আলু দিয়ে মুরগির মাংস ভুনা ||আমার বাংলা ব্লগ ||১৮-১১-২০২১ || 10 % bencifiary to @shy-fox

হ্যালো বন্ধুরা,


আসসালামু আলাইকুম,

আমার নাম মোঃ আশিকুজ্জামান আশিক।আমি বাংলাদেশ থেকে।ইউজার আইডি @md-ashik। প্রথমেই সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

আজকে আমি আশিক।আপনাদের মাঝে আলু দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি শেয়ার করব।

IMG_20211118_160943.jpg

আর ব্যাচেলর লাইফের কিছু মুহূর্ত। আমরা কমবেশি এখন সবাই ব্যাচেলার লাইফ ইনজয় করি। ব্যাচেলর লাইফের যেমন মজা তেমনি একটু কষ্ট আছে আজকে আমাদের রান্নার বুয়া আসেনি তাই আমরা নিজেরাই রান্না করার সিদ্ধান্ত নিলাম। আমরাতো তেমন পাকা রাঁধুনি না তাই সর্টকাটে কিছু করার চেষ্টা করলাম। ওই সময় আমার সবাই বললাম নিজে মুরগির মাংস রান্না করা টাই বেটার হবে কারণ সর্টকাটে হয়ে যাবে।

IMG_20211108_113600.jpg

এবার সবাই মিলে রান্নার উপকরণ রেডি করলাম।

তো চলুন আজকে আমাদের ব্যাচেলরদের আলু দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব।

বেশি কথা না বলে...

চলুন শুরু করা যাক

প্রথমে রান্নার জন্য রান্নার উপকরণ গুলো রেডি করে নিলাম।

উপকরন.

CollageMaker_20211118_211748238.jpg

  • মুরগির মাংস
  • সোয়াবিন তেল
  • পেঁয়াজ বাটা
  • রসুন বাটা
  • আদা বাটা
  • ঝাল বাটা
  • গরম মসলা
  • শুকনা ঝাল গুঁড়া
  • হলুদ গুঁড়া
  • জিরা গুঁড়া
  • মুরগির মাংস মসলা

মেন পর্ব রান্না শুরু করি চলেন..

CollageMaker_20211118_212754525.jpg

সবার ফাস্ট এ একটা কড়াই এ তেল নিবো।তেল টা গরম হওয়ার পর কড়াই এ ঝাল,পিয়াজ,আদা,রসুন,হলুদ,ঝালের গুঁড়া এবং সব মসলা দিয়ে একটু ভুনা করে নিবো।সব মসলা গুলা পরিমাণ মতো দিবো।

IMG_20211118_212137.jpg

মসলা গুলা ৩-৪ মিনিট একটু ভুনা করে নেবো।

CollageMaker_20211118_212952026.jpg

এবার মসলা ভুনা গুলোর ভিতর মাংস ও ধনেপাতা দিয়ে দিবো।ধনেপাতা দেওয়ার জন্য মাংস তে আলাদা করে একটা ফেলেভার আসে।

IMG_20211118_212259.jpg

আবার মাংস গুলা ২-৩ মিনিট একটু ঝলসে নিয়ে ভুনা করে নিবো।

CollageMaker_20211118_213006666.jpg

এবার আলু গুলা এর ভিতর দিয়ে ৫মিনিট কষিয়ে নিবো।

CollageMaker_20211118_213026619.jpg

কষানো হয়ে গেলে পরিমাণ মত পানি দিয়ে ঢাকনা দিয়ে দিবো।ঢাকনা দিয়ে ১৫ মিনিট ঢেকে রাখবো মাংস গুলো ও আলু সিদ্ধ করার জন্য।

IMG_20211118_212538.jpg

অবশেষে আমার মাংস রান্না রেডি।

IMG_20211118_212607.jpg

তারপর মেচ সবাই মিলে খওয়া-দাওয়া।

IMG_20211108_122858.jpg

আমার রান্না করা রেসিপি নিয়ে আমার একটা সেলফ।

Divice name: Radmi note 8
Photograpar : @md-ashik

আশা করি আপনাদের সবার ভালো লাগবে।আর আপনারা যে যেখানেই নেই আছেন ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ

Sort:  

ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। এটা সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে খাওয়ার বিষয়ে আমার কোনো অনীহা নেই। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

জি ভাইয়া খাওয়ার দিকে আমার কোনো আপোষ নেই যেখানেই খাওয়া সেখানেই আমি 😁😁। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া ব্যাচেলর লাইফ আপনার কাছে কষ্টকর লাগলেও পরবর্তীতে যখন এখান থেকে চলে যাবেন তখন মনে হবে যে এই লাইফটাই অনেক বেশি সুন্দর ছিল। আপনার আজকের মুরগির মাংসের ভুনা টা আমার কাছে খুবই ভালো লেগেছে। মুরগির মাংসে কখনো ধনিয়া পাতা দিয়ে রান্না করিনি। ধনিয়া পাতা দিলে যে কোন খাবারের স্বাদ বেড়ে যায়। মাংসের মধ্যে ধনিয়া পাতা দিয়ে দেখতে হবে যে কেমন লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

আমাদের লাইফটা এমন যে একটা জায়গায় প্রথমে থাকতে একটু কষ্ট হলেও, পরবর্তীতে ওই জায়গায় এমন একটা মায়া হয়ে যায় যে ছেড়ে চলে গেলে অনেক কষ্ট লাগে আর দিনগুলোর কথা প্রচুর মনে পড়ে। আর আপু ধনিয়াপাতা দিয়ে ট্রাই করবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনার সুন্দর মনতব্যের জন্য।

 3 years ago (edited)

আপনি, প্রিয় ভাই, একটি সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন. আজ আমার মা মুরগির মাংস রান্না করেন এবং এটি সুস্বাদু। আপনার ভালবাসার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা।

আপনার প্রতিও ভালোবাসা ও শুভকামনা রইল। আর আপনার মন্তব্যেরটির জন্য ধন্যবাদ।

 3 years ago 

সবাই মিলে রান্নার উপকরণ গুলো রেডি করছেন এটা দেখে ম্যাচ লাইফের কথা মনে পড়ে গেল। তবে আপনি দারুণভাবে রান্নাটি করেছেন কিন্তু আমি সেই সময়ে রান্না মোটেও পারতাম না। আলু দিয়ে মুরগির মাংস ভুনা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই ভালো হয়েছিল। যাইহোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

ভাইয়া অনেক সুন্দর রেসিপি করেছেন, মাশাল্লাহ অনেক ভালো লেগেছে, খেতে নিশ্চয় অনেক ভালো হয়েছে।

শুভকামনা রইলো আপনার জন্য। 💓💓💓💓

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club5050 if you haven’t joined yet


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

আপনাকে অসংখ্য ধন্যবাদ @abuahmad

 3 years ago 

মুরগির মাংস ভুনা আমার কাছে অনেক সুস্বাদু লাগে বিশেষ করে মুরগির মাংস রান্না করার সময় যদি সেখানে আলু যোগ করা হয় তাহলে তো আর কোন কথাই নেই আপনি আলু দিয়ে মুরগির মাংসের অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে সুস্বাদু হয়েছে দারুণভাবে প্রতিটা আমাদের সবার মাঝে তুলে ধরেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

জি ভাইয়া ব্যাচেলর লাইফটা অনেক ইনজয় করতেছি। মুরগির মাংস রান্না একটু বেশি ভালো হয়েছিল সেদিন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

মুরগির মাংস ভুনা আমার কাছে অনেক সুস্বাদু লাগে বিশেষ করে মুরগির মাংস রান্না করার সময় যদি সেখানে আলু যোগ করা হয় তাহলে তো আর কোন কথাই নেই আপনি আলু দিয়ে মুরগির মাংসের অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে সুস্বাদু হয়েছে দারুণভাবে প্রতিটা আমাদের সবার মাঝে তুলে ধরেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

জি ভাইয়া ব্যাচেলর লাইফটা অনেক ইনজয় করতেছি। মুরগির মাংস রান্না একটু বেশি ভালো হয়েছিল সেদিন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41