DIY("এসো নিজে করি"(রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি)||আমার বাংলা ব্লগ||১০%@shy-fox

হ্যালো বন্ধুরা,

শুভেচ্ছা ও স্বাগতম



আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

তো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির নতুন আরেকটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে ড্রাই পোস্ট শেয়ার করতে যাচ্ছি যা হলো রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি। আশা করি আপনাদের ভালো লাগবে।

GridArt_20220104_190517404.jpg

উপকরণগুলো

IMG_20220104_185157.jpg

১. রঙিন কাগজ।
২. কেচি
৩. গ্লু গাম
৪. পেন্সিল এবং মোটা কাটুনের কাগজ


প্রস্তুত প্রণালী

⬇️ধাপ ১⬇️

GridArt_20220104_191257045.jpg

একটি রঙিন কাগজ নিয়ে কাটা কম্পাস দিয়ে গোল করে নিলাম ছয়টা একটা কাগজে। এবার ওই গোল করা গুলো কেটে নিলাম কেচির সাহায্যে।

⬇️ধাপ ২⬇️

IMG_20211226_193913.jpg

ধাপ এক পদ্ধতিতে একইভাবে তিনটি পৃষ্ঠা গোল করে কেটে নিলাম উপরের ছবির মত।

⬇️ধাপ ৩⬇️

GridArt_20220104_191754574.jpg

এবার গোল করা কাগজ গুলো মুড়িয়ে আঠা লাগিয়ে দিব। উপরের ছবির মত করে।

⬇️ধাপ ৪⬇️

IMG_20220104_191909.jpg

ধাপ তিন এর মত করে সকল গোল করা কাগজ মুড়িয়ে আঠা লাগিয়ে দিব।

⬇️ধাপ ৫⬇️

GridArt_20220104_192146093.jpg

এবার একটি মোটা কাগজ গোল করে কেটে নিলাম। খেয়াল রাখতে হবে যে ধাপ 4 এ যে কাগজ দিয়ে তৈরি করে নিয়েছিলাম মিডিল থেকে ধরলে যেন ওর থেকে একটু ছোট হয় গোল করা মোটা কাগজ টা।

⬇️ধাপ ৬⬇️

GridArt_20220104_192519164.jpg

এবার ধাপ চার এ যে কাগজ গুলো মুড়িয়ে তৈরি করা হয়েছিল ঐ কাগজ একটা নিয়ে এক পাশে আঠা লাগিয়ে ঐ মোটা কাগজের অংশের সাথে লাগিয়ে দিলাম। ওপরের ছবির মত করে।

⬇️ধাপ ৭⬇️

IMG_20220104_192654.jpg

ধাপ ছয় এর এর মতো করে ঐ সকল কাগজ লাগিয়ে দিলাম গোল করে।

⬇️ধাপ ৮⬇️

GridArt_20220104_192934481.jpg

একটি কাগজ বর্গাকার আকারে সমান ভাবে কেটে নেব।এবার ভাজ করে নেব ত্রিভুজ আকারে ওপরের ছবির মত করে।

⬇️ধাপ ৯⬇️

GridArt_20220104_193328947.jpg

এবার একটি কলম দিয়ে বাঁকা করে দাগিয়ে নিলাম এবং ঐ বরাবর কেটে নিব কেচি দিয়ে এবং খুললেই ওটি একটি ফুল হয়ে যাবে উপরোক্ত ছবির মত।

⬇️ধাপ ১০⬇️

IMG_20220104_193500.jpg

ধাপ নয় এবং দশ এর মতো করে সাদা কাগজ দিয়ে একটি ফুল বানাবো একইভাবে তবে ওই নীল ফুলের থেকে একটু ছোট করে।

⬇️ধাপ ১১⬇️

GridArt_20220104_193718418.jpg

এবার ওই নীল ফুলটির ওপর সাদা ফুলটির লাগিয়ে দিব আঠা দিয়ে এবং সাদা ফুলের উপর কিছু পুথি লাগিয়ে দিলাম আঠা দিয়ে সৌন্দর্যের জন্য।

⬇️ধাপ ১২⬇️

GridArt_20220104_193930198.jpg

এবার ধাপ সাত এ তৈরি করা ওয়ালমেট এর মধ্যে ধাপ এগারো এ তৈরি করা ফুলটি লাগিয়ে দিব ঠিক মাঝ বরাবর। উপরের ছবির মত করে।

⬇️ধাপ ১৩⬇️

GridArt_20220104_194221939.jpg

এবার একটি নীল রঙিন কাগজ চিকন করে লম্বালম্বি ভাবে কেটে নেবো পাঁচ টা।এবং ধাপ তিন এর মতো করে আবার গোল করে আঠা লাগিয়ে কেটে নিলাম ৫ টি।

⬇️ধাপ ১৪⬇️

GridArt_20220104_194511188.jpg

এবার ওই গোল করা কাগজ গুলো ওই লম্বালম্বিভাবে কেটে রাখা কাগজ গুলোর সাথে আঠা দিয়ে লাগিয়ে দিব উপরের ছবির মত করে

⬇️ধাপ ১৫⬇️

GridArt_20220104_213532279.jpg

এবার একটি সুতা লাগিয়ে দিবো ঝোলানোর জন্য ওপরের ছবির মত করে সুতা লাগাবো।

⬇️ধাপ ১৬⬇️

GridArt_20220104_213705601.jpg

এবার ধাপ 14 হাতে তৈরি করা কাগজগুলো ঝুলিয়ে দেবো একটুখানি উচা-নিচা করে উপরোক্ত ছবির মত করে

⬇️ধাপ ১৭⬇️

IMG_20220104_203426.jpg

ধাপ আট এবং নয় এর মত করে ফুল বানিয়ে নেব সাদা কাগজ দিয়ে এবং গোলাপি রং পেন্সিল দিয়ে মাঝখান দিয়ে লাগিয়ে নিলাম এবং তার উপরে আঠা দিয়ে একটা করে পুঁথি লাগিয়ে দিয়েছে উপরের ছবিতে দেখতে পাচ্ছেন।

⬇️ শেষ ধাপ⬇️

GridArt_20220104_203652352.jpg

এবার লম্বা করে ঝুলিয়ে রাখা কাগজের উপর সাদা ফুলগুলো লাগিয়ে দিব উপরের ছবির মত।

অবশেষে তৈরিকৃত ওয়ালমেট এর সঙ্গে আমার একটি সেলফি,

IMG_20220104_203908.jpg

Device: Radmi note 8
Click: @md-ashik
Edit: GridArt

তো বন্ধুরা এই ছিল আজকে দেখা হবে আবার ও পরবর্তীতে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  

siam,.png

ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট বানিয়েছেন আমার কাছে অনেক সুন্দর লেগেছে, প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে

উপাস্থপনা করেছেন শুভকামনা রইলো ভাইয়া 💗

siam,.png

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য এবং শুভেচ্ছা রইল আপনার প্রতি

 3 years ago 

আপনার ওয়ালমেট টি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে নীল রঙের কাগজের উপর সাদা ফুল। যা আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার প্রতি ও শুভেচ্ছা রইল ‌

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ওয়ালমেট খুব আকর্ষনীয় লাগতেছে। সাদা আর নীল রঙের কাগজ দিয়ে তৈরি করার কারণে এটি খুব সুন্দর দেখাচ্ছে। তবে অনেক সময় নিয়ে এই কাজ করতে হয়। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার তৈরি ওয়ালমেট অসাধারণ হয়েছে ।আপনি কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে ।এবং আপনার উপস্থাপনা টা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য এবং শুভেচ্ছা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট দেখতে দারুণ লাগছে। অনেক দক্ষতা সহকারে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন বোঝাই যাচ্ছে। আর পেপারের কালারটা খুব সুন্দর লাগছে। এত সুন্দর ওয়ালমেটটি দেওয়াল এ টানিয়ে রেখে দিলে দেখতেও দারুন লাগবে ।সব মিলিয়ে আপনার উপস্থাপন খুব সুন্দর ছিল।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরিটি খুবই চমৎকার হয়েছে। এরকম ফুলের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। তাছাড়া আপনি এটি তৈরির পদ্ধতিগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই এটি বানিয়ে ফেলা যাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে বানানো ওয়ালমেট টি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে যে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার প্রতি ও শুভেচ্ছা এবং শুভকামনা রইল

 3 years ago 

দারুন একটি ওয়ালম্যাট তৈরি করেছেন আপনি ভাই। এই ওয়ালম্যাট তৈরির পোস্ট গুলো দেখে খুবই ভালো লাগে আমার কাছে। অনেক সুন্দর দেখায় ওয়ালমেট গুলো দেয়ালে লাগালে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো বিস্তারিত বর্ণনা করেছেন দেখে ভালো লাগলো। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে ভাই দেখে অনেক ভালো লাগলো অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য ‌।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু এত সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89