কবিতাঃআমার মনের প্রত্যাশা।১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ৬ কার্তিক| ১৪২৮ বঙ্গাব্দ |শুক্রবার| হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি



আজ আপনাদের মাঝে আমার ডায়েরি থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম আমার মনের প্রত্যাশা।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


sunset-1342101__480.jpg

Source



আমার মনের প্রত্যাশা

অজানাকে জানতে চাই
অচেনাকে চিনতে চাই
খোলা আকাশ পেলে আমি
মন খুলে উড়তে চাই ।
কে আছে রুখবে আমায় ?
দাঁড়াবে আমার সামনে !
আমি তো স্বাধীন পর রে ভাই
উড়ব আপন মনে ।
অরণ্যকে দেখতে চাই
চাই সমুদ্র পার করতে
পাহাড়টাকে জিততে চাই
আকাশটাকে ছুঁতে
মন খুলে হাসতে চাই
বুক ভরে কাঁদতে
জীবনটাকে গড়তে চাই
উদ্ভাস নিয়ে চলতে
এটা কোনো কাহিনী নয়
নয় বোনা নকশী কাঁথা
এটা আমার জীবনের আকাঙ্ক্ষা
আর মনের প্রত্যাশা ।



ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আসলেই ভাই আপনার দক্ষতা আছে বলতে হয় আমার মনের প্রত্যাশা এই নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন। মনের ভিতরে থাকা যত কথাগুলি আপনি প্রকাশ করেছেন। আমার সত্যি ভালো লাগলো ভাইয়া। শুভকামনা রইল এগিয়ে যান

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার কবিতা অনেক সুন্দর লেগেছে কেননা,আপনি কবিতার মাধ্যমে আপনার মনের লুকিয়ে থাকা ইচ্ছে গুলো শেয়ার করেছেন। আসলে কবিতা আসে মনের ভেতরের অনুভূতি থেকে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার ভালো লেগেছে।
মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

শুভ কামনা 💚❤️

 3 years ago 

ওয়াও! অসাধারন একটি কবিতা আমাদেরকে উপহার দিলেন। এই কবিতার মাধ্যমে আপনি আপনার মনের প্রত্যাশাগুলো কে যেভাবে তুলে ধরলেন সত্যিই অসাধারণ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।।

আপনার কবিতা পরে আমার সংকল্প কবিতার কথা মনে পড়ে গেছে।অনেক সুন্দর হইছে ভাই।আশা করছি আপনার থেকে অনেক সুন্দর সুন্দর আর কবিতা উপহার পাবো।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই।।দোয়া কইরেন।।

 3 years ago 

অজানাকে জানতে চাই
অচেনাকে চিনতে চাই
খোলা আকাশ পেলে আমি
মন খুলে উড়তে চাই ।

আমাদের সবার একই রকম হয়তো। আমরা সবাই অজানাকে জানতে চাই, যে কোন অচেনাকে চিনতে চাই। আর আমরা যদি কেউই খোলা আকাশ পায় তাহলে আমরা সকলেই মন খুলে উঠতে পারবো। আসলে আমার মতে একটি খোলা আকাশ লাগে মন মত ইচ্ছা পূরণ করার জন্য, একটা সুন্দর পরিবেশ লাগে, একটি খোলামেলা পরিবেশ লাগে যাতে নিজের ইচ্ছাটা পূরণ করা যায়। আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। তবে ভাইয়া কবিতাটা আরেকটু বড় হলে ভালো হতো।

 3 years ago 

পরবর্তীতে চেষ্টা করবো বড় করার জন্য।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

প্রতিটা মানুষের মনের ভেতর এরকম আকাঙ্ক্ষা থাকে তবে এই আকাঙ্ক্ষাগুলো শুধু মনের ভিতর। বাস্তবে তা পূরণ হয়না। আপনার কবিতায় আপনার মনের আকাঙ্ক্ষা প্রত্যাশা গুলো তুলে ধরেছেন খুব ভাল লেগেছে আপনার কবিতাটি পড়ে। ভাইয়া,খুব সুন্দর ভাবে আপনি কবিতাটি লিখেছেন। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

খুশি হলাম জেনে আপনার ভালো লেগেছে।
গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

নিজের দারুন ইচ্ছাগুলোকে কবিতার মাধ্যমে জাগ্রত করেছেন।খোলা আকাশের মাঝে আপন মনে হারাতে চায় দূর অজানায়।😍😍😍

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দরভাবে কবিতার মাধ্যমে আপনার মনের প্রত্যাশাগুলি ব্যক্ত করেছেন।প্রত্যাশা আমাদের সবার মধ্যেই বীজ বপন করে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি কবিতা ভালো লেখেন চেষ্টা করুন অতিরিক্ত আর একটু কবিতার সাইজ বড় করার জন্য। ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া চেষ্টা করছি কবিতা বড় করার জন্য। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ কি দারুন কবিতা লেখেন আপনি ভাইয়া। আপনার কবিতা টা অনেক ভালো ছিলো। আপনার মনের ভেতরের প্রতিটা শব্দ কথা আপনি আপনার কবিতার মাধ্যমে প্রকাম করেছেন। দোয়া করি আপনার মনে মধ্যে জমে থাকা ইচ্ছা গুলো পূরণ হোক। শুভকামনা রইলো ভাইয়া😍😍

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67