টক দই দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৭পৌষ| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


ইলিশ ভুনা আমাদের দেশের একটা নামকরা খাবার।ইলিশ মাছ যেহেতু আমাদের নিজস্ব মাছ তাই এই কাজটা আমরা সহজেই করতে পারি। সারা দুনিয়ার মানুষ ইলিশের স্বাদ জানবে, সেই সাথে জানবে আমাদের খাবারের বাহার।


1641963788374-01.jpeg



ইলিশ ভুনা
device:redmi note 10



প্রয়োজনীয় উপকরণ


  • ইলিশ মাছ
  • পিঁয়াজ বাটা
  • রসুন বাটা
  • কাঁচা মরিচ কুঁচি
  • হলুদ গুঁড়া
  • মরিচ গুঁড়া
  • তৈল
  • টক দই

1641963896829-02.jpeg

1641963940408-01.jpeg


প্রস্তুত প্রণালী

1641963896829-01.jpeg


ধাপঃ-১ঃ ইলিশ মাছের টুকরা এভাবে কাটুন, ভাল করে পরিস্কার করে টুকরা গুলোতে সামান্য হলুদ ও এক চিমটি লবন মিশিয়ে রাখুন।


1641963862928-01.jpeg


ধাপঃ-২ঃ এখন সবগুলো মসলা গরম তৈলের উপর দিয়ে নাড়তে থাকুন।যখন কালার চেঞ্জ হবে তখন নাড়া বন্ধ করে দিতে হবে।


1641963862928-02.jpeg


ধাপঃ-৩ঃ মশলা ভাঁজা হয়ে গেলে তাতে ইলিশ মাছের টুকরা গুলো দিয়ে দিন। কয়েকটা কাঁচা মরিচ দিতে ভুলবেন না।


1641963788374-02.jpeg


ধাপঃ-৪ঃ এবার টক দই দিয়ে দিন।


1641963824389-01.jpeg


ধাপঃ-৫ঃ ঢাকনা দিয়ে মিনিট ৬/৭ মাধ্যম আঁচে রাখুন।


1641963717599-01.jpeg


ধাপঃ-৬ঃ এমন অবস্থায় এসে যাবে।


1641963788374-01.jpeg


ধাপঃ-৭ঃযখন দেখবেন ঝল একটু কমে গেছে বুঝবেন রান্না হয়ে গেছে।


1641963717599-02.jpeg


ধাপঃ-৮ঃ এবার ইলিশ মাছ গুলো সাবধানে তুলে রাখুন, মাছ যেন ভেঙ্গে না যায়।


1641963758283-01.jpeg


ধাপঃ-৯ঃ পরিবেশনার জন্য প্রস্তুত।গরম ভাতের সাথে খেয়ে দেখবেন অনেক তৃপ্তি পাবেন।বাঙালিদের খুব পছন্দের একটা মাছ হলো ইলিশ মাছ।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

টক দই দিয়ে যে ইলিশ মাছা রান্না করা আমার জানা ছিল নাহ ভাইয়া। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। আমার তো ক্ষেতে ইচ্ছা করতেছে। অসাধারণ হয়েছে ভাইয়া রেসেপিটি। একদিন বাসায় চেস্টা করবো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

জি ভাইয়া বাসায় চেষ্টা করে দেখেন একদম সহজ রেসিপি। খেতে অনেক মজাদার ।সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

ইলিশ মাছ টক দই দিয়ে ভুনা আমার খুব ভালো লেগেছে। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসছে। আমি তো আর খেতে পারছি না যাই হক একদিন আপনার বাসায় দাওয়াত দিলেই হবে।সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
❤️❤️❤️❤️

 3 years ago 

অবশ্যই দাওয়াত দিব। নেক্সটাইম রান্না করার আগে আপনাকে জানাবো ।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

টক দই দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে ইলিশ মাছ খেতে খুবই মজাদার হয়েছে। আপনি অনেক সুন্দর করে আপনার রান্নার প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ইলিশ মাছ অনেক সুস্বাদু একটি রেসিপি।আমি খেতে খুবই ভালোবাসি।তবে টক দই দিয়ে কখনো ইলিশ মাছ খাওয়া হয়নি।আপনার রেসিপি পোস্ট দেখে শিখে নিলাম।রান্না করা মাছের ছবি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

টক দই দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে। আমি অনেক বেশি পছন্দ করি ইলিশ মাছ। এবং আজকেও আমি ইলিশ মাছ খেয়েছি যদিও আজকের রেসিপি টা আমি শেয়ার করিনি কারণ আজকে ইলিশ মাছ ভুনা করেছি। কারণ এর আগে আমি একটা ইলিশ মাছ রেসিপি দিয়েছিলাম সেই সুবাদে আজ দেওয়া হয়নি। তবে বরাবরের ইলিশ মাছ আমার খুব প্রিয় এবং আপনার রেসিপি দেখে আরো ভালো লাগলো। আমাদের টক দই দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি টা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

রেসিপির উপস্থাপন এবং রং দেখেই বুঝা যাচ্ছে এটি অত্যন্ত স্বাদের হয়েছে। তবে দই দিয়ে ইলিশ মাছ রান্না করে খাওয়া , আমি কখনো খাইনি। ভালো ছিল।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

শুভ কামনা

You have been upvoted by @sm-shagor, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Joining #club5050 for Extra vote.😊

Steem On

 3 years ago 

টক দই দিয়ে ইলিশ মাছের রেসিপি এখনো খাওয়া হয়নি। রান্নাটা অনেক দারুন হয়েছে। দেখে বোঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি রান্নাটা অনেক মজাদার হয়েছিল ।মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আহ! টক দই দিয়ে ইলিশ ভুনা দেখে তো জিভে পানি চলে আসলো। কি করলেন ভাই আপনি এটা এত অসাধারন একটা রেসিপি তৈরি করে একা একা খেয়ে নিলেন। আপনি কি জানেন একা একা খেতে হলে দরজা বন্ধ করে খেতে হয়, হাহাহাহা...। রেসিপিটি দেখতে অসাধারণ হয়েছে, প্রতিটা ধাপে খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

  • এই ধরনের রেসিপি দেখলে তো ভাই মুখ সামলাতে আর পারিনা। মুখের সঙ্গে সঙ্গে জল চলে আসে। খেতে খুবই ইচ্ছে করে। টক দই দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি আমার খুবই অসাধারণ লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর করে আপনি বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69