ফটোগ্রাফি পোস্ট-৩ |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৭ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার| শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আমি আপনাদের মাঝে আমার ফটোগ্রাফি পোস্ট-৩ নিয়ে আলোচনা করবো।ফটোগ্রাফি আমার শখ।ফটোগ্রাফার হতে হলে সবচেয়ে বেশি প্রয়োজন ধৈর্য্য, চেষ্টা ও আগ্রহ। আমি প্রফেশনাল ফটোগ্রাফার না।তবে চেষ্টা করি সুন্দর সুন্দর ছবি তোলার।আশাকরি আপনাদের ভালো লাগবে।



#১



1631177672328-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/streetlamp.summits.visited


গ্রামের নদীর পাড় বর্ষার চোখজুড়ানো রূপ মুগ্ধ করে। ভালো লাগে বর্ষার সদ্য প্রকৃতি।ভালো লাগে আকাশ, অবারিত মাঠ, টলমলে জলের পুকুর, ভেজা সবুজ পাতা, ঘাস।বৃষ্টিস্নাত আষাঢ় তার আকাশ সবসময় কালো মেঘে ঢেকে রাখলেও ঋতু বৈচিত্রের বাংলাদেশে বর্ষা ধরা দেয় নানান রূপে।

#২



1631177734612-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/streetlamp.summits.visited

ক্ষেতে আসছে সাদা, ধূসর রঙের বকের সারি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খাবারের খোঁজে জমির উপর উড়ে বেড়ায় তারা।বকের পাশাপাশি ফিঙ্গে শালিক, পানকৌড়ির ওড়াউড়িও চোখে পড়ার মতো। সুযোগ পেলেই জমিতে নেমে পড়ে খাবারের খোঁজে।

#৩



1631365482215-01.jpeg

1631365504520-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/ants.constrain.nouns


জমিতে ফসলের অত্যাশ্চর্য সাজসজ্জা। তার উপরে বাতাস বইছে। মনে হয় নদীর ঢেউ মাঠে ছড়িয়ে পড়েছে। নিরবচ্ছিন্ন খোলা সবুজ ক্ষেত্র, কখনও কখনও গ্রাম, আবার মাঠ। গ্রামটি মাঠে মিশে গেছে। মাঠের পরে মাঠ খুব বেশি চলে গেছে, কোথাও শেষ হবে না। প্রকৃতি ও জনজীবন এখানে মিলেমিশে এক হয়ে গেছে।

#৪



1631365453960-01.jpeg

1631365421890-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/sensibilities.succeeds.oiling


সকালের আকাশটা কী সুন্দর!দুপুর হতে জমতে থাকে মেঘ। শুরু হয় সাদা মেঘের খেলা। খেলতে খেলতে ভাসতে ভাসতে সাদা মেঘগুলো কালো মেঘে পরিণত হয়। আর এরই সঙ্গে চলে গুড়ুম গুড়ুম ডাক আর বাতাসে ভর করে এদিক ওদিক ছোটাছুটি। এভাবে কালো মেঘগুলো আরও কালো হয়ে যায়। এরই মাঝে চলে সূর্যের আলো ছড়ানোর লুকোচুরি খেলা।

#৫



IMG_20210908_174128.jpg

IMG_20210908_174052.jpg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/conceptions.berate.sternest


সকালের সূর্যোদয়ের চেয়ে সূর্যাস্তই হয়তো বেশি দেখেছি আমি। ঘণ্টার পর ঘণ্টা সে আকাশে রঙের অদলবদল দেখা যেন আমার অতি প্রিয় বিষয়! সন্ধ্যার একটা গন্ধ আছে! সে গন্ধ পাই আমি! সকালেরও একটা গন্ধ থাকে, রোদপোড়া দিন বা বাদল দিন...সবার গন্ধ আলাদা।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ। অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনি।এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ফটোগ্রাফির হাত অত্যান্ত সুন্দর আমার কাছে সব গুল ফটো ভালো লেগেছে বিশেষ করে ১ এবং ৩ নাম্বার টা শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

দুর্দান্ত হয়েছে ছবিগুলি। ছবিগুলো দেখে আমার বিশ্বাস হচ্ছে না যে। এগুলি মোবাইল দিয়ে তোলা। দেখে মনে হচ্ছে কোনো ভালোমানের ডিএসএলআর দিয়ে ছবি তুলে তারপর কোন ভালো এডিটিং সফটওয়্যার দিয়ে এডিট করা। চমৎকার হয়েছে ছবিগুলো।

 3 years ago 

আপনি ধারনা করতে পারেন।কিন্তু যখন ডিএসএলআর দিয়ে ছবি তোলা হয় তখন তো background blower হয়ে যাবে।আমি এই ছবিগুলো আমার ফোন দিয়ে তুলেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59604.53
ETH 2413.47
USDT 1.00
SBD 2.43