(এসো নিজে করি)| 🥀🥀কালার পেন্সিল দিয়ে গোলাপ ফুলের চিত্র অংকন🥀🥀 ।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৬শে বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220509_110333536.jpg



গোলাপ ফুলের চিত্র অংকন।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1652069030288-01.jpeg


ধাপ:-১: প্রথমে সাদা কাগজ নিয়ে হার্ডবোর্ডে কাগজ আটকিয়ে নিই। তারপর পেন্সিল দিয়ে গোলাপ ফুলের পাপড়ির অর্ধেক দৃশ্য অঙ্কন করে নিতে হবে।।


1652069030288-01.jpeg


ধাপ:-২: চিত্রের ন্যায় গোলাপ ফুলের সম্পূর্ণ পাপড়ি অঙ্কন করে নিতে হবে এবং পরবর্তীতে অন্য দৃশ্য অঙ্কন করব।।


1652069063536-01.jpeg


ধাপ:-৩: এখন গোলাপ ফুলের নিচ থেকে একটা ডালের দৃশ্য অঙ্কন করতে হবে ।।খেয়াল রাখতে হবে যেন সুন্দর হয় এবং বেশি বড় না হয়ে যায়।।


1652069087013-01.jpeg


ধাপ:-৪: ডালের দৃশ্য সুন্দর করে অঙ্কন করে নিতে হবে ।যেন আকাঁ বাকাঁ না হয়ে যায়। সেদিকে খেয়াল রাখতে হবে।।


1652069110147-01.jpeg


ধাপ:-৫: এখন গোলাপ ফুলের নিচে ডালের সাথে কিছু পাতার দৃশ্য অঙ্কন করতে হবে। সবগুলো পাতা যেন একই রকম হয়।। যাতে দেখতে ভাল দেখা যায়।


1652069143094-01.jpeg


ধাপ:-৬: তারপর ডালের দৃশ্য সবুজ কালার করে নিতে হবে।। এবং পাতার দৃশ্য সবুজ কালার করতে হবে। যাতে বোঝা যায় এটা অরিজিনাল পাতা।


1652070535912-01.jpeg


ধাপ:-৭: এখন পাপড়িগুলোকে লাল পেন্সিল দ্বারা কালার করে নিতে হবে ।।খেয়াল রাখতে হবে কালার করার সময় যেন বাইরে কালার না হয়ে যায়।


1652070590234-01.jpeg


ধাপ:-৮: যেহেতু কমিউনিটির রুলস নিজের ইউজার আইডি লিখতে হবে অংকনের সাইডে। সেহেতু আমি নিজে নিজের আইডি লিখে একটা লাস্ট ছবি তুললাম।। আশা করি আমার অংকনটা আপনাদের কাছে ভালো লাগবে।


  • কোন কিছু অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফুল বা পাখির দৃশ্য অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দেয়ার জন্য ।আসলে প্রথমে তেমন একটা অঙ্কন করতে পারতাম না ।এখন অঙ্কন করতে করতে অনেক কিছু শিখে গেছি। আশা করি সামনের দিনে আরও সুন্দর সুন্দর অঙ্কন আপনাদের মাঝে উপহার দেব। এই অংকনটা আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে ধন্যবাদ।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

কালার পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে কালার কম্বিনেশন খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন

 2 years ago 

আপনার মতামত পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া এভাবেই সব সময় পাশে থাকবেন আশা করি।।

 2 years ago 

এভাবে সবসময় পাশে আছেন পাশে থাকবেন আশা করি ধন্যবাদ সাপোর্ট দেওয়ার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে কালার পেন্সিল দিয়ে একটি গোলাপ ফুল অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অঙ্কিত গোলাপ ফুলটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। একদম সত্যি কারের গোলাপ ফুলের মতোই আমার কাছে লেগেছে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

উৎসাহমূলক কমেন্টস করে সব সময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ এভাবে সবসময় সাপোর্ট করবেন আমাকে।।

 2 years ago 

আপনার গোলাপ ফুলের অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে গোলাপ ফুল আর্ট করেছেন এবং আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরেছেন। এমন কেউ নাই যে গোলাপ ফুল পছন্দ করেনা। এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমি চেষ্টা করেছি নিজের সাধ্যমত ড্রইং টি করার জন্য।।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইইয়া আপনি কালার পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল আর্ট করেছেন । গোলাপ ফুলের ডাল পাতাগুলো কালারফুল হওয়াতে সত্যি খুব ভালো লাগছে। পুরো আর্টের কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পেন্সিল অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সুন্দর কিছু অংকন করার জন্য ।আপনার মতামতের জন্য ধন্যবাদ ।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

কিছু কিছু চিত্র অংকন দেখে আসলেই মুগ্ধ হয়ে যাই। আপনি তেমনই একটি চিত্র অঙ্কন করেছেন কালার পেন্সিল দিয়ে আপনি যে গোলাপ ফুল অংকন করেছেন সেটা দেখে আমি তো প্রথমে ভেবেছিলাম এটা একটা অর্জিনাল গোলাপ। এককথায় অসাধারণ হয়েছে

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম, অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াওভাইয়া অসাধারন হয়েছে আপনার গোলাপ ফুলের চিত্রাংকনটি। দেখে তো আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। কালার করাতে বেশ ফুটে উঠেছে ফুলটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গোলাপ ফুলের আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দর করে অংকন করার জন্য ।।আপনাদের কাছে ভালো লাগলে আমার কাজের সার্থকতা খুঁজে পাই ।।মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে তৈরি করা চিত্র অংকন গুলো দেখতে আমার খুবেই ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর কালার পেন্সিল ব্যবহার করে সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমেই বলি আমি আপু না 🙏🙏আমি ভাইয়া। আমার অঙ্কন করা গোলাপ ফুলের চিত্র ভালো লেগেছে জেনে ভাল লাগল ।।মন্তব্যের জন্য ধন্যবাদ।
@rabiul02

 2 years ago 

আপনার অংকন করা চিত্র গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে অনেক সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন। টকটকে রঙের পাপড়িগুলো আর নিচের সবুজ পাতা গুলো সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমার অংকন করা চিত্র গুলো আপনার কাছে ভাল লেগে জেনে অনেক খুশী হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে খুব সুন্দর করে একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন আপনি। গোলাপ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। কেন জানিনা এই ফুলের প্রতি একটা ভালো লাগা কাজ করে। আপনার কালারফুল গোলাপ ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে ভাই আমার কাছে। সেই সাথে খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ফুলের চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গোলাপ ফুল হল ভালবাসার প্রতিক। এই ফুলটাকে প্রায় সবারই খুবই পছন্দ ।।আপনার কাছে গোলাপ ফুল ভালো লাগে যেন খুশি হলাম।। এভাবেই সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকবেন আশা করি।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74