশি বড় হয় না ।ছোট গাছ হলেও অনেক জায়গা দখল করে থাকে। শ্বেতকাঞ্চন গাছে ছোট ছোট ফুল ফুটে থাকে যা দেখতে খুবই ভালো লাগে। সাদা রঙের ফুল হওয়ায় অনেক সুন্দর দেখায়।


ফটোগ্রাফি ০৩


1650267911471-01.jpeg


সাধারণত নতুন করে কোনো কিছু শুরুর জন্য সাদা গোলাপ ব্যবহার করা হয়। তাই তো বিয়ের অনুষ্ঠানে এর ব্যবহার বেশি। এটি কিন্তু আপনাকে এও জানান দেয় আমি শুধু তোমাকেই ভাবছি।


ফটোগ্রাফি ০৪


1650267883003-01.jpeg


এই ফুলটাকে আমরা ময়ূর ফুল হিসেবে চিনে থাকি। এই ফুলটা আমার ভীষণ প্রিয়। ফুল গাছ টা একটু বড় হয় বিভিন্ন ধরনের ছোট-বড় ফুল ফুটে থাকে।


ফটোগ্রাফি ০৫


1650267776541-01.jpeg


গোলাপ ফোটাতে কাটা ছাড়িয়ে
ফুলটা তোমায় দিল।
গাছটা তার প্রাণ হারিয়ে,
ক্ষনিকে মান-সম্মান করালো
পরলো ভেঙ্গে,গোলাপটা গোলাপের রসে
প্রেমিকটাও রঙ্গে জুড়ালো, প্রেমিকের বসে
দুজনের আব ভাবটা, গোলাপ কি? আর বুঝবে
গোলাপের স্বভাব যা, গোলাপি । কেউ খুজবে


ফটোগ্রাফি ০৬


1650267935781-01.jpeg


এই গাছটায় কোন ফুল ফোটে না ।কিন্তু গাছের পাতা খুবই সুন্দর ।এই গাছটাকে আমরা পাতাবাহার গাছ নামে চিনে থাকি। বিভিন্ন কালারের পাতা হওয়ায় দেখতে খুবই ভালো লাগে ।আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে।


ফটোগ্রাফি ০৭


1650267960035-01.jpeg


জবা ফুলকে কখনোই আমরা গোলাপের মতো মূল্যায়ন করি না! কিন্তু নীল শাড়ির সাথে খোপায় গোঁজা একটি জবা ফুলের সৌন্দর্য কোন অংশেই ফেলনার যোগ্য নয়। গোলাপের মতো জবা ও ভালবাসার প্রতীক।

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। অসম্ভব সুন্দর আপনার বাগানটি। বিশেষ করে সাদা গোলাপ টি দেখে মনটা জুড়িয়ে গেল।খুব সুন্দর করে সবগুলো ফটোগ্রাফির বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হলেন জেনে অনেক ভাল লাগলো।। আপনাদের সুন্দর মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহিত হই ।।
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ।।
আশা করি ভবিষ্যতে এরকম পাশে থাকবেন।।

 2 years ago 

ওয়াওও,ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। কোনটা ছেড়ে কোনটা বলবো বুজতে পারছিনা। আসলেই অসাধারণ হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে।ময়ূর ফুল ও সাদা গোলাপ খুবই চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো গুলোকে শেয়ার করার জন্য

 2 years ago 

গোলাপ ফুল হল ভালোবাসার প্রতীক ।।গোলাপ ফুল আমার মনে হয় সবারই খুব পছন্দ ।তবে ময়ূর ফুল আমার অনেক ভালো লাগে ।।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন আপু।।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো ক্যাপচার করছেন। দেখতে খুবই ভালো লাগছে। অনেক সুন্দর সব ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে ।।এবং সময় পেলে ফটোগ্রাফি করতে বের হয়ে যাই।
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

ফুলের ছবি দেখতে কার না ভালো লাগে। আপনার ফুলের ফটোগ্রাফিগুলো দেখে মনে হচ্ছে এমন একটা বাগানে সারা দিন কাটাতে পারলে অনেক ভালো লাগতো।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া ফুলের বাগানে গেলেই মন এমনিতেই অটোমেটিক্যালি ভালো হয়ে যায়।। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এক সময় আমিও বাগান করতাম। ফুলের গাছ লাগানোর অনেক শখ ছিল কিন্তু বিভিন্ন ব্যস্ততায় এখন আর সময় পাই না। আপনার বাগানটি বেশ সমৃদ্ধ মনে হচ্ছে। অনেক প্রকারের ফুল ফুটেছে। শুভকামনা রইল আপনার জন্য বাগানটি আরো সমৃদ্ধ হোক সেই প্রত্যাশা করি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া বাগানে বিভিন্ন ধরনের ফুল ফুটে আছে যা দেখলে মন খুব ভালো হয়ে যায়।।
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভালো থাকবেন।।

 2 years ago 

ভাইয়া আপনার বাগানেতো খুবই চমৎকার চমৎকার ফুল ফুটে আছে। এরকম সুন্দর ফুলের বাগানে সময় কাটাতে পারলে সত্যিই অনেক অনেক ভালো লাগে। আর তাই আপনিও আপনার এই ফুলের বাগানে অনায়াসে অনেক সুন্দর সময় কাটাতে পারেন। সত্যি ভাইয়া ফুল দেখতে কে না ভালোবাসে। আর এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ফুলের বাগান বিভিন্ন ধরনের ফুল ফুটেছে যা দেখলে মন ভাল হয়ে যায় ।।আর ফুলের বাগানে সময় কাটাতে আমার খুব ভালো লাগে ।।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

এত সুন্দর ক্যামেরার ফটোগ্রাফি ভাবতেই অবাক লাগছে, প্রত্যেকটা ফুল অসাধারণভাবে ফটোগ্রাফি হয়েছে ভাই। প্রতিটি ফুল দেখে তো আমি মুগ্ধ। আর এমন সুন্দরভাবে ফটোগ্রাফি করাও দক্ষতার ব্যপার।

 2 years ago 

আসল ভাই ফটোগ্রাফি করতে করতে এখন মোটামুটি ভালো ছবি তুলতে পারি।। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।।
ভাল থাকবেন দোয়া রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার বাগানে দেখছি খুবই সুন্দর ফুল ফুটে আছে। এরকম একটি ফুলের বাগান থাকলে তো খুবই ভালো লাগে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর লাগছিল। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

জি ভাইয়া ফুলের বাগানে আমার খুবই ভালো সময় অতিবাহিত হয়।।।।।। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই অসাধারণ লাগে। আপনার বাগানে তো দেখছি বেশ সুন্দর সুন্দর ফুল রয়েছে। এবং বোঝা যাচ্ছে আপনি যতটা যত্নসহকারে ফুলের দেখাশোনা করেন।ঠিক ততটাই যত্ন সহকারে তাদের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু ফুলের বাগানে আসলে যত্ন না করলে সুন্দর ফুল পাওয়া সম্ভব না।। আমি সময় পেলেই বাগানে গিয়ে ফুল গাছের যত্ন করে থাকি ।।আপনার মন্তব্যটি অনেক ভালো লাগলো ।।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35