একটি বৃষ্টির দিনের গল্প |১০% লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৩ আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করবো একটা বৃষ্টির দিনের গল্প।বৃষ্টি আমার খুব ভালো লাগে।আর যদি বৃষ্টির মধ্যে ভিজতে পারি তাহলে তো কথাই নাই।


কালো মেঘে ভরে গিয়েছে চারিদিকে ঘোলাটে অন্ধকার। সারাদিন সূর্যের মুখ দেখা যায়নি। যতদূর দেখা যায়, শুধু সজল-কাজল মেঘের আনাগোনা। দুপুর না নামতেই টাইপরাইটারের মত ঝাঁঝালো শব্দে বৃষ্টি নামলো আমাদের টিনের চালের উপর। বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টির প্রবাহ বাড়ছে মনে হচ্ছে, থামার সম্ভাবনা কিছু নেই। আমি ক্যালেন্ডার দেখি, আজ শ্রাবণ মাসের দ্বিতীয় তারিখ। বর্ষার মাঝামাঝি এই সময়ে তো বৃষ্টি হবেই।
বিকেলের দিকে একটু বৃষ্টি কম হলেও সন্ধ্যার আগ মুহূর্তে ঝুম বৃষ্টি শুরু হলো।এই বর্ষণমুখর শ্রাবণসন্ধ্যায় অলস ভাবনায় কেটে যায় সময়।



1633671233129-01.jpeg

1633671276692-01.jpeg


device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/thistles.validates.goldfish

কবি রবীন্দ্রনাথ যেন এমন বর্ষণমুখর সন্ধ্যার কথা স্মরণ করেই লিখেছেন-

‘আষাঢ় সন্ধ্যা ঘনিয়ে এল , গেল রে দিন বয়ে
বাঁধন হারা বৃষ্টিধারা ঝরছে রয়ে রয়ে।
সজল হাওয়া যূথীর বনে কী কথা যায় কয়ে ।



1633671316853-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/thistles.validates.goldfish

সব কাজ ফেলে আপন মনে প্রকৃতির দেখা আর কী এক আকুলতায় নিজেকে আচ্ছন্ন রাখা।হয়তো কবি না হলে বর্ষার দিনের এমন মুহূর্ত অন্তর দিয়ে অনুভব করা যায় না। এ সন্ধ্যায় মনটা যেন উতলা হয়ে উঠেছে । আমাকে অন্য মনস্ক করে তুলছে বৃষ্টির একটানা সুর ।মনের ভেতর নানা রকম ভাবনা ঢেউ খেলে যাচ্ছে ।সে অনুভূতির কোনো স্পষ্ট রূপ নেই , নির্দিষ্ট কোনো নাম নেই ।



1633696057596-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/cylindrical.standouts.ropes

রিমঝিম রিমঝিম বৃষ্টির একটানা শব্দ আজকে মনকে আচ্ছন্ন করে রেখেছে । জানালার পাশে বাগানের বৃষ্টির শব্দ শুনছি । মাঝে মাঝে মেঘের গুরুগুরু বর্জন,গাছের ডালে বাতাসের ঝাপটা কানে বাজে। হঠাৎ বাজ পড়ার প্রচন্ড শব্দে চমকি উঠি ।আজ নিশ্চয় রাস্তায় জনমানব নেই ।জানালা দিয়ে বাইরে তাকালাম ।



1633696090784-01.jpeg

device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/cylindrical.standouts.ropes

বিদ্যুৎ চমকাচ্ছে ,অন্ধকারে ভালো করে কিছু দেখতে পেলাম না।হারিকেনের আলো একটু বাড়িয়ে দিলাম।তখনো ঝর ঝর করে অবিরল ধারায় বৃষ্টি ঝরছে।একবার ভেবেছি একাগ্রচিত্তে পরীক্ষার পড়া পড়াব ,কিন্তু বইয়ের পাতায় কিছুতেই মন বসছে না ।মনের মধ্যে তত্ত্বকথা উঁকি দেয় । জীবনটাকে সফল করার দুর্বার সাধনায় নামতে হবে ।জীবনের প্রতিটি মুহূর্ত কীভাবে কাজে লাগানো যায়,তাও ভাবনায় আসে ।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

প্রথম আর শেষ এর ছবিটা দুর্দান্ত হয়েছে। শেষের ছবিটা তো মনে হচ্ছে কোন প্রফেশনাল ফটোগ্রাফারের তোলা ছবি। বর্ষণমুখর দিনের সুন্দর বর্ণনা দিয়েছেন। আমি নিজেও এমন দিন পছন্দ করি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আমি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারি।আমার পোস্ট দেখলে আপনি বুঝতে পারবেন।

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে।আপনার উপস্থাপনাও অনেক সুন্দর। সর্বশেষ ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। কারণ পাতার উপর শিশির জমার দৃশ্যটি মনোমুগ্ধকর।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ বাহ অসাধারণ মনোমুগ্ধকর ফটোগ্রাফি ভাই। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেই সাথে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন ও করেছেন। বৃষ্টির দিন মানেই আনন্দের দিন আর এই আনন্দের মুহুর্ত টা আমাদের সাথে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ 💜

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি আর বর্ণনা উপস্থাপনা করছেন ভাইয়া।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ভালোবাসা অবিরাম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66945.54
ETH 3515.79
USDT 1.00
SBD 2.71