DIY PROJECT(এসো নিজে করি)|পেন্সিল দিয়ে কাল্পনিক মৎস্য কন্যার চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৩ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220205_235227617.jpg



পেন্সিল স্কেচ
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল

কাজের ধাপ


1644057186108-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে একটা A-4 কাগজ ও একটা পেন্সিল নিতে হবে।তারপর সাদা কাগজের উপর একটা বৃত্ত অংকন করে নিতে হবে।তারপর একটা জলজ উদ্ভিদ অংকন করে নিই।


1644057225194-01.jpeg



ধাপঃ-২ঃএখন এই জলজ উদ্ভিদটাকে পেন্সিল দিয়ে গাড় কালার করে নিই।


1644057265586-01.jpeg



ধাপঃ-৩ঃবৃত্তের নিচের দিকে অনেক গুলো জলজ উদ্ভিদ অংকন করে নিই।


1644057303509-01.jpeg



ধাপঃ-৪ঃএই জলজ উদ্ভিদ গুলোকে পেন্সিলের সাহায্যে গাঢ় কালার করে নিই।


1644057341529-01.jpeg



ধাপঃ-৫ঃআমার কল্পনার মৎস্য কন্যার মাথার দৃশ্য সহ চুলের বেনির দৃশ্য অংকন করে নিই এবং দুইটা হাতের চিত্র অংকন করে নিই।


1644057378910-01.jpeg



ধাপঃ-৬ঃএখন মৎস্য কন্যার নিচের দৃশ্য অংকন করে নিই।


1644057410817-01.jpeg



ধাপঃ-৭ঃমৎস্য কন্যার শাড়ি পড়ানোর দৃশ্য অংকন করে নিই।


1644057451089-01.jpeg



ধাপঃ-৮ঃএখন মৎস্য কন্যার হাতের সামনে একটা মাছের দৃশ্য অংকন করে নিই।


1644057491858-01.jpeg



ধাপঃ-৯ঃযে মাছ অংকন করা হয়েছিলো সেই মাছটাকে গাঢ় কালার করে নিলাম।


1644057542026-01.jpeg


ধাপঃ-১০ঃএইতো হয়ে গেলো আমার কল্পনার মৎস্য কন্যা অংকন।আশাকরি আপনাদের ভালো লাগবে।




ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।

আপনার এই কথাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। একেবারে বাস্তব সম্মত একটি কথা আপনি বলেছেন। আর আপনার কাল্পনিক মৎস্যকন্যার আর্টটি খুবই চমৎকার। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার মৎস্যকন্যা আর্টটি।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে মৎস্যকন্যার চিত্রাংকন অসাধারণ হয়েছে। এরকম চিত্রাংকন গুলো সাধারণত দেখতে খুবই ভালো লাগে। আর আপনি অনেক সুন্দর ভাবে চেষ্টা করেছেন। এভাবেই আঁকতে থাকুন। আপনার কাছ থেকে নিশ্চয়ই আরও সুন্দর সুন্দর আঁকা দেখতে পাবো। আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন অঙ্কন করেছেন ভাইয়া। মৎস্যকন্যা টিকে অনেক সুন্দর লাগছে দেখতে। তবে কালারফুল হলে আরো বেশি সুন্দর লাগত মনে হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও কাল্পনিক মৎস্যকন্যার চিত্রাংকন তো অসাধারণ লাগলো। সমুদ্রের নিচে এত নিখুত ভাবে অংকন করলেন দেখতে তো একেবারে সত্যি কারের মৎস্যকন্যার মত লাগছে। আপনি অনেক নিখুঁতভাবে অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিলে। আমার কাছে দেখে বেশ ভালো লাগলো আপনার এই মৎস্যকন্যার চিত্রাংকনটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤩🤩

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মৎস্য কন্যার চিত্র অংকন করেছেন। চিত্রটি দেখতে খুব অসাধারণ লাগছে। আপনি খুব দক্ষতার সহকারে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার আর্টিস্টি টি খুব ভালো লেগেছে আমার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি তো অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। একটি মৎস্যকন্যার খুব সুন্দর অঙ্কন উপস্থাপন করেছেন। ধাপে ধাপে খুবই সুন্দর করেই আপনি সব টা তুলে ধরেছেন। যার কারণে সর্বশেষ ধাপের ছবিটি খুবই ভালো লাগতেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি পেন্সিল দিয়ে কাল্পনিক মৎস্য কন্যার চিত্র অংকন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। কিন্তু ভাইয়া একটু কালার করলে চিত্রটি অনেক সুন্দর ফুটে উঠত। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার তৈরি করা পেন্সিল দিয়ে কাল্পনিক মৎস্য কন্যার চিত্র অংকন টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি কাঠ পেন্সিল দিয়ে অসাধারণ মৎস্যকন্যার চিত্র অংকন করেছেন এবং প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এইতো ভাই হচ্ছে, এভাবে চালিয়ে যান আশা করি আরো ভালো ভালো চিত্রাংকন আমাদের মাঝে উপহার দিতে পারবেন। আপনার আজকের চিত্রাংকনটি বেশ সুন্দর হয়েছে ভাই, আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্রাংকন উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর ।মতামত জানানোর জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45