ফটোগ্রাফি পোস্ট-১৫| রেনডম ফটোগ্রাফি |[benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৬মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

GridArt_20220209_140252541.jpg


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


ফটোগ্রাফি ০১



1644393647728-01.jpeg



খেসারি ফুল
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/propose.colonnades.discomfort


এটি একটি খেসারির ডগা। কিছুদিন আগে আমি মাঠে গিয়েছিলাম একটি কাজে সময়টা ছিল খুব সকাল। খুব সকাল বেলা আমার ভ্রমণ করতে গিয়ে আমি এরকম একটি খেসারি ডগার ছবি তুলেছিলাম। যদিও শিশির পড়ে খেসারি ডগাটি একদম ভিজে গিয়েছিল তবে শিশির থাকার কারণে খেসারি ডগাটি দেখতে আরো সুন্দর দেখাচ্ছিল।এইরকম দৃশ্য দেখে আমার মনে হয় শীতের শিশির পরিবেশটাকে আরো বেশি সুন্দর করে তোলে। যে সৌন্দর্যটা আমি খেসারি ডগার উপরে দেখতে পেয়েছিলাম। আমি আপনাদের এটাও জানিয়ে রাখি যে এই খেসারি ডগা কিন্তু আমরা শাক সবজি হিসেবেও খেয়ে থাকি। বিশেষ করে খেসারির ডগা ভর্তা আমার কাছে খুবই সুস্বাদু লাগে। চাইলে আপনারাও খেসারির ডগা ভর্তা খেয়ে দেখতে পারেন।

ফটোগ্রাফি ০২

1644393710657-01.jpeg



লাল শাপলা ফুল
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/propose.colonnades.discomfort


শীতের আগমন ঘটলে ষড়ঋতুর বাংলাদেশ সেজেছে লাল শাপলায়। এর সাথে রয়েছে দেশীয় নানা প্রজাতির পাখির কিচিরমিচির। মনে হয় যেন প্রকৃতি তার রূপের সাথে নিজে বাদ্যযন্ত্রে সুরের ঝরনাধারা ছড়িয়ে দিয়েছে। প্রাকৃতিকভাবেই এই হাওরে ফুটছে আর্কষণীয় লাল শাপলা। যা হাওরের আশপাশের পরিবেশ আর গ্রামগুলোকে মনোমুগ্ধকর করে তুলেছে। ব্যাপারটা স্বপ্নের মতো।

ফটোগ্রাফি ০৩

1644393734584-01.jpeg



নৌকা
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/purposes.dustbin.demolished


শীতের সময় যখন নদীতে পানি কমে যায়।তখন নৌকার কাজ শেষ হয়ে যায়।নদীতে হাঁটু পানির মধ্যে নৌকা গুলো রাখা হয়েছে।শীতের কুয়াশায় নদীর অপরুপ সৌন্দর্য লক্ষ করা যায়।

ফটোগ্রাফি ০৪

1644393691373-01.jpeg



মাছরাঙা পাখি
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/propose.colonnades.discomfort


নির্জন দুপুরে পুকুর কিংবা জলাশয়ের আশেপাশে ছোট গাছের চিকন ডাল বা বাঁশের খুঁটির ওপর স্থির অপেক্ষায় থাকে চোখ ধাঁধানো উজ্জ্বল রঙের মাছরাঙা। পানির দিকে একদৃষ্টিতে তাকিয়ে যখন শিকারের আশায় চুপ করে বসে থাকে; তখন দূর থেকে দেখে মনে হয় শিল্পীর ক্যানভাসে আঁকা কোনো চিত্রকর্ম।

ফটোগ্রাফি ০৫

1644393577401-01.jpeg


গোধুলী সন্ধ্যা
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/propose.colonnades.discomfort


গোধূলী সন্ধ্যায় এক অপরুপ সৌন্দর্যের সৃষ্টি হয়।গোধূলি সন্ধ্যায় অপরুপ সৌন্দর্য দেখে আপনার মন ভরে যাবে।গোধূলি লগ্ন ভালো লাগে না এমন মানুষ মনে হয় খুব কম খুঁজে পাওয়া যাবে। নদীর বুকে সূর্যাস্ত,সাগরের বুকে সূর্যাস্ত কিংবা কোন এক রোদেলা দিনে তেপান্তরের মাঠ পেরিয়ে যে সূর্যাস্ত এমন গোধূলি লগ্ন কম বেশি সবার মনে আঁচড় কাটে।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

ভাই আপনাকে কি বলে ধন্যবাদ জানাবো ভাষা খুঁজে পাচ্ছিনা আপনার কাজের দক্ষতা দেখে তো আমি পুরাই অবাক হয়ে গেছি প্রত্যেকটি ছবি এত সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল❤️❤️

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

মাছরাঙ্গা আর শাপলা ফুলের ফটোগ্রাফি দুটি জাস্ট অসাধারণ ছিল। সূর্য ডোবার দৃশ্য টাও অনেক সুন্দর ছিল।
আর খেসারি ফুল আমি কখনো দেখিনি, কিন্তু দেখতে খুবই সুন্দর ফুলগুলো।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। গোধূলি বেলার ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়াও শাপলা ফুলের ফটোগ্রাফিটি অনেক সুন্দর লাগছে দেখতে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ ভাই। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। সন্ধার ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফিক গুলো তো আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ভিন্ন আকারের সৌন্দর্য সৃষ্টি করেছে। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। বিশেষ করে গোধূলি লগ্নের ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 
ওয়াও ভাই সবগুলো ফটোগ্রাফি তো ফাটিয়ে তুলেছেন। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো। সবগুলোই সেরা। তবে আরো দুটো ছবি যুক্ত করলে ভালো হতো। তাহলে আপনার ব্লগটা পরিপূর্ণ হয়ে উঠত। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

বাহ্ বাহ্ বাহ্ 👌বেশ অসাধারণ ফটোগ্রাফি।খেঁসারি ফুল থেকে শুরু করে, লাল শাপলা,মাছরাঙা, নৌকা, গোধুলী সন্ধ্যা সবকটি ফাটাফাটি হয়েছে। তবে খেঁসারির ডগার ভর্তা কখনো খাওয়া হয়নি, ভবিষ্যতে সুযোগ হলে ইনশাআল্লাহ খাওয়া হবে। সত্যিই চোখ ধাঁধানো কিছু ফটোগ্রাফি ছিল। ধন্যবাদ আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।🤍💙

 3 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনার ফটোগ্রাফি গুলো যত দেখতেছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনি অসাধারণ ভাবে যেকোনো কিছু ক্যামেরাবন্দি করতে পারেন। আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাই কোনটা থেকে যে কোনটা প্রশংসা করবো খুজে পাচ্ছিনা। তবে আমিও অনেক চেষ্টা করেছি মাছরাঙ্গা ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করার জন্য। তবে আপনার মত সুন্দর হয়নি।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সব গুলো ছবি খুব সুন্দর হয়েছে। সব শেষ গোধূলির ছবি একদম ফাটাফাটি লেগেছে। আসলে সব গুলো এত ভালো লেগেছে কোনটা রেখে কোনটা ভালো বলবো এটা খুব কঠিন ব্যাপার। মাঝে মাঝে এমন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবেন। আপনার ক্যামেরা বন্দী করার দক্ষতা খুব নিখুঁত।

 3 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ।মন্তব্যের জন্য ধন্যবাদ।,❤️❤️❤️

 3 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। বিশেষ করে খেসারি ফুল এবং গোধূলি সন্ধ্যার ফটোগ্রাফি দুটি আমার কাছে দারুণ লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.90
ETH 2348.52
USDT 1.00
SBD 2.36