DIY PROJECT(এসো নিজে করি)|রঙিন পেন্সিল দিয়ে গোলাপ ফুল ও প্রজাপতির চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৯ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220304_233901904.jpg



গোলাপ ফুল ও প্রজাপতি
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1646415084742-01.jpeg

1646415106383-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে একটা পেন্সিল নিয়ে গোলাপ ফুলের পাপড়ি অংকন করে নিই।


1646415126382-01.jpeg

1646415160131-01.jpeg


ধাপঃ-২ঃগোলাপ ফুলের উপরের পাপড়ি গুলো খুব ভালোভাবে অংকন করতে হবে।না হলে ফুলটি ভালো দেখা যাবে নাহ।


1646415177645-01.jpeg

1646415195764-01.jpeg


ধাপঃ-৩ঃএখন গোলাপ ফুলের নিচে গোলাপের পাতার দৃশ্য অংকন করে নিতে হবে।


1646415214929-01.jpeg


ধাপঃ-৪ঃচিত্রের ন্যায় গোলাপের ডালের দৃশ্য অংকন করে নিই।


1646415236791-01.jpeg


ধাপঃ-৫ঃএখন গোলাপ ফুলের এক সাইডের পাপড়িগুলো লাল পেন্সিলের সাহায্যে রঙ করে নিই।


1646415261485-01.jpeg


ধাপঃ-৬ঃএখন গোলাপের সবগুলো পাপড়ি লাল পেন্সিলের সাহায্যে সুন্দর করে কালার করে নিতে হবে।


1646415280046-01.jpeg


ধাপঃ-৭ঃএখন গোলাপ ফুলের নিচের দুইটা পাতাকে সবুজ কালার করে নিই।


1646415307705-01.jpeg


ধাপঃ-৮ঃতারপর গোলাপের সবগুলো পাতা সবুজ পেন্সিলের সাহায্যে সবুজ কালার করে নিই।


1646415332735-01.jpeg


ধাপঃ-৯ঃএখন গোলাপ ফুলের উপরে আরও একটা ফুলের চিত্র অংকন করে নিই।


1646415360694-01.jpeg


ধাপঃ-১০ঃএখন একটা প্রজাপতি অংকন করি এবং একপাশে কালার করে নিই।


1646415383717-01.jpeg


ধাপঃ-১১ঃতারপর প্রজাপতিটাকে পুরাপুরি কালার পেন্সিল দিয়ে গাড় কালার করতে হবে।


1646415411060-01.jpeg


ধাপঃ১২ঃশেষ ধাপ।এই তো হয়ে গেলো আমার আজকের পেন্সিলের সাহায্যে গোলাপ ফুল ও প্রজাপতির চিত্র।
আশাকরি আমার চিত্রটি আপনাদের কাছে ভালো লাগবে।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার রং কোনটি যেমন সুন্দর ছিল ঠিক ততটাই কালারফুল হয়েছিল এবং আপনার উপস্থাপনা অসম্ভব সুন্দর ছিল। বুঝে উঠতে পারছি না কোনটা ছেড়ে কোনটা প্রশংসা করবো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গোলাপ ফুলের অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমি সুন্দর ভাবে উপস্থাপনা করার চেষ্টা করি। যাতে সবাই বুঝতে সুবিধা হয়।
আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।❤️❤️

 2 years ago 

খুবই সুন্দর গোলাপ ফুল অংকন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে তৈরি করা শিখতে পারলাম। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে আমার উপস্থাপনা ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম ।আর আমার অংকন থেকে আপনি কিছু শিখতে পারছেন। আরো ভালো লাগলো ।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার গোলাপ ও প্রজাপতি আঁকা খুবই সুন্দর হয়েছে। মনে হয়েছে সত্যিই একটি গোলাপ ফুটে আছে তার উপর একটি প্রজাপতি এসে বসেছে। কালার টা খুবই চমৎকার ভাবে ফুটেছে। বুঝাই যাচ্ছে আপনার অংকনের হাত খুবই ভালো।আপনি খুব সহজভাবে ধাপে ধাপে এই অংকন এর বর্ণনা করেছেন। শুভকামনা রইল

 2 years ago 

আমি তেমন অঙ্কন করতে পারি না। তবে ভালো কিছু আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করি ।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির দুই অপরুপ সুন্দর জিনিস এক পোস্টে। প্রথমত গোলাপটার আর্ট অনেক সুন্দর হয়েছে। সাথে প্রজাপতির পজিশনটা একেবারে ঠিক ছিল। এবং খুব সুন্দর একেছেন। অনেক সুন্দর পোস্ট ছিল। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর আর্টটা শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।
ভাল থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনার অংকিত চিত্র টি অসাধারণ হয়েছে ।আপনি খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন ফুলের সাথে প্রজাপতি থাকায় চিত্রটি আরো আকর্ষণীয় হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনিও দেখি মাঝে মাঝে খুবই সুন্দর চিত্র অঙ্কন করে পোস্ট করেন। আপনার অঙ্কিত চিত্র গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।
আপনার গঠনমূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ মামা।

 2 years ago 

রঙিন পেন্সিল দিয়ে গোলাপ ফুল ও প্রজাপতির চিত্র অংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

দোয়া কইরেন যেন এমন ভালো ভালো চিত্র আপনাদের মাঝে উপহার দিতে পারি ।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার চিত্র অংকন টি যে কাউকে তাক লাগিয়ে দেয়ার জন্য যথেষ্ট ছিল। আমার কাছে অসাধারণ সুন্দর লেগেছে গোলাপ ফুলের চিত্র। ফুলের উপর প্রজাপতির দৃশ্যটি এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যার প্রশংসা করে আপনাকে বোঝাতে পারবো না। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া এগিয়ে যান।

 2 years ago 

আপনার কমেন্ট দেখেই আপনার মনের ভাব বুঝতে পেরেছি। আর প্রশংসা করতে হবেনা ।😍😍 আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

রঙিন পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটা গোলাপ ফুলের আর্ট তৈরি করেছেন। আপনার আকা আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম সত্যি খুবই সুন্দর হয়েছে। সাথে উপস্থপনা খুবই সুন্দর করে দিয়েছেন। প্রজাপতি থাকায় গোলাপ ফুলের সৌন্দর্যটা আরো বেড়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরভাবে কিছু অংকন করার চেষ্টা করি মাত্র ।মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রং পেন্সিল দিয়ে কি অসাধারণ গোলাপ ফুল প্রজাপতি অংকন করলেন। আমারতো গোলাপ ফুল আর প্রজাপতি দুটোই খুবই ভালো লাগে। বিশেষ করে আপনার প্রজাপতির চিত্রাংকন টি আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগলো। অনেক সুন্দর ভাবে পুরো চিত্রাংকন টি সম্পূর্ণ করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

গোলাপ ফুল হল ভালবাসার প্রতিক। গোলাপ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আর গোলাপ ফুলের উপর যদি একটা প্রজাপতি বসে থাকে তাহলে তো এটা দেখতে আরো অসাধারণ লাগে।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুটন্ত লাল গোলাপ ফুল ও প্রজাপতির অসাধারণ একটি দৃশ্য প্রস্তুত করেছেন সত্যিই আপনার দৃশ্যটি দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ।
আর আমার অংকনটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67