ফটোগ্রাফি পোস্ট-১৮| রেনডম ফটোগ্রাফি |[benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ৬ই চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ |রবিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


ফটোগ্রাফি ০১


1647662534004-01.jpeg


সূর্যাস্ত
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/birthing.options.alcove


ফটোগ্রাফি করা আমার নেশা। আমি কোন একটা সুন্দর জিনিস দেখলে ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করি ।এই ছবিটি মূলত জোহান ড্রিম পার্কে ঢোকার পরে পাশে একটা ফটোগ্রাফি করেছি ।ভাটা থেকে কালো ধোঁয়া উঠছে এবং সূর্য ডুবে যাচ্ছে পশ্চিমাকাশে ।বিষয়টি আমার মুগ্ধ করে দিয়েছে।


ফটোগ্রাফি ০২


1647662637650-01.jpeg

প্রকৃতি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/birthing.options.alcove


ঝিনাইদাহ কালীগঞ্জের রাস্তাটা আমার কাছে খুবই ভালো লেগেছে ।রাস্তার দুই ধার দিয়ে খেজুর গাছ এবং ধানের ক্ষেত সবুজের সমারোহ। এই জায়গাটা যে কেউ গেলে মুগ্ধ হয়ে যাবে ।ফটোগ্রাফি করার মূল উদ্দেশ্য হলো খেজুর গাছে গাছি খেজুর রস সংগ্রহ করার জন্য উঠছে। যা দেখে আমার বেশ ভাল লেগেছে।


ফটোগ্রাফি ০৩


1647662771011-01.jpeg


সূর্য উদয়
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/tutorials.warren.fragility


কুয়াশাচ্ছন্ন সকালে সূর্য ওঠার দৃশ্য দেখে আমার খুব ভাল লেগেছিল। আমরা খেজুরের রস খেতে গিয়ে এই ছবিটি তুলেছিলাম। সকালে কুয়াশা ভেদ করে সূর্য উঁকি দেওয়ার দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছিলাম।


ফটোগ্রাফি ০৪


1647662676790-01.jpeg


শিমুল ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/tutorials.warren.fragility


বসন্তের সময় চারদিকে ফুল আর ফুলের সমারোহ ঘটে। প্রতিটি শিমুল গাছে ফুল ফোটে থাকে। আর শিমুল ফুল আমার খুব ফেভারিট ।এই ফটোগ্রাফির মাধ্যমে নীল আকাশের নিচে শিমুল গাছের ফুলের ছবি তুলে ধরার চেষ্টা করেছি।


ফটোগ্রাফি ০৫


1647662796055-01.jpeg

খেজুরের রস
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/birthing.options.alcove


কিছুদিন আগে কুষ্টিয়া শহরের পাশে খেজুরের রস খেতে গিয়ে খেজুরের রসের ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। প্রায় 10 কিলোমিটার দূরে গিয়ে খেজুরের রস আমরা খেয়েছিলাম। অরজিনাল খেতে অনেক মজা। যারা খেজুরের রস খেয়েছে তারাই বুঝবে এর টেস্ট কেমন।


ফটোগ্রাফি ০৬


1647662856518-01.jpeg


পাখি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/birthing.options.alcove


সকালে যখন খেজুরের গাছ থেকে খেজুরের ভার নামিয়ে ফেলা হয় তখন বিভিন্ন ধরনের পাখি সেই খেজুরের রস পান করে থাকে। কারণ খেজুরের রস খেতে পাখিরা খুবই পছন্দ করে। খেজুরের রস খাওয়া অবস্থায় পাখির চিত্র ক্যামেরাবন্দি করেছিলাম ।যা দেখতে আমার কাছে অসম্ভব রকমের সুন্দর লেগেছিল।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি নতুন করে আর কি প্রশংসা করবো। আপনি সবসময় দারুন ফটোগ্রাফি করে থাকেন। আজকেও আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। রসের ছবি দেখে খুব খেতে ইচ্ছা করছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন ।আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই ।।।
সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

সুন্দর করে উপাস্থাপন, ভাল ছবির সমাহার ফুটিয়ে তুলেছেন। সুন্দর ছিল।

 2 years ago 

চেষ্টা করি নতুন কিছু আপনাদের মাঝে উপহার দেয়ার জন্য।। মতামতের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

বাহ বেশ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন । যদিও সব ছবিই অনেক সুন্দর হয়েছে ,তবে খেজুরের রসের ফটোটা জাস্ট অসাধারণ। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।।। ভালো থাকবেন সুস্থ থাকবেন। ❤️❤️

 2 years ago 

প্রশংসা করার মতো আপনি কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। খেজুরের রস, শিমুল ফুল, সূর্য উদয় এই ছবিগুলোর প্রশংসা করে শেষ করার মত নয়। আসলেই মুগ্ধ করার মত কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মনটা ভাল হয়ে গেল।

ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

চেষ্টা করি নতুন কিছু আলোকচিত্র আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য ।।আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্ট দেখলে আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তোলা কিছু ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম ।।চেষ্টা করব আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করে থাকেন এতে কোন সন্দেহ নেই আপনার আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য ।।আপনার মতামতের জন্য ধন্যবাদ।।।❤️❤️❤️❤️

 2 years ago 

ভাই বলতে হয় আপনার হাতে জাদু আছে। জাদু না জানলে কেউ এত সুন্দর ফটোগ্রাফি করতে পারে নাকি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ৫ নাম্বার ফটোগ্রাফি টা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ফটোগ্রাফি হাতের জাদু না ।।ফটোগ্রাফি ধৈর্যের ব্যাপার ।।।যার ধৈর্য্য বেশি সে সুন্দর ফটোগ্রাফি করতে পারবে।।। ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

না ভাই আমি মানতে পারলাম না শুধু ধৈর্য থাকলে হবে না। কৌশলের একটা ব্যাপার আছে।

 2 years ago 

ধৈর্যের পরেই তো কৌশল প্রয়োগ করতে হবে ।না হলে তো ভালো ফটোগ্রাফি করা যাবে না ।আমার কাছে আসেন আপনার ফটোগ্রাফি করে সিখাইয়ে দেবো।

 2 years ago 

জ্বি ভাই আপনার কাছে একদিন যেতে হবে ফটোগ্রাফি শেখার জন্য। তো কবে আমাকে সময় দিচ্ছেন ফটোগ্রাফি শেখানোর জন্য।

 2 years ago 

আসলে আমি তো অনেক বিজি থাকি ।তবে দেখি একদিন সময় বের করে আপনাকে বলব ।আপনি এসে ফটোগ্রাফি করা শিখে যাবেন।। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে আপনার তোলা ৩ নাম্বার ফটোগ্রাফিটি আমার খুব খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগল।।।। চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপহার দেয়ার ।।সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন সুস্থ থাকবেন ।ভালোবাসা অবিরাম ভাইয়া ❤️❤️।

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে গ্রামের প্রকৃতিক দৃশ্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে। আমি সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি মাত্র।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.024
BTC 51418.20
ETH 2293.14
USDT 1.00
SBD 1.99