Diy-এসো নিজে করি:-পেন্সিল স্কেচ: লাজুক শিয়াল মামা ll ১০% beneficiary to @shy-fox

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম/নমস্কার ও আদাব



আমি আশিক। বাংলাদেশ থেকে ইউজার আইডি @md-ashik। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের জন্য বুক ভরা ভালোবাসা এবং শুভেচ্ছা। আমার পরীক্ষা জন্য আমি কমিউনিটিতে তেমন একটা সময় দিয়ে কমেন্ট ও নিয়মিত পোস্ট করতে পারছি না এর জন্য সকলের কাছে আন্তরিকভাবে দুঃখিত। এর মধ্যেই আজকে একটু সময় নিয়ে একটা ড্রাই পোস্ট রেডি করলাম। আমাদের সবার প্রিয় লাজুক শিয়াল এর পেন্সিল স্কেচ করে চিত্র অংকন করলাম। আমি তেমন একটা ছবি আর্ট করতে পারিনা। তাও চেষ্টা করতেছি এখন যেহেতু সবাই এখন আপনি অনেক সুন্দর সুন্দর আট করতেছে। তাই আমিও আজকে একটি চিত্র নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

চলুন শুরু করা যাক


IMG_20211122_174129.jpg

আমার অঙ্কনটি



উপকরণ সমূহ

IMG_20211122_170808.jpg

১. পেন্সিল 2B , HB
২. রাবার
৩. একটি A4 সাইজ পৃষ্ঠা


চলুন চিত্র অঙ্কনটি শুরু করি



🦊 ধাপ ১ 🦊

IMG_20211122_171257.jpg

শুরুতেই শেয়ালের নাক থেকে শুরু করলাম। হালকা করে পেন্সিল ধরে নাকটা একে নিলাম।

🦊 ধাপ ২ 🦊

IMG_20211122_171357.jpg

এবার শিয়ালের গলাটি আঁকলাম। প্রথমে চিত্র দুইপাশের বরাবর ধরে নিচের দিকে হালকা বাঁকা করে নিয়ে আসি।

🦊 ধাপ ৩ 🦊

IMG_20211122_171503.jpg

এবার প্রথম মাথার দিকে থেকে একটা ত্রিভুজের মতো করে নিয়ে শেয়ালের কানের আকার দেবো।

🦊 ধাপ ৪ 🦊

IMG_20211122_171618.jpg

এবার খাঁজকাটা একাবাকা করে শিয়ালের গলা টি চিহ্নিত করব।

🦊 ধাপ ৫ 🦊

IMG_20211122_171736.jpg

এবার শিয়ালের গলার নিচের দিকের অংশটিকে নিলাম যেন দেখে মনে হয় অনেক লোম আছে।

🦊 ধাপ ৬ 🦊

IMG_20211122_171825.jpg

শিয়ালের সামনে দুটি পা একে নিলাম।

🦊 ধাপ ৭ 🦊

IMG_20211122_172105.jpg

এবার শিয়ালের লেজ ও দ্বিতীয় পায়ের রান একে নিলাম।

🦊 ধাপ ৮ 🦊

IMG_20211122_172153.jpg

এবার শিয়ালের পিঠের সাথে নিচের অংশ সমানভাবে মিলিয়ে দেব। মোটামুটি শিয়াল টির চিত্র শেষের দিকে।

🦊 ধাপ ৯ 🦊

IMG_20211122_172242.jpg

এবার শিয়াল টির পিছনের পা এর আঙুলগুলো আঁকলাম। এবার আমার শিয়ালটি পরিপূর্ণ হলো।

🦊 ধাপ ১০ 🦊

IMG_20211122_172334.jpg

যেহেতু এটি পেন্সিল স্কেচ তাই এবার আলতো করে এর কালার নিয়ে আসার চেষ্টা করব পেন্সিল এর মাধ্যমে। অবশেষে আমার চিত্র শিয়ালটি তৈরি।

Device: Radmi note 8
click: @md-ashik



আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

লাজুক খ্যাক আমাদের সবার প্রিয়। আমরা প্রতিনিয়তই লাজুক খ্যাককে ভালবেসে কাজ করে যাচ্ছি। আপনি অনেক সুন্দর করে লাজুক খ্যাক এর চিত্রটি অঙ্কন করেছেন। এবং ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। আমিও তেমন একটা চিত্র অঙ্কন করতে পারিনা। আমি ও আমার বাংলা ব্লগে আসার পর চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত। দোয়া করি আপনিও একদিন ভালো অঙ্কন করতে পারবেন। ভাল চিত্র অংকন আমাদের মাঝে উপহার দিতে পারবেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

জি ভাইয়া চেষ্টা করে যাচ্ছি ভালোভাবে কাজ করার জন্য আমার বাংলা ব্লগে। দোয়া করবেন এভাবে যাতে আপনাদেরকে ভালো কিছু উপহার দিতে পারি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি দারুন একটি লাজুক খ্যাকের স্কেচ একেছেন।এখন পর্যন্ত কমিউনিটিতে লাজুক খ্যাকের অনেক চিত্র দেখেছি সব গুলোই অনেক ভালো আপনার টাও অনেক সুন্দর হয়েছে।আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। এমন ভালো কিছু আমার বাংলা ব্লগ উপহার দেওয়ার চেষ্টা করতেছি।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি লাজুক শেয়াল টি ধাপে ধাপে খুব সুন্দর করে অঙ্কন করেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ আপনার ছিল সত্যিই অসাধারণ ।যার মাধ্যমে খুব সহজে আপনার অঙ্কন প্রণালী বুঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 3 years ago 

আপনার লাজুক খ্যাক এর আর্ট টি অনেক সুন্দর হয়েছে।আপনার আর্ট অনেক নিখুঁত।আপনার হাতের কাজ খুবই ভালো।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ!! দারুণ দেখতে হয়েছে আপনার লাজুক শিয়ালের চিত্র। আমার কাছে খুবই ভালো লেগেছে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার প্রতিও শুভকামনা রইল

 3 years ago 

সবথেকে ভালো লাগলো আমাদের সকলের প্রিয় লাজুক খ্যাঁক এর ছবি অঙ্কন করেছেন এবং প্রতিটি ধাপ খুব দক্ষতার সাথে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলেই আমরা মন থেকে ভালোবেসে লাজুক খ্যাঁক এর ছবি অঙ্কন করি। প্রতিটি ধাপ আপনার ছিল দারুণ। উপস্থাপনা খুব সূক্ষ্মভাবে বর্ণনা ছিল। আপনার জন্য শুভকামনা রইল। অনেক ভালো লেগেছে আমার।

আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন। আর আমরা সবাই লাজুক খ্যাঁক কে ভালোবাসি

ধন্যবাদ আপনাকে‌

 3 years ago 

আপনার অঙ্কণটি খুব সুন্দর হয়েছে। বেশ নিখুঁত ভাবে এঁকেছেন আপনি।
তবে অনেক বেশি বানান ভুল ভাইয়া।২৫০ শব্দের একটি পোস্টে ৫ টির বেশি বানান ভুল হলে তা কিউরেশন এর ক্ষেত্রে ইগ্নোর করা হয়। আপনি বানান গুলো শুদ্ধ করুন। আর পোস্ট লিখার পরে একবার রিভিশন দিলে সব ভুল গুলো আপনি শুধরাতে পারবেন।
ধন্যবাদ আপনাকে।

অসংখ্য ধন্যবাদ আপু আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। আসলে আমার পরীক্ষা চলছে তো ঠিক ভাবে মনোযোগ দিতে পারছেন না। তবে ধন্যবাদ এভাবে ভুল ধরিয়ে দেওয়ার জন্য।@nusuranur এবার একটু দেখেন তো বানানগুলো ঠিক হয়েছে নাকি আপু। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)
  • ড্রাই

  • সবাই এখন আপনি অনেক সুন্দর সুন্দর আট করতেছে

এখনো এগুলো ভুল আছে ভাইয়া।
ধন্যবাদ শুধরানোর জন্য

জি আপু ধন্যবাদ আমি এখনই ঠিক করে নিচ্ছি।

 3 years ago 

আপনার ছবি আঁকা সুন্দর হয়েছে। কিন্তু ছবি তোলা ভালো হয়নি। এরপর থেকে চেষ্টা করবেন ভালো ছবি তুলতে।

জি ভাইয়া পরবর্তী থেকে ভালো ভাবে ছবি তোলার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41