প্রকৃতির ফটোগ্রাফি||১০% লাজুক খ্যাকের জন্য বরাদ্দ ||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ০১ লা জৈষ্ঠ| ১৪২৯ বঙ্গাব্দ |রবিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


আকাশ প্রায়ই মেঘলা থাকে । কিছুক্ষণের জন্য সরে গেলেও আবার ফিরে আসে । সাথে নিয়ে আসে একরাশ বৃষ্টি । ভালোই লাগে এমন পরিবেশ ।


GridArt_20220514_103740721.jpg



1652445502511-01.jpeg

1652449668760-01.jpeg


বৃষ্টির পরে গোধূলি সন্ধ্যা।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/partners.assemblers.etchings


এইতো কিছুদিন আগে আমরা বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছিলাম নদীর পাড়ে। হঠাৎ চারদিকে কালো অন্ধকার যেন ঝড় নেমে আসবে। আমরা তাড়াহুড়ো করে একটা দোকানে বাইক গুলো রেখে সেখানে বসে রইলাম। বৃষ্টিনামলো অঝোরে বৃষ্টি হলো প্রায় 30 মিনিট। বৃষ্টির সাথে তো বাতাস হচ্ছে প্লাস বিদ্যুৎ চমকাচ্ছে। তারপর বৃষ্টি থেমে গেল ।আমরা আবার বের হলাম তখন মাগরিবের আগ মুহূর্ত আকাশ লাল রঙের হয়ে গেছে। দৃশ্যটা আমার মন কেড়ে নিয়েছিল ।আসলে আমার যে কেমন লেগেছিল তা ভাষায় প্রকাশ করতে পারবো না। এমনিতেই সূর্য ডোবার আগ মুহূর্তের পরিবেশটা আমার কাছে বেশ ভাল লাগে ।তার উপরে সবেমাত্র বৃষ্টি থেমে গেছে ।তখন এই দৃশ্যটা আরও সুন্দর লাগছিল।


1652449740451-01.jpeg

1652449760479-01.jpeg


খেজুরের ফটোগ্রাফি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/actively.dozing.tweaks


বৃষ্টির পরের দৃশ্যটা আসলেই অসাধারণ লাগে সবার কাছে। আর ফটোগ্রাফি করার আনন্দটাই অন্যরকম। কারন প্রতিটা গাছের সাথে বৃষ্টির ফোটা জমে থাকে যা ফটোগ্রাফি চমৎকার লাগে। তেমনি বৃষ্টির পরে খেজুরের সাথে পানির ফোটা জমে রয়েছে দৃশ্যটা দেখতে অসাধারণ লাগছিল। এজন্য ফটোগ্রাফি গুলো করেছি ।আশাকরি আপনাদের কাছে খেজুরের ফটোগ্রাফি টা ভাল লাগবে।


1652449692828-01.jpeg

1652449721907-01.jpeg


বৃষ্টির আগ-মুহুর্তে
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/partners.assemblers.etchings


আমাদের সবার জীবনেই মাতৃভূমির কালবৈশাখী নিয়ে কিছু না কিছু স্মৃতি আছেই। ছোটখাটো সেই স্মৃতিগুলো যখন মনে পড়ে, তখন ভাবতে বেশ ভালোই লাগে। বিশেষ করে যাদের শৈশব গ্রামে কেটেছে, তাদের বৈশাখের স্মৃতি যেন একটু বেশিই গভীর। আমারও আছে তেমন অনেক স্মৃতি। তেমনি কিছুদিন আগে বৈশাখী ঝড় দেখতে পেলাম ।অবশ্য এবার বৈশাখী ঝড় বেশি হয়নি আমাদের দিকে ।কিন্তু বৈশাখ মাসের শেষের দিকের এই ঝড় টার কথা মনে থাকবে ।ঝড়ের আগ মুহূর্তে পরিবেশ থমথমে হয়ে গিয়েছিল। যেন চারদিকে ঘন অন্ধকার নেমে এসেছে ।এই বুঝি ঝড় চলে আসবে।


1652449820352-01.jpeg

1652449801795-01.jpeg


ধান
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/partners.assemblers.etchings


আমাদের দেশে প্রধান খাবার ভাত মাছ। আর যে ধান থেকে ভাত হয় সেই ধানের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম ।সোনালী ধান দেখে কৃষকের মুখে হাসি। এবার ধানের ফলন ভালো হয়েছে ।তেমন একটা ঝড়ের কবলে পড়ে নি বলে ।ফসল খুবই সুন্দর ভাবে কৃষকরা ঘরে তুলছে ।তেমনি সোনালী ধানের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগলো ।আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

1652449862954-01.jpeg

1652449877610-01.jpeg


কালো মেঘ
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/actively.dozing.tweaks
**


এই ছবিগুলো ঝড়ের আগমুহূর্তে তোলা। চারদিকে কালো মেঘ ।অবশ্য পরিবেশটা আমার কাছে খুবই ভালো লাগে ।আর যদি ক্যামেরা হাতে নিয়ে বেরনো যায় তাহলে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়। পরিবেশটা একদম শান্ত সৃষ্ট থাকে চারদিকে মানুষের তাড়াহুড়ো ।কাজ শেষ করতে হবে ঝড়ের আগে ।আর এই সময়ের ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করার মজাই অন্যরকম। স্মৃতির পাতায় থেকে যাবে ফটোগ্রাফি গুলো।।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি সব সময় অনেক ভালো ফটোগ্রাফি করেন। আজকে অনেক দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। প্রথম ছবিটি আমার কাছে বেশ ভালো লেগেছে মুহূর্তটা অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবর আমার কাছে খুবই ভালো লাগে আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হলাম জেনে অনেক ভালো লাগলো মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ মামা।

 2 years ago 

স্বল্প পরিমাণ সর্বোচ্চ সবচেয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ আশা করি ভাবি সবসময় আপনাদের পাশে পাব।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর। কথা গুলো বেশ সুন্দর।বৃষ্টির পরে আকাশটা অনেক সুন্দর দেখায়।আমার কাছে খুব ভালো লাগে।যাই হোক সুন্দর ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম আপু ।এভাবে সব সময় পাশে থাকবেন আশা করি।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

ওয়াও অসাধারন কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি করছেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি দেখার মত। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফী আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক আনন্দ লাগছে। এভাবে সুন্দর মতামত দিয়ে পাশে থাকবেন আশা করি। ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ভাইয়া আপনি সত্যিই খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায় আপনি খুব ভালো একজন ফটোগ্রাফার। প্রত্যেকটা ফটোগ্রাফি মনমুগ্ধকর। সাথে খুব সুন্দর উপস্থাপন করেছেন সব মিলিয়ে আপনার পোষ্টটি খুব সুন্দর হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমার ফটোগ্রাফী দেখে আপনি মুগ্ধ হলেন জেনে অনেক ভালো লাগছে ।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি ।সুন্দর কিছু মুহূর্ত ক্যামেরাবন্দী করার মজাই অন্যরকম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া বিশেষ করে মেঘলা আকাশের ছবি গুলো সবচেয়ে দুর্দান্ত ছিল। প্রকৃতির মাঝে থেকে সৌন্দর্য গুলো ক্যামেরাবন্দি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি জানি আমি সুন্দর ফটোগ্রাফি করেছি ।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

এককথায় অসাধারণ ছিল ভাই আপনার ফটোগ্রাফি গুলো। বৃষ্টির পরে গোধূলি বেলা এবং বৃষ্টির আগ মূহূর্তে এই দুইটা ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আমার কাছে। প্রকৃতির কী মায়াবী রুপ। এবং পুরো রোজার মাস ধরে খেজুর খেয়েছি যদিও ওগুলো আমাদের দেশীয় খেজুর না। দেশীয় খেজুরগুলা একটু অন‍্যরকম হয়ে থাকে।

 2 years ago 

বরাবরই ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।। ধন্যবাদ আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

এরকম প্রকৃতি দৃশ্য দেখলে কিন্তু খুবই ভালো লাগে। আর মনটা অনেক ভালো হয়ে যায়। আপনি আজকে দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন চমৎকার লাগছে আপনার ফটোগ্রাফি। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে মন অটোমেটিক্যালি ভালো হয়ে যায়। উৎসাহমূলক মন্তব্যে দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার করা এই প্রকৃতির ফটোগ্রাফি গুলো। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি এবং দ্বিতীয় ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো দেখে আপনি মুগ্ধ হলেন জেনে অনেক ভালো লাগলো ।উৎসাহমূলক মন্তব্যে দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন ।আপনার এই প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। প্রতিটি ফটো অনেক চমৎকার ভাবে ক্যাপচার করেছেন এত সুন্দর একটি প্রকৃতি ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি যে ফটোগ্রাফি ভালো করতে পারি সেটা আমি নিজেই জানি আপনার মন্তব্যটি কালো হয় না ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62772.18
ETH 3154.14
USDT 1.00
SBD 3.86