ইফতারে পুদিনা পাতা দিয়ে আলু চপ তৈরি।

in আমার বাংলা ব্লগ25 days ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

|আজ -২৫শে,চৈত্র|১৪৩০ বঙ্গাব্দ|সোমবার|বসন্তকাল |



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


PhotoEditor_20244814547904.jpg


ফটো এডিটর দিয়ে বানানো।


ডিম ও মাংসের যুগলবন্দী।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


আলু
পুদিনা পাতা
পিয়াজ
হলুদ গুড়া
মরিচ গুঁড়া
বেসম
তৈল


রন্ধন প্রণালী


1712564310224-01.jpeg


ধাপ:-কিছু পেঁয়াজ ও মরিচ কুঁচি সামান্য তেলে ভেঁজে নিন। হলদে ভাব এতে কিছু পুদিনা কুঁচি দিয়ে দিন। চুলা নিবিয়ে দিন, পুদিনা কুঁচি বেশি ভাঁজবেন না।


1712564310224-02.jpeg


ধাপ:-ব্যস এবার আলু গুলো সিদ্ব করে নিন এবং সব কিছু একসাথে সামান্য লবন দিয়ে মেখে নিন।


1712564370495-01.jpeg


ধাপ:-এটাকে আলু ভর্তা বলা যেতেই পারে।


1712564391215-01.jpeg


ধাপ:-এবার হাতে সামান্য তেল মেখে চপের আকার করে নিন।হয়ে গেল আলুর চপের মধ্যাংশ।


1712564391215-02.jpeg


ধাপ:-এবার বেশনের কাই করে নিন (বেসনে সামান্য হলুদ ও মরিচ গুড়া এবং একটা ডিম দিয়ে সামান্য পানি দিয়ে এমন একটা কাই করে নিন।


1712564442314-01.jpeg


ধাপ:-এবার বেসনের কাইতে আলুর চপ গুলো ডুবিয়ে খোলা কড়াইয়ে তেল গরম করে ভাঁজতে থাকুন।


1712564442314-02.jpeg


ধাপ:-কেমন ভাঁজবেন তা আপনি নিজেই নির্ধারন করুন। (যে কোন কিছু তেলে ভাঁজতে সাবধানতা নিন)


1712564473780-01.jpeg


ধাপ:-ব্যস পরিবেশনার জন্য প্রস্তুত।প্লিজ একবার এমন পুদিনা পাতা দিয়ে একবার আলুর চপ ভেঁজে খেয়ে দেখুন। ইফতারে তো রেগুলার এমন আলুর চপ ভাঁজছেন, এবার একটু আলাদা স্বাদ দেখুন। আমি নিশ্চিত, ভাল লাগবেই।


1712564473780-02.jpeg


ধাপ:-সত্যি এর স্বাদ অনেক দিন ভুলা যাবে না।হোটেলের চেয়ে আরো বেশী স্বাদের মনে হয়েছিল। খেতে বসে বার বার মনে হয়েছিল।দুনিয়াতে উপরওয়ালা আমাদের জন্য কত কি খাবার রেখেছেন, তা বলে শেষ করা যায় না।আমরা বেঁচে থাকি খাবার খেয়ে এবং আশ্চর্য এই যে, প্রায় প্রতিদিন আমরা একই খাবার খাই না।কোথা থেকে কি আমাদের ভাগ্যে জুটে যায় তা চিন্তা করলে অবাক হতে হয়।আমরা জানি না, এর পরেই আমাদের কি খেতে হবে, কিন্তু কিছু না কিছু এসেই পড়ছে এবং আমরা তা খাচ্ছি! তবে প্রত্যেক মানুষের জন্য খাবারের একটা লিমিট বা পারমিশন আছে। মানুষ চাইলেও এর বেশি খাবার খেতে পারে না বা সম্ভব নয়।সেটাও উপরওয়ালার মেহেরবানী, বেশি খেলেও মরে, না খেলেও মানুষ মরে।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 25 days ago 

আলুর চপ অনেক খেয়েছি কিন্তু পুদিনা পাতা দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলে ভাইয়া নিজের হাতে তৈরি আলুর চপের তুলনা হয় না। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। যারা এগুলো রান্না করতে পারে, আপনার রেসিপি দেখে মঔই্ন্লললককঙ হচ্ছে সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি করলে খেতে অনেক সুস্বাদু হয় ।এভাবে আগেও আমি তৈরি করেছিলাম অনেক টেস্ট হয়েছিল এজন্য আবার তৈরি করেছি।

 25 days ago 

পুদিনা পাতার চপের কথা শুনে বেশ অবাক হলাম। আবার অনেক বেশি ইউনিক লেগেছে, এটা কিন্তু একেবারেই ইউনিক ছিল বলতেই হচ্ছে। পুদিনা পাতা দিয়ে যে চপ তৈরি করা যায় এটা জানতাম না আমি। তবে পুদিনা পাতা দিয়ে তৈরি করা এই চপ দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। এই রোজা রেখে দেখে তো লোভ সামলাতে পারছি না। ইফতারের সময় মজা করে খাওয়া যাবে। এই ধরনের চপ খেতে পছন্দ করে না এরকম খুব কম মানুষ রয়েছে।

 23 days ago 

আলুর চপ আমার অনেক পছন্দের। আর যদি পুদিনা পাতা দেওয়া হয় তাহলে এর টেস্ট দ্বিগুণ বেড়ে যায় ।পুদিনা পাতা ব্যবহারে আলাদা একটা ফ্লেভার যুক্ত হয়েছিল ।মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আপনি অনেক আলুর চপ তৈরি করলেন। ইফতারিতে পুদিনা খেতে আমার খুব ভালো লাগে। তাছাড়াও মুড়ি মাখা কিংবা অন্যান্য কিছু মাখাতে পুদিনা দিলে ফ্লভার ভালো লাগে। আপনি পুদিনা দিয়ে আলুর চপ তৈরি করলেন খেতে নিশ্চয় সুস্বাদু হবে। পুদিনা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করলেন ধন্যবাদ।

 23 days ago 

পুদিনা পাতার চা অনেক পছন্দের। মুড়ি মাখানোর মধ্যে পুদিনা পাতা দিলে ফ্লেভারটা খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 25 days ago 

পুদিনা পাতা বুটের সাথে মেখে খেতে ভালই লাগে। তবে আলুর চপের সাথে কখনো পুদিনা পাতা ব্যবহার করা হয়নি। আপনি পুদিনা পাতা ব্যবহার করে আলুর চপ তৈরি করেছেন। এমনিতে আলুর চপ আমার ভীষণ পছন্দ। পুদিনা পাতা ব্যবহার করলে আরো বেশি সুস্বাদু হয় নিশ্চয়ই। বেশ লভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 23 days ago 

পুদিনা পাতার চা অনেক খেয়েছি অনেক সুস্বাদু লাগে। এভাবে আলুর চপের সাথে ব্যবহার করবেন আশা করি খেতে সুস্বাদু লাগবে।

 25 days ago 

পুদিনা পাতা দিয়ে আলু চপ তৈরি দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে।আমি শুধু আলু দিয়ে আলুর চপ খেয়েছি কিন্তু পুদিনা পাতা দিয়ে আলুর চপ কোনদিন খাইনি ।আপনার রেসিপিটা আসলে অনেক ইউনিক লাগছে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 23 days ago 

আপনি ঠিকই বলেছেন আপু পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 25 days ago 

আমি দেখেছি অনেকেই আলুর চপে পুদিনা পাতা দেয়,যদিও আমার কখন খাওয়া হয়নি তবে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হবে। ভাবছি আমি একদিন বানাবো।যাই হোক রেসিপিটা বেশ ভালো লাগলো।ধন্যবাদ

 23 days ago 

আলুর চপ তৈরিতে পুদিনা পাতা দিলে স্বাদ একটু বেশি লাগে। ইফতারের সময় ধরনের চপ আমার কাছে অনেক পছন্দের। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

কোন দেশের মানুষ খেতে পারুক আর না পারুক বাংলাদেশর মানুষ তো খেতে পারি আমরা হাহা।অসাধারণ, অকল্পনীয় একটি রেসিপি বানিয়েছেন ভাইয়া।আমার কল্পনাতেও নেই এসব রেসিপি।একদম ইউনিক একটি রেসিপি আমার কাছে।পুদিনা পাতা কতোটা উপকারী তা আমরা জানি।আর এই উপকারী পাতা দিয়ে চমৎকার ভাবে আলুর চপ রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago 

পুদিনা পাতা দিয়ে যে কোন কিছু রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি করে খেয়ে দেখবেন আশা করি খারাপ লাগবে না। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আলুর চপ খেতে এমনি বেশ ভালো লাগে আমার। আর সে জায়গায় যদি একটু ভালোভাবে তৈরি করা হয় বিভিন্ন জিনিসের সংমিশ্রণে তাহলে তো আরো দারুন হয়। আপনি পুদিনা পাতার সমন্বয়ে তৈরি করে দেখিয়েছেন। আশা করি অনেক সুস্বাদু ছিল আপনার এই আলুর চপ। বেশ ভালো লাগলো অসাধারণ ভাবে কাজ সম্পন্ন করেছেন আপনি।

 23 days ago 

আপনি ঠিকই বলছেন আলুর চপ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ইফতারের সময় ধরনের খাবার না হলে যেন জমে না। আপনি ঠিকই বলছেন খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাই। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 25 days ago 

এরকম ভাবে আমরা আলুর চপ তৈরি করে থাকি। আর ঠিক ওরকম ভাবেই আপনি শুধু পুদিনা পাতার ব্যবহার করেছেন। যেটা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এই পুদিনা পাতার চপটা নিশ্চয়ই খুব মজাদার ছিল। এই চপের রেসিপি টা দেখে খাওয়ার প্রতি লোভ জেগেছে। এই চপটা কিন্তু ইফতারের সময় জমিয়েই খাওয়া যাবে। বিশেষ করে গরম গরম চপ খেতে আমি একটু বেশি পছন্দ করি। মজাদার চপ তৈরি করেছেন আর সবার মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 23 days ago 

পুদিনা পাতা ব্যবহার করলে আলাদা একটা ফ্লেভার পাওয়া যায়। পুদিনা পাতা দিয়ে আলুর চপ তৈরি করে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59244.49
ETH 2977.21
USDT 1.00
SBD 3.77