আমার কবিতার ডায়েরির পাতা থেকে ||"সুখ-দুঃখ"||লাজুক খ্যাকের জন্য ১০%।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৫ চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম "সুখ-দুঃখ"।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


depression-2912424__480.webp

Source


কবিতা

সুখ-দুঃখ


দুঃখে মোর জীবন গড়া তাইতো দুঃখি ভাই
জীবনের তরে পেলাম দুঃখ সুখ কি মোর নাই ?
দুনিয়াতে এসেই আমি সুখ দেখি নাই।
দুঃখে মোর জীবন গেলো
দেখার মানুষ নাই
দুঃখির জীবন কাটে অনাহারে ,
অন্ন কোথায় পাই এক মুঠো
ভাতের জন্য যুদ্ধ করে যাই ।
অনেকের জন্ম হয়
সোনার চামুচ মুখে নিয়ে
আমার জন্ম এমনিই হলো বিধাতাই জানে ।
আমার দুঃখ হইবেরে শেষ
মরন নামের ফেরেস্তা যেদিন আসিবে বেশ । আসলেই কি দুঃখে মোর জীবন গড়া ?
সুখ কি কপালে নাই ।
দাওনা বলে হে বিধাতা সুখ যে কোথায় পাই?


কবিতা নিয়ে আমার কিছু কথা


  • আজকাল প্রায় আমাদের কাছে সুখ বিভিন্ন লোকের কাছে বিভিন্ন রকম হতে পারে। মানুষের জীবন সুখ, দুঃখ ছাড়া জীবন সুন্দর হতে পারে না। হৃদয় ছুঁয়ে যাওয়া অসাধারণ কিছু কথা। এই পৃথিবীতে কিছু কিছু মানুষ সত্যিই খুব অসহায়। তাদের মনের কথা,তাদের ভালোলাগা খারাপ লাগা এগুলো শোনার মতো কেউ থাকে না। তাদের এই কথা গুলো মনের মধ্যেই রয়ে যায়।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

দুঃখির জীবন কাটে অনাহারে ,
অন্ন কোথায় পাই এক মুঠো
ভাতের জন্য যুদ্ধ করে যাই ।

অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ভালো লাগলো কবিতাটি।শুভ কামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আসলে লেখালেখি করতে আমার কাছে খুবই ভালো লাগে। বাস্তব জীবন অবলম্বন এই কবিতাটি লিখেছি। মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

দুঃখে মোর জীবন গেলো
দেখার মানুষ নাই
দুঃখির জীবন কাটে অনাহারে ,
অন্ন কোথায় পাই এক মুঠো
ভাতের জন্য যুদ্ধ করে যাই ।

আপনি একদম বাস্তবিক একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন । সত্যি ভাইয়া আমাদের এই পৃথিবীতে এখনো অনেক দুঃখী মানুষ রয়েছে। দুঃখ এবং সুখ মিলে সবার জীবন গঠিত যাইহোক আপনি কবিতাটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌

 3 years ago 

বাস্তব জীবনে আমাদের সাথে ঘটে যাওয়া কাহিনী অবলম্বনে এই কবিতাটি আমার কবিতাটি লেখা। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুখ দুঃখ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আসলে মানুষের জীবন সুখ দুঃখ নিয়ে গঠিত। আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার কবিতাটি আপনার কাছে পড়ে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। ভাল থাকবেন সুস্থ থাকবেন। দোয়া করি আপনার জন্য আপনি যেন এরকম সুন্দর সুন্দর কবিতা লেখতে পারেন।

 3 years ago 

জীবন মানেই যুদ্ধ জীবনে অগ্রসর হতে গেলে যুদ্ধের মাধ্যমে অগ্রসর হতে হয় ।যেটা প্রতিটি মানুষেরই করতে হয় সুখ দুঃখ নিয়েই মানুষের অন্তর্নিহিত জীবন পরিচালিত হয়। খুব ভালো লাগলো আপনার সুখ-দুঃখের গল্প কবিতার মাধ্যমে প্রকাশ করায় ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

জীবন মানেই যুদ্ধ জীবনে অগ্রসর হতে গেলে যুদ্ধের মাধ্যমে অগ্রসর হতে হয়।

আপনার কথার সাথে আমি একমত ভাইয়া ।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন সুস্থ থাকবেন।।।

দুঃখে মোর জীবন গড়া তাইতো দুঃখি ভাই
জীবনের তরে পেলাম দুঃখ সুখ কি মোর নাই ?

চমৎকার লাগল আপনার এই কবিতাটি পড়ে। সত্যি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। লাইন গুলো বাস্তব জীবনের সাথে মিলে যায় ভাই।
আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

বাস্তব জীবনের সাথে মিলে যায় এই কথাগুলো ভেবেই আসলে আমার কবিতাটি লেখা। কারণ সুখ দুঃখ নিয়েই মানুষের জীবন গড়া ।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই খুব সুন্দর মায়াভরা এবং আবেগ নিয়ে একটি কবিতা রচনা করে তা উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। তবে কখনো হতাশ হবেন না আল্লাহ নিশ্চয়ই সকলের জন্য ভালো কিছু রেখেছেন। মনে রাখবেন দুঃখের পরে কিন্তু সুখের ঠিকানা তাই হতাশ না হয়ে অধীর আগ্রহে ধৈর্য ধারণ করার আহ্বান জানাচ্ছি।
আল্লাহ আপনার মঙ্গল করুন আমিন।

 3 years ago 

সুখ দুঃখ নিয়ে মানুষের জীবন গঠিত ।আর সেই চিন্তা ভাবনা থেকেই আমার কবিতাটি লেখা ।আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুখ দুঃখ এর সমন্বয়ে মানুষের জীবন। এটা সম্পূর্ণ সৃষ্টিকর্তার ইচ্ছা। এইসব নিয়ে আমরা চিন্তা করতে গেলে কোনো উওর পাব না।

দুঃখির জীবন কাটে অনাহারে ,
অন্ন কোথায় পাই এক মুঠো
ভাতের জন্য যুদ্ধ করে যাই ।

কেউ ভাতের জন্য যুদ্ধ করে আবার কেউ হাজার হাজার টাকা নিজের শখের পেছনে উড়িয়ে দেয়। কী দুনিয়া। অনেক ভালো লিখছেন কবিতা টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

সুখ দুঃখ এর সমন্বয়ে মানুষের জীবন।

আপনার সাথে আমি একমত। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ। ❤️❤️❤️

 3 years ago 

আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনার এই কবিতার সাথে আমি একমত মানুষের জীবনে সুখ দুঃখ থাকবে এটাই স্বাভাবিক। সুখ-দুঃখ মিলেই মানুষের জীবন আর এইসব দুঃখের মাঝে নিজেকে মানিয়ে নিতে হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সবার জীবনে সুখ এবং দুঃখ দুটোই নিয়েই জীবন গড়া ।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

দারুন একটি কবিতা লিখে আমাদের সঙ্গে শেয়ার করেছেন ভাই।কেউ অল্পতেই সুখ খুঁজে আবার কারো কাছে অনেক কিছু থেকেও অসুখী।সুখটা আপেক্ষিক।

 3 years ago 

সুখ-দুখ নিয়ে মানুষের জীবন গড়া ।সেই চিন্তা ভাবনা থেকেই আমার কবিতাটি লেখা । আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 years ago 

দুঃখে মোর জীবন গড়া তাইতো দুঃখি ভাই
জীবনের তরে পেলাম দুঃখ সুখ কি মোর নাই ?
দুনিয়াতে এসেই আমি সুখ দেখি নাই।
দুঃখে মোর জীবন গেলো
দেখার মানুষ নাই

আপনার কবিতার কয়েকটি লাইন আমার অনেক ভালো লেগেছে। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার নতুন কোন কবিতা অপেক্ষায় রইলাম আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। আর আমি লেখালেখি করতে খুবই ভালোবাসি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62781.37
ETH 2461.15
USDT 1.00
SBD 2.64