রেসিপি:ছোট চিংড়ি মাছ ভুনা।১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ৮ ভাদ্র|১৪৩০বঙ্গাব্দ|বুধবার|শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20230823_112201343.jpg



ছোট চিংড়ি মাছ ভুনা।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • চিংড়ি মাছ
  • **টমেটো **
  • পেঁয়াজ কুঁচি পরিমাণ মতো
  • রসুন কুঁচি পরিমাণ মতো
  • লবণ পরিমাণ মতো
  • জিরার গুঁড়া
  • হলুদ গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • কাঁচা মরিচ ফালি
  • ধনিয়াপাতা কুঁচি
  • পানি পরিমাণ মতো
  • তৈল পরিমাণ মতো

রান্নার ধাপ


1692605998327-01.jpeg


ধাপ:- ১:চিংড়ি গুলো এভাবে পরিষ্কার করে নিন।


1692606028677-01.jpeg


ধাপ:-২:কড়াইতে তেল গরম করে সেই তেলে চিংড়ি গুলো ভেঁজে হলদে করে নিন।


1692606062175-01.jpeg


ধাপ:-৩:এবার এঁকে এঁকে সামান্য লবণ ও পেঁয়াজ কুঁচি দিন, ভাঁজুন।


1692606094909-01.jpeg


ধাপ:-৪:ভাঁজুন, কয়েকটা কাঁচা মরিচের ফালি দিন।


1692606121716-01.jpeg


ধাপ:-৫:অনুমান করে সামান্য মরিচ গুড়া এবং হলুদ গুড়া দিন।


1692606142601-01.jpeg


ধাপ:-৬:টমেটো কুঁচি দিন। ভাঁজুন।


1692606155676-01.jpeg


ধাপ:-৭:সামান্য পানি দিয়ে হালকা আঁচে রেখে দিন।


1692606174947-01.jpeg


ধাপ:-৮:একটা ঢাকনা দিয়ে রাখুন।


1692606232758-01.jpeg


ধাপ:-৯:এমন একটা অবস্থায় এসে যাবে। ফাইন্যাল লবণ স্বাদ দেখুন। ঝোল না রাখতে চাইলে আগুন বাড়িয়ে দিন এবং খুন্তি দিয়ে নাড়ান।


1692606248055-01.jpeg


ধাপ:-১০:গরম ভাতের সাথে পরিবেশন করুন, যারা ঝাল পছন্দ করেন তাঁরা একটু ঝাল দিতে পারেন কিংবা বোম্বাই মরিচ দিতে পারেন।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png


Sort:  
 last year 

চিংড়ি মাছ বলতে ছোট, বড় সবটাই ভালো লাগে।আপনার করা মাছ ভুনা দেখে লোভ লেগে গেলো।মাছ ভুনায় টমেটো দিলে খেতে আরো বেশি ভালো লাগে।আপনার রেসিপিটিও ভীষণ লোভনীয় লাগছে।অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আহ চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক লোভনীয় লাগছে বিশেষ করে পরিবেশন করার পর দেখে জিহ্বায় পানি চলে আসে। এমন লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

সত্যি বলতে আপনার ছোট চিংড়ি মাছ ভুনা দেখেই একেবারে জিভে জল চলে আসলো। ছোট চিংড়ি মাছ আমার খেতে অনেক ভালো লাগে। পেঁয়াজ ঝাল একটু সুন্দরভাবে রান্না করলে খেতে অনেক মজা লাগে। এমনিতেই ঝাল ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। আপনি ধাপে ধাপে চিংড়ি মাছ ভুনার রেসিপি ও আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার তো সবচেয়ে মজার মাছের মধ্যে হলে সবচেয়ে মজা চিংড়ি মাছ লাগে। চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করি আমি। সেটা যদি ছোট অথবা বড় হোক দুটোই আমার খেতে ভীষণ ভালো লাগে। আর চিংড়ি মাছ যদি একটু শুকনো ভাবে ভুনা করে রান্না করা হয় তাহলে তো খেতে আরো ইয়াম্মি লাগে। অনেক সুন্দর ভাবে চিংড়ি মাছ ভুনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করলেন। দুপুরবেলা আপনার রেসিপিটি দেখে লোভ লেগে গেল অনেকটাই।

 last year 

চিংড়ি মাছ খুবই স্বাদের মাছ তা হোক বড় বা ছোট।আমার কাছে তো বড় চিংড়ির চেয়ে ছোট চিংড়ি গুলো বেশি সুস্বাদু মনে হয়।এই ধরনের ছোট চিংড়ি দিয়ে সব রকমের সবজি রেসিপি গুলো খেতে অসাধারণ লাগে।ভাইয়া আপনি ছোট চিংড়ি পেঁয়াজ টমেটো দিয়ে অনেক সুন্দর করে ভুনা রেসিপি টি করেছেন যা দেখতে খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে।সবমিলিয়ে বেশ ভালো ছিলো আপনার উপস্থাপনা।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ছোট ছোট চিংড়ি মাছ গুলো খেতে আমি খুব পছন্দ করি। বিশেষ করে চিংড়ি মাছ ভুনা যদি হয় তাহলে তো কোন কথাই নেই। গরম গরম ভাতের সাথে এরকম চিংড়ি মাছ ভুনা খেতে কতই মজা যা বলার মত না।আজকে আপনার তৈরি চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ছোট চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ও দক্ষতার সাথে রেসিপিটি তৈরি করলেন দেখে আমিও শিখে নিলাম।

 last year 

চিংড়ি মাছের যেভাবে রান্না করা হোক না কেন খেতে আমার কাছে খুব ভালো লাগে। গরম গরম ভাতের সাথে চিংড়ি মাছ খাওয়ার মজাটাই আলাদা। আপনার রেসিপি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ও লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চিংড়ি মাছ আমার অনেক প্রিয় মাছ। আপনার করা চিংড়ি মাছের রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি খুবই চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44