গল্পঃ হারানো স্মৃতি||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ৭ বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ |বুধবার| গ্রীষ্মকাল|

আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি



পৃথিবীর ৫০০ কোটি মানুষের ৫০০ কোটি নিঃসঙ্গতা । জানালার ধারে একটি করুন মুখ আর মায়া ভরা দুটি চোখ উদাস মনে ছাদে ব্য মধ্যরাতে তারার সঙ্গে কথা বলা কিশোর - কিশোরী নতমুখী পথচারী কর্মজীবি মানুষ আরও অনেক দীর্ঘশ্বাস । এরই মাঝে ছাত্র - ছাত্রীর এবং বালক বালিকার ছোট্ট বেলার দিনের স্মৃতি , স্কুল , কলেজ লাইফ টা এত ছোট্ট যে , পুরাপুরী সবকিছু বুঝে নাই উঠতে আগেই কেন সব হাসি , সব আনন্দ হৃদয়ের পাতায় সেনালী অক্ষরে ভালোবাসার কালী দিয়ে সবাই লিখে ফেলে স্মৃতি । পাতায় ।


education-3670453__480.webp

Source


ক্লাসের এক মিনিট হয়ত সময়ের ফাঁকে কলেজের মাঠে গাছের ছায়ায় , কখনোও পুকুরটির পাড়ে , কখনো কখনো রুমে । কখনো লাইব্রেরিতে কখনো বা ফুল বাগানে বন্ধু - বান্ধবীদের সাথে হাসি - ঠাট্টা গল্প করতে করতে সময়গুলো যে কখন কোন নিমিষে পার হয়ে যায় বোঝাই যায় না । সবার আগে সব সময় স্কুল জীবনটার স্মৃতিগুলো প্রস্ফুটিত হয়ে থাকে । স্কুলে প্রতি সংস্কৃতির অনুষ্ঠানে অংশ নিয়েছি আমি । সবার সাথেই আমার বন্ধুত্ব ছিল ।


kids-1093758__340.webp

Source


কিন্তু চারজন নিয়ারেষ্ট বান্ধবী ছিল আমার । আমরা চারজন ক্লাসে এত পরিচিত এত মিল ছিল যে কেউ যদি একদিন না আসত আমাদের মন খারাপ হয়ে থাকত । খারাপ হয়ে থাকলে প্রায় সবাই একবার করে প্রশ্ন করত ব্যাপারটা কি ? এমন কি শিক্ষকগন পর্যন্ত জানতে চেত । সেই ১০ টা থেকে একটানা ক্লাসের পর টিফিনের সময়টুকু ছিল আমাদের কাছে খুবই আনন্দের , খুবই প্রিয় , ঘন্টা বাজতে না বাজতেই টিফিন নিয়ে চলে যেতাম ক্যান্টিনে বা পুকুর পাড়েও যেতম দু'একদিন ।


young-people-3575167__480.webp

Source

সেখানে সবাই মিলে কি আনন্দ হত । কিন্তু প্রায়ই আমরা চারজন বান্ধবী খাবার ক্যান্টিনে থাকতাম । দু'একদিন খেতে খেতে কেউ আমারে বলত , কবিতা বলতে , কেউ বলত গান বলতে , কেউ বলত ধাঁ ধাঁ বলতে , কেউ বলত ইংরাজিতে এই গানটা বল আই লাভ ইউ , ইউ লাভ মি . এভাবেই খাবার ক্যান্টিনটা আনন্দে মুখরিত হয়ে উঠত । একদিন টিফিনে আমরা পিয়াজী আর বাদাম খাচ্ছি পুকুর পাড়ে । গল্প কবিতা গান ও কৌতুক নিয়ে হাসতে হাসতে হঠাৎ এক বান্ধবী পুকুর পাড় থেকে পানির মধ্যে পড়ে গেল । তাকে আমরা সবাই ধরতে গেলাম এবং ধরতে গিয়ে সেকি স্মৃতির দৃশ্য দেখা দিল । সেই দৃশ্যের কথা আমি কখনো ভুলবো না । এমনই হাজার স্মৃতি লুকিয়ে আমার স্মৃতির পাতায় যা এত অল্প পরিসরে বর্ণনা করা সম্ভব নয় । আজ স্কুল ত্যাগ করে কলেজ জীবন চারিদিকে নতুনের গানের সুর ।


college-75535__480.jpg


Source


আমাদের মত সবাই একদিন স্কুল প্রাক্তন হয়ে যাবে , কলেজ জীবন ও ভার্সিটি জীবনে গাইবে সবাই আমাদের সাথে সুর মিলিয়ে “ দিন গুলি মোর সোনার খাঁচার রইল না , সেই যে আমার নানা রঙ্গের দিনগুলি।


ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

সাপোর্ট দিয়ে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আমাদের মত সবাই একদিন স্কুল প্রাক্তন হয়ে যাবে , কলেজ জীবন ও ভার্সিটি জীবনে গাইবে সবাই আমাদের সাথে সুর মিলিয়ে “ দিন গুলি মোর সোনার খাঁচার রইল না , সেই যে আমার নানা রঙ্গের দিনগুলি।

জি ভাই আসলে আপনি ঠিকই বলেছেন। এখন আমি সবগুলোই থেকে প্রাক্তন তাই এই সোনালী দিনগুলো খাচায় ধরে রাখতে পারলাম না বলে আজ স্মৃতিতে বিরাজমান। আপনার গল্পটি ভালোই লাগলো তবে আপনার বান্ধবী পুকুরে পড়ে যাওয়ার যে স্মৃতি সেটা শেয়ার করলে তো পারতেন। সেটা জানার অপেক্ষায় রইলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

বান্ধবী পুকুরে পড়ে যাওয়ার স্মৃতি কোন এক সময় আপনাদের মাঝে শেয়ার করব।।
আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

স্কুল জীবন ছাত্র জীবনের সবচেয়ে মজার জীবন। সেই সম্পর্কে আপনি সুন্দর লিখেছেন। আসলে টিফিনের সময়টাতে বন্ধুদের নিয়ে আড্ডামারা এবং খাবার খাওয়া সত্যি আনন্দঘন মুহূর্তের একটি। সেই সময়টা অনেক মিস করি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া স্কুল জীবন ছাত্র জীবনের সবচেয়ে মজার একটি জীবন।।
উৎসমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ।
শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি দারুন একটি গল্প আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে স্কুল জীবন বা শৈশব কখনোই ভুলার না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া স্কুলজীবন কখনো ভুলবার নয় ।।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

হারানো স্মৃতি উন্মোচন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর একটি কাহিনী। আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কারণ সবারই জীবনে কিছু না কিছু কাহিনী থাকে, যেগুলো স্মৃতির পাতায় মধুর হয়ে রয়ে যায়।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক উৎসাহিত হলাম ভাইয়া ।এভাবে সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবে।।

পুরানো সেই দিনের কথা সে কি ভুলা যায় ও সে চোখের দেখা মনে কথা বলবি কিরে আয়।

আপনার পোস্টা আসলে আমার মনের পুরানো ঘা টাকে আবার জাগিয়ে দিলো।যত কলেজে ইউভার্সিটি পড়ি না কেন স্কুল লাইফ টা খুবই মিস করি।খুব ভালো একটা বিষয় নিয়ে লেখেছেন।

 2 years ago 

আসলেই স্কুল লাইফ টা সবাই অনেক মিস করে ।কারণ স্কুল লাইফে বিভিন্ন ধরনের ঘটনার সাথে আমরা জড়িত থাকে। আমার গল্পটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া।।
শুভকামনা রইল আপনার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68140.53
ETH 3250.90
USDT 1.00
SBD 2.65