সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি||১০% প্রিয় খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৩ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |মঙ্গলবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


সূর্যমুখী ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/offsets.demonstrated.hubs


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।

1646749868963-01.jpeg

1646749850109-01.jpeg


ফুল হলো প্রকৃতির সৌন্দর্যের প্রতীক। অনেকের কাছে ফুল ভালোবাসা ও সত্যের প্রতীক। ফুল নিয়ে কবি সাহিত্যিক ও গুণীজনেরা লিখেছে সাহিত্য ও মূল্যবান উক্তি। সূর্যমুখী ফুল তারমধ্যে অন্যতম সুন্দর ফুল। খুব কম লোকই আছেন যারা সূর্যমুখী ফুল পছন্দ করেন না।


1646749810906-01.jpeg


প্রকৃতিকে করেছে আরও সুন্দর ও চমকপ্রদ। অসাধারণ সুন্দর কিছু ফুলের মধ্যে একটি হলো সূর্যমুখী। আমরা সবাই সূর্যমুখী ফুল দেখে থাকবো এবং জেনে থাকবো যে এটি কতটা সুন্দর।


1646749831758-01.jpeg


সূর্যমুখী ঠিক সূর্যের মতোই, এর সৌন্দর্যও মানুষকে আলোকিত করে।শৈশবকাল থেকেই প্রায় প্রতিটি মানুষ সূর্যমুখী ফুলের অপরিচ্ছন্ন সৌন্দর্যে ছুঁয়ে গেছে।


1646749792731-01.jpeg


আমরা যদি সূর্যমুখী ফুলের অলৌকিক বিষয় পরিষ্কারভাবে দেখতে পেতাম তাহলে হয়ত আমাদের পুরো জীবনটাই বদলে যেত।সূর্যমুখী ফুলটি আসলেই অনেক সুন্দর এবং এর সৌন্দর্য এবং গুরুত্ব ভাষায় বলে প্রকাশ করার মতো নয়


1646749767496-01.jpeg


আমিও সূর্যমুখীর সাথে একটা ছবি তুললাম। কারণ সূর্যমুখী ফুল আমার খুব ফেভারিট ।অনেকদিন পর সূর্যমুখী ফুল দেখা সেজন্য আর কন্ট্রোল করতে পারেনি ।অনেকগুলো ছবি তুলেছি আমি সূর্যমুখী ফুলের। ফুলটি মুগ্ধ করার মত ছিল।


1646751568300-01.jpeg

1646751584590-01.jpeg


আসলে ফুলটা আমার কাছে এত ভাল লেগেছে যে আমি বলে বুঝাতে পারব না। এই ফুল টা ঠিক সূর্যের মতো দেখা যায় ।আর ফুলের কালার টা বেশ দারুন। সূর্যমুখী ফুল দেখে মুগ্ধ হবে না এমন মানুষ খুঁজে পাওয়া হয়তো যাবে না। এই সূর্যমুখী ফুলের বাগানে অনেক মানুষ ফুল দেখতে এসেছে। এবং সূর্যমুখী ফুলের বীজ থেকে তৈল হয়। আমাদের জন্য অনেক উপকারী ।অন্যান্য তৈলের চেয়ে খুবই ভালো।


1646751608726-01.jpeg



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

এ বছরে সূর্যমুখী ফুলের দেখা পাইনি তবে আপনার পোস্ট দেখে কিছুটা স্বস্তি পেলাম। আপনি ফটোগ্রাফির মাধ্যমে সূর্যমুখী ফুলের অসাধারণ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। আর ছবি গুলো দেখেই বোঝা যাচ্ছে জায়গাটা অনেক সুন্দর।

 2 years ago 

আমিও অনেকদিন পর সূর্যমুখী ফুলের দেখা পেলাম ।ফ্রেন্ডের সাথে ঘুরতে গিয়ে এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আমাদের এলাকায় নদী তীরবর্তী অঞ্চলগুলোতে সূর্যমুখী ফুলের দারুন চাষাবাদ করা হয়ে থাকে। এটি একদিকে যেমন দেখতে নান্দনিক অন্যদিকে ফুলের ব্যাপক চাহিদা পূরণ করে থাকে। শুধু তাই নয় সূর্যমুখী ফুল থেকে তেল উৎপাদন করা হয়ে থাকে। সূর্যমুখী ফুলের অসাধারণ ফটোগ্রাফি আমাকে চমৎকার লেগেছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া সূর্যমুখী ফুল থেকে তেল উৎপাদন করা হয়ে থাকে। আর এই তেল আমাদের দেহের জন্য অনেক উপকার।
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া অসাধারন একটা ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। সূর্যমুখী ফুল। সূর্যমুখী ফুল এসময়ে ফুটে থাকে। অনেক অনুভূতির সাথে সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন আপনি। অনেক ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

❤️❤️

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম।
সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে সূর্যমুখী ফুলের অনেক সুন্দর একটি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এভাবে খুব কাছ থেকে সূর্যমুখী ফুল দেখার সৌভাগ্য খুব কমই হয়েছে আমার। দেখেই বোঝা যাচ্ছে সূর্যমুখী ফুলের মাঝে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি সূর্যমুখী ফুলের ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাসায় চলে আসেন ।আমি সূর্যমুখী ফুলের বাগানে আপনাকে নিয়ে ঘুরে দেখাবো ।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অধীর অপেক্ষায়😞😞

 2 years ago 
আমাদের এলাকায় সূর্যমুখী ফুলের বাগান আছে। প্রতিদিনই সেখানে মানুষ আসে ফটোগ্রাফি করতে। আসলে এই ফুলগুলো অনেক উপকারি। যাইহোক, আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখলাম আর মুগ্ধ হলাম। ফুলগুলো দেখেই মনে হচ্ছে এরা সূর্যের ভালোবাসার সিক্ত। আশা করি সামনে আরো ক্রয়েটিভ ফটোগ্রাফি আমাদের উপহার দিবেন।
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ফুল গুলো সূর্যের ভালোবাসায় সিক্ত ।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি ছিল ভাইয়া প্রত্যেকটি ফটো আপনি মনোযোগ দিয়ে ধৈর্য সহকারে ক্যামেরাবন্দি করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে আর ফুলের ফটোগ্রাফি হলে তো কোন কথাই নেই । আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো। সত্যি বলতে আমাদের বাসায়ও একটি ছোট বাগান ছিল যেখানে সূর্যমুখী ফুল ছিল খুবই চমৎকার লাগে সূর্যমুখী ফুল।

 2 years ago 

সূর্যমুখী ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আমি অনেকদিন পর ফুল দেখলাম সে জন্য ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি ।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কি চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি করলেন আপনি। আমার কাছে তো সূর্যমুখী ফুল এমনিতে খুবই ভালো লাগে। আপনার তোলা প্রত্যেকটি সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগলো। প্রত্যেকটি ফুলের অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। কারণ ফুলে একটা অন্যরকম মায়া জড়িয়ে থাকে ।
আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের অপরূপ সৌন্দর্য আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। সূর্যমুখী ফুল আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি করেছেন। সূর্যমুখী ফুলের বাগান দেখতে যেমন সুন্দর তেমনি সূর্যমুখী ফুলের বাগানে সময় কাটাতেও ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন দেখে খুবই ভালো লাগলো। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

এমনিতেই ফুল আমার খুব প্রিয় ।আর সূর্যমুখী ফুলের বাগানে গিয়ে আমি খুবই সুন্দর একটি সময় পার করেছি। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সূর্যমুখী ফুলের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন আমাদের। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত অসাধারন একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন। জেনে খুবই ভালো লাগলো। আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33