রেসিপি পোষ্ট:- সুস্বাদু মুরগির মাংস ভুনা ||আমার বাংলা ব্লগ\\10% beneficiary to @shy-fox

হ্যালো বন্ধুরা,



আমার নাম মোঃ আশিকুজ্জামান আশিক। ইউজার আইডি @md-ashik। প্রথমেই সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং আপনাদের ভালো থাকার শুভ কামনা করি। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

আজকে আমি আশিক।আপনাদের মাঝে মুরগির মাংস এর ভুনা রেসিপি শেয়ার করবো।আমার বন্ধুরা আশাই অনেক ভালো-মন্দ রান্না হয়েছিল।আমি সময় না পওয়াই সেগুলো দিকে মনোযোগ দিতে পারি নাই।অবশেষে আমি ভাবলাম কমিউনিটি তে একবার ও রেসিপি পোস্ট করা হয় নাই।তাই আজকে আমি আপনাদের মাঝে মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি শেয়ার করবো।
আমি হালকা রান্না করতে পারি কিন্তু সম্পূন্ন ভবে পারি না আজকে রান্নার সময় আমার দাদি আমাকে সাহায্য করছে।

IMG_20211112_225954.jpg

Device: Radmi note 8

বেশি কথা না বলে চলুন শুরু করা যাক।

উপকরণ



মুরগির মাংস


IMG_20211112_230358.jpg
Device: Radmi note 8

TableTable
মুরগির মাংস১ কেজি
সোয়াবিন তেলপরিমাণ মত
পেঁয়াজ বাটা৬-৭ চা চামুচ
রসুন বাটা৩ চা চামুচ
আদা বাটা১½ গ্রাম
ঝাল বাটা৭-৮ টা
গরম মসলা বাটা১ চা চামুচ
শুকনা ঝাল গুঁড়া১½ চা চামুচ
হলুদ গুঁড়া১ চা চামুচ
জিরা গুঁড়া১ চা চামুচ
মুরগির মাংস মসলা২½ চা চামুচ
তেজপাতা২ টা

মশলা

IMG_20211112_230704.jpg

IMG_20211112_230316.jpg

Device: Radmi note 8

এবার মেন পর্ব চলুন শুরু করা যাক,

ধাপ ১

IMG_20211112_214813.jpg

Device: Radmi note 8

পথমে একটা কড়াই নেয় তারপর তেল টা দিয়ে একটু গরম করে নিই।

ধাপ ২

CollageMaker_20211112_215857212.jpg

Device: Radmi note 8

তেল টা গরম হওয়ার পর এতে পেয়াজ বাটা,রসুন বাটা,আদা বাটা,ঝাল বাটা এগুলো দিয়ে দেই।একটু পেয়াজ,রসুন আগুলা একটু লাল করে নেই।

ধাপ ৩

CollageMaker_20211112_221114192.jpg

Device: Radmi note 8

পেঁয়াজ রসুন গুলা একটু লাল হয়ে গেলে। শুকনা ঝাল গুঁড়া,হলুদ গুঁড়া,জিরা গুঁড়া,মুরগির মাংস মসলা এগুলো দিয়ে দেবো।এগুলো দেওয়া পর আবার একটু মসলা গুলো নেরে নেবো।

ধাপ ৪

CollageMaker_20211112_222116389.jpg

মসলা গুলো ১-২ মিনিট ধরে নারবো নারা হয়ে গেলে আবার এবার একটু পানি দিয়ে মসলা গুলো কে আবার একটু নেড়ে ৪-৫ মিনিট ভুনা কর নেবো।

ধাপ ৫

CollageMaker_20211112_223347871.jpg

Device: Radmi note 8

মশলা গুলা ভালো ভাবে ভুনা এবং লাল হয়ে গেলে এবার মুরগির মাংস গুলো দিয়ে দিবো সব।

ধাপ ৬

IMG_20211112_223910.jpg

Device: Radmi note 8

এবার মুরগি মাংস গুলো মলার ভিতর ৭-৮ মিনিট কষিয়ে নিবো।

ধাপ ৮

IMG_20211112_224314.jpg

Device: Radmi note 8

মাংস গুলা কষানো হয়ে গেলে পরিমাণ মত পানি দিয়ে ৭-৮ মিনিট ঢেকে রাখি।

ধাপ ৯

CollageMaker_20211112_224952217.jpg

Device: Radmi note 8

মাংস গুলো সিদ্ধ হয়ে এবং ফুটে গেলে দেখে নিব।যারা ঝোল খেতে চাই সে ঝোল রাখতে পারে। মাংস যেহুতু ভুনা হবে তাই মাংস গুলো একটু ঝোল মেরে নিয়ে ভুনা করে ফেলবো একটু নেড়ে নেই।নামানোর আগে একটু হালকা পরিমাণে ভাঝনা মসলা দিয়ে নামিয়ে নেবো।

অবশেষে আমার রান্না সম্পূর্ণ হলো।

IMG_20211112_224932.jpg

Device: Radmi note 8

রান্না নিয়ে আমার তোলা একটি সেলফি,

IMG_20211112_132612.jpg

Device: Radmi note 8

অমি রান্না করতে মোটামুটি পারি। তবে রান্না করতে অনেক ঝামেলা হয়েছে আমার দাদী আমার রান্নাও করতে অনেক সাহায্য করেছে। আশা করি আপনাদের আমার তৈরি মুরগির মাংসের ভুনা রেসিপিটি ভালো লাগবে।

আর আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল মেম্বার ও মডারেটর এবং ফাউন্ডার সবাই যে যেখানেই থাকবেন ভাল থাকবেন সুস্থ থাকবেন এটাই কামনা করি। সবাই আমাকে সাপোর্ট করবেন এবং দোয়া করবে।

ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টা অসাধারণ হয়েছে ভাইয়া। দেখে তো মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মনতব্যের জন্য।আপনার জন্য ও শুভ কামনা রইলো।

 3 years ago 

ভুনা মাংস আমার খুব প্রিয়। আপনি অনেক সময় দিয়ে পোস্টটি তৈরি করেছেন এবং আমাদের বাজারে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই।আপনার মূল্যবান মন্তব্যের জন্য ।

 3 years ago 

আমিও আজকে বাসায় মুরগির মাংস রান্না করেছিলাম। আপনার সঙ্গে একদমই মিলে গিয়েছে। কিন্তু আমি এতো ভুনা করে রান্না করিনি। আপনি খুব সুন্দর মুরগির মাংস ভুনা রান্না করেছেন। আপনার মুরগির মাংসের কালার টা খুব সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপনার মাংস টি ।ধন্যবাদ আপনাকে মুরগির মাংসের ভুনা রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু আপনার এত ভালো একটি মন্তব্যের জন্য। আর মাংস টি সত্যিই অনেক মজা হইছিলো।

 3 years ago 

ভাইয়া,আপনার রান্না করা মুরগির মাংস ভুনা দেখে আমার জিভে জল এসে যাচ্ছে।মুরগির মাংস ভুনা খুবি লোভনীয় লাগছে।আপনি রান্না মোটামুটি পারেন ঠিক আছে,আপনার দাদী সহযোগিতা করেছে তাই আপনার মুরগির মাংস ভুনা এতো সুস্বাদু লাগছে।মুরগির মাংস ভুনা প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

ধন্যবাদ,আপু আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

মুরগির মাংস ভুনা নামটা শুনেই তো জিবে জল এসে যায় ভাই কি দেখিলেন।খেতে ইচ্ছা করছে তো।
রান্নার রং এবং উপস্থাপন দেখে আসলেই লোভ লাগছে।খুব সুন্দর গুছিয়ে রান্না টা করেছেন।ধাপ গুলও বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপনার সুন্দর মনতব্যের জন্যে।🥰

 3 years ago 

আপনার মুরগির মাংসের ভুনা রেসিপি খুবই সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে ।তরকারির কালারটা দারুণ সুন্দর হয়েছে যা দেখে জিভে জল চলে আসছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখে খুব সহজে আপনার মত করে রান্না করে ফেলতে পারবো ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য।আপনার প্রতি ও শুভকামনা রইলো।🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50