রেসিপিঃদেশী মুরগির মাংস রান্না||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১০, আষাঢ়,|১৪২৯ বঙ্গাব্দ||শুক্রবার||বর্ষাকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20220624_213457130.jpg


মুরগির মাংস রান্না।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


– চিকেন, এক কেজি।
– পেঁয়াজ কুঁচি।
– আদা বাটা।
– রসুন বাটা।
– জিরা বাটা।
– গরম মশলা।
– মরিচ গুড়া।
– হলুদ গুড়া।
– লবন।
– কয়েকটা আস্ত কাঁচা মরিচ।
– তেল।
– পানি।


রান্নার প্রয়োজনীয় ধাপ


1656047085712-01.jpeg


ধাপঃ-১ঃ পাতিলে তেল গরম করে হাফ চামচ লবন দিয়ে পেঁয়াজ কুঁচি ভাঁজুন।


1656047108625-01.jpeg


ধাপঃ-২ঃ এবার আদা, জিরা, রসুন বাটা দিন।


1656047129856-01.jpeg


ধাপঃ-৩ঃ হাফ কাপ পানি দিন। এবার কষিয়ে নিন। আগুন মাঝারি আঁচে থাকবে।এবার মরিচ গুড়া ও হলুদ গুড়া দিন। মশিয়ে নিন।


1656047149512-01.jpeg


ধাপঃ-৪ঃ তেল উঠে আসবে। কম তেলে রান্না করলে চোখে পড়বে কম।


1656047166311-01.jpeg


ধাপঃ-৫ঃ এবার মোরগের মাংশ দিয়ে দিন।


1656047187906-01.jpeg


ধাপঃ-৬ঃ ভাল করে নাড়িয়ে মিশিয়ে নিন।


1656047208537-01.jpeg
1656047286624-01.jpeg


ধাপঃ-৭ঃ ঢাকনা দিয়ে দিন। মাংশ শক্ত হলে সময় লাগবে, নুতবা মিনিট ২০/২৫ লাগবে, আগুন কম থাকলে। তবে চুলার ধার ছেড়ে চলে যাবেন না, মাঝে মাঝে নাড়িয়ে দিতে হবে।


1656047228299-01.jpeg


ধাপঃ-৮ঃ মাংশ শক্ত থাকলে হাফ কাপ গরম পানি দিতে পারেন।


1656047245895-01.jpeg


ধাপঃ-৯ঃ ব্যস এবার কাঁচা মরিচ গুলো দিয়ে দিন। মিশিয়ে নিন।


1656047267112-01.jpeg


ধাপঃ-১০ঃ ফাইন্যাল লবন দেখুন। লাগলে দিন, না লাগলে ‘ওকে’ বলে আগে বাড়ুন।



1656047304089-01.jpeg


ধাপঃ-১১ঃঝোল কেমন রাখবেন তা নিজেই ভেবে নিন। যদি ঝোল শুকাতে চান তবে ঢাকনা তুলে আগুন বাড়িয়ে দিন। কয়েক মিনিটেই ঝোল কমে যাবে। চুলার ধার ছেড়ে যাবেন না! সামান্য ভুলে রান্না পুড়ে যেতে পারে




ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

মুরগির মাংস আমার কাছেও অনেক ভালো লাগে আমিতো প্রায়ই মুরগির মাংস রান্না করে খেয়ে থাকি। আর দেশি মুরগির মাংস হলে তো কোন কথাই নেই। আপনি মাংসের ভিতরে কোন আলু ব্যবহার করেননি। আমিতো আলু ছাড়া মাংসের কথা চিন্তাই করতে পারিনা ।আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন কালারটা অনেক সুন্দর এসেছে।

 2 years ago 

আলু দিয়েও দেশি মুরগির মাংস ভুনা করলে অনেক সুস্বাদু লাগে ।নেক্সটাইম দেশি মুরগি রান্না করলে অবশ্যই আলু দিয়ে রান্না করব ।।মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেশি মুরগির মাংস আমার কাছে খুবই সুস্বাদু লাগে। এত মজাদার একটি মুরগির মাংস রান্না শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তাই নাকি জীবন ভাইয়া দেশি মুরগির মাংস আপনার ফেভারিট আগে তো জানতাম না ধন্যবাদ মতামতের জন্য নেক্সট টাইম তৈরি করলে আপনাকে দাওয়াত দিয়ে খাওয়াবো।।

 2 years ago 

দেশি মুরগির মাংস রান্না আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। দেশি মুরগির মাংস রান্না খেতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া দেশি মুরগির মাংস খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে।। আর এই রেসিপিটা খেতে অনেক টেস্ট হয়েছিল।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আজ আমি ও আপনাদের মাঝে আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি শেয়ার করেছি ভাইয়া। এই মুরগির মাংস সচরাচর সবাই খায়। এবং আমার অনেক পছন্দের রেসিপি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে।। কারণ এই মাংসে অন্যরকম একটা টেস্ট পাওয়া যায় ।।আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ।।

বাহ অসাধারণ ভাবে দেশি মুরগির রেসিপি আপনি তৈরি করেছেন। সত্যি খুবই সুন্দর হয়েছে কালার টা দেখতে চমৎকার লাগছে মনে চাচ্ছে এখনই খাই ।
যাইহোক উপস্থাপনা খুবই সুন্দরভাবে দিয়েছেন।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

নেক্সট টাইম তৈরি করলে আপনার জন্য পাঠিয়ে দিব সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

কিসের মাধ্যমে পাঠাবেন ভাই

 2 years ago 

দেশি মুরগি খেতে বেশ ভালোই লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে দেশি মুরগি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদ হয়েছে। শেষ হতে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া দেশি মুরগি রান্না আমার কাছে অনেক সুস্বাদু লাগে ।।আর রান্নাটা খেতে অনেক মজা হয়েছিল। সবাই আমার জন্য প্রশংসা করেছিল রান্না খেয়ে।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

এভাবে ক্ষুদ্রতম সাপোর্ট দিয়ে সবসময় পাশে আছেন যিনি অনেক ভালো লাগলো আশা করি সামনের দিনগুলোতেও এমন সাপোর্ট দিয়ে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

প্রথমেই বলি আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনার রেসিপি অসাধারণ ছিল। এমনিতে দেশি মুরগির মাংস থেকে আমি খুবই পছন্দ করি। আপনাকে অনেক ধন্যবাদ এই ধরনের রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জিভে জল চলে আসলে ধরে রাখেন নেক্সটাইম তৈরি করলে আপনাকে দাওয়াত দিব সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

দেশি মুরগির মাংসের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমারও খুব ফেভারেট দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া দেশি মুরগি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে মতামতের জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

আপনি তো আমার প্রিয় রেসিপি শেয়ার করেছেন। যত রকমের মাংস আছে তার মধ্যে দেশি মুরগির মাংস আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে আর সাথে হালকা আলু দিলে দেশি মুরগির মাংসের টেস্ট অনেক বেড়ে যায়। উফ ভাইয়া আপনিতো এই ভরদুপুরবেলায় একদম আমাকে লোভ লাগিয়ে দিলেন।

 2 years ago 

তাই নাকি ভাইয়া আপনার প্রিয় রেসিপি দেশি মুরগির মাংস একদিন দেশি মুরগির মাংস রান্না করে আমাকে দাওয়াত দিবেন খেয়ে আসবো যেয়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72