রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ28 days ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৮ই,জৈষ্ঠ্য| | ১৪৩১ বঙ্গাব্দ || শনিবার||গ্রীষ্মকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


PhotoEditor_202461103424953.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ফুলের ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে ফুলের সৌন্দর্য শেয়ার করবো। আশা করি এই ব্লগ আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু আছে তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


1717215658936-01.jpeg

1717215626750-01.jpeg


ফুলের মধ্যে গোলাপ ফুল মনে সব ফুল থেকে আলাদা।কারন ভালোবাসা প্রকাশ করতে গোলাপ ব্যবহার করা হয়।তাছাড়া বিভিন্ন ইভেন্টে এই ফুল ব্যবহার করা হয়।ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।এই ফুলটার নাম গোলাপ।তবে ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি।ফটোগ্রাফি যদি ভালো হয় তাহলে ফটোগ্রাফারের অনেক ভালো লাগে।


1717215586992-01.jpeg

1717215553210-01.jpeg


রঙ্গন ফুলের সৌন্দর্য দেখে চোখ ফেরানো যায় না।এর সৌন্দর্য অতুলনীয়।বিভিন্ন কালারের হয়ে থাকে এই ফুল।আসলে আমাদের ফুলের বাগানে বিভিন্ন ধরনের ফুল ফুটে আছে।তার মধ্যে রঙ্গন ফুল আমার অনেক পছন্দের।বিশেষ করে এই ফুল সকালে শিশির পড়া অবস্থায় আর-ও সুন্দর লাগে।


1717215455758-01.jpeg

1717215477432-01.jpeg


এই ফুলটির নাম আমার জানা নেই। তবে ফুলটি দেখতে খুবই সুন্দর ।ফুলের দিকে তাকালে চোখ ফেরানো যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্যতায় মুগ্ধ হবে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না ।তেমনি ফুল আমাকে মুগ্ধ করেছে। চেষ্টা করেছি ফটোগ্রাফিটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের নাম জানা থাকলে অবশ্যই জানাবেন।


1717215441038-01.jpeg


এখন যে ফটোগ্রাফি টা শেয়ার করেছি এটা কোন ফুলের ফটোগ্রাফি না। আমাদের দিকে এই কাছটাকে পাতাবাহার হিসেবে সবাই চিনে থাকে। মূলত বিভিন্ন বাসার সাথে অথবা বেলকনিতে এই গাছ দেখা যায়। এই গাছের পাতা সৌন্দর্য ভিন্ন ধরনের। দেখতে খুবই সুন্দর লাগে।


1717215709980-01.jpeg

1717215737257-01.jpeg


ফুল আমরা প্রত্যেকে পছন্দ করে থাকি কিন্তু তার মধ্যে জবা ফুল অনেক বেশি পছন্দ করি।ভালোবাসার প্রথম দিনে তোমার আমার ভালোবাসার সূচনা জবার অপরূপ সৌন্দর্য দিয়ে শুরু হয়েছিল। তাইতো এখন এই ফুলটি এতটা কাছের হয়ে গেলো।সময় পেলেই মাঠের পানে গিয়ে জবার সাথে সম্পর্ক গড়ে তুলি, আর নিজের সব কথাগুলো তাকে শেয়ার করি। হতে পারে সে কেবল একটি ফুল, কিন্তু আমার বিশ্বাস কোননা কোনোভাবে সেও আমার অনুভূতিগুলো বুঝতে সক্ষম।জবা ফুলকে কখনোই আমরা গোলাপের মতো মূল্যায়ন করি না। কিন্তু নীল শাড়ির সাথে খোপায় গোঁজা একটি জবা ফুলের সৌন্দর্য কোন অংশেই কম নাহ।


1717215392097-01.jpeg

1717215371171-01.jpeg


ফুলের সৌন্দর্য নিয়ে কথা বললে সারাদিন বলেও শেষ করা যাবে না। ফুল হলো ভালোবাসার প্রতীক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য দেখে সব সময় আমি মুগ্ধ হই। এইতো আমাদের বাড়ির পাশে একটা ফুলের বাগান থেকে এই ফটোগ্রাফিটা করেছিলাম। যদিও এই ফুলটার নাম আমি জেসমিন ফুল হিসাবে চিনে থাকি। তবে এর অন্য কোন নাম আমার জানা নেই।ফুলের দিকে তাকালে চোখ ফেরানো যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক।তেমনি ফুল আমাকে মুগ্ধ করেছে। চেষ্টা করেছি ফটোগ্রাফিটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 28 days ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 24 days ago 

দক্ষ ফটোগ্রাফার কিনা জানিনা তবে চেষ্টা করি ফটোগ্রাফি গুলো সুন্দরভাবে ক্যাপচার করার জন্য। আপনার মতামতের জন্য ধন্যবাদ

 24 days ago 

এভাবে প্রতিনিয়ত সাপোর্ট দিয়ে যাচ্ছেন এটা অনেক সুন্দর একটি কাজ। আশা করি এভাবেই পাশে থেকে যাবেন সব সময়

 28 days ago 

আপনি আজকে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে প্রতিটি ফুলের ফটোগ্রাফী আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। আমার কাছে বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে। কেননা আমি একজন গোলাপ ফুল প্রিয় মানুষ।

 24 days ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। এভাবেই সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকবেন আশা করি।

 28 days ago 

সব ফুলের মধ্যেও গোলাপ ফুল গুলো দেখতে সবচেয়ে বেশি আলাদা এবং ডিফারেন্স লাগছিল। ফটোগ্রাফি পোস্ট আমি অনেক বেশি পছন্দ করি আমি নিজেও একটু আগে ফটোগ্রাফি পোস্ট করলাম। যাই হোক ধন্যবাদ আপনাকে এমন সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য।

 24 days ago 

ফটোগ্রাফি আমার অনেক শখের একটি কাজ। সুন্দর কিছু ক্যামেরাবন্দি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি পাওয়া যায়। মতামতের জন্য ধন্যবাদ

 28 days ago 

এটা ঠিক বলেছেন বন্ধুদের চাওয়া পাওয়ার সাথে যদি মিল থাকে তাহলে যেখানে সেখানে ঘুরতে চলে যাওয়া যায়। যাইহোক আজকে আপনার মাধ্যমে বেশ ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই ফটোগ্রাফিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 24 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য। আশা করি এভাবে সবসময় পাশে থেকে উৎসাহিত করবেন

 28 days ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলকে ভালোবাসে না এমন মানুষ আছে বলে আমার মনে হয় না। আমিও ভাইয়া প্রকৃতির রূপ দেখতে অনেক পছন্দ করি। আর সেইভাবে পছন্দ করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো। যেমন আজ আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে গোলাপ ফুল দেখতে তো মনে হচ্ছে একটি আর্ট। ফটোগ্রাফি করা একটি আর্ট আর আজ আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে ফটোগ্রাফির প্রতি আপনার ভালো দক্ষতা রয়েছে।

 24 days ago 

ভোর হলো প্রকৃতির এক অপরূপ সৃষ্টি যা দেখে আমরা সবাই মুগ্ধ হয়ে যাই। আপনার গঠনমূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 28 days ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। গোলাপ আমার সব থেকে পছন্দের ফুল। তাই গোলাপ ফুলটির ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো কালেক্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন।। অনেক ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

চেষ্টা করেছি প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর ভাবে ক্যাপচার করার। আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।

 28 days ago 

আমার কাছে মনে হয় পৃথিবীতে যত মানুষ আছে সবাই ফুল অনেক বেশি পছন্দ। ভাইয়া আপনি আজকে অনেকগুলো অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ধারণ করেছেন। আপনার ধারণ করা সাদা রংয়ের টগর ফুল আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া প্রতিটি ফটোগ্রাফার অসাধারণ ছিল ভাইয়া ধন্যবাদ।

 24 days ago 

ঠিকই বলেছেন ফুল সবারই অনেক পছন্দের একটি জিনিস। সাধারণের টগর ফুলটি আপনার কাছে পছন্দ হয়েছে জেনে খুশি হলাম।

 28 days ago 

ওয়াও আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক । আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনি যেমন সুন্দর ফটোগ্রাফি করেছেন ঠিক তেমনি তার সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি আপনাদের কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 28 days ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ফুলের সৌন্দর্য সবাইকেই আকৃষ্ট করে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। গোলাপ ফুলের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। জবা ফুলের ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 24 days ago 

চেষ্টা করি প্রতি সপ্তাহে একটা হলেও ফটোগ্রাফি পোস্ট করার। আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 60972.21
ETH 3388.11
USDT 1.00
SBD 2.55