লেভেল ৩ হতে আমার অর্জন - By @md-ashik ||আমার বাংলা ব্লগ||10% to @shy-fox

হ্যালো বন্ধুরা,

আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

IMG_20211216_150723.jpg

আজকে আমি আমার অর্জিত জ্ঞান দিয়ে@abb-level03 এর ফাইনাল পরীক্ষা দিতে যাচ্ছি। আমি যথাক্রমে 1 ও 2 লেভেল পার করে এসেছি। আশা করি এটাও আমি উত্তীর্ণ হব পরীক্ষায় পাশ করে। আমাদের @abb-lavel03 ক্লাস এর বিষয়বস্তু ছিল তিনটি বিষয় নিয়ে। যথা:-1.মার্কডাউন 2.কনটেন্ট এবং 3.কিউরেশন। এই তিনটি বিষয় নিয়ে আমাদের ক্লাসগুলো ছিল।

IMG_20211216_152953.jpg

এবং আমাদের এই পরীক্ষায় পাশ করার জন্য প্রশ্নপত্র দেওয়া হয়েছিল। তাই উপরের তিনটি বিষয়ে প্রশ্ন পত্রের মধ্যে আছে।তো বন্ধুরা চলুন আজকে আমার পরীক্ষা শুরু করা যাক।

প্রশ্ন ও উত্তর



প্রশ্ন১। মার্কডাউন কি?

উত্তর : কোন পোস্টে সুন্দর ডিজাইন করে মানুষের সামনে উপস্থাপন করার জন্য যেগুলো ব্যবহার করি সেগুলোই হলো মার্কডাউন।



প্রশ্ন২। মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তর : পোস্ট কে সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার জন্য মার্কডাউন এর গুরুত্ব অপরিসীম। কারণ আমরা যদি এই মার্কডাউন কোডগুলো ব্যাবহার না করি তাহলে লেখাগুলো একঘেয়ে হয়ে যাবে। এই কোডগুলো ব্যবহার করে আমার লেখাকে ছোট-বড়, কালার এবং বিভিন্নভাবে সুন্দর করে উপস্থাপন করতে পারি লেখা গুলোকে। যা দেখে আমার ফলোয়ারা দেখে সুন্দর এবং আমার পোষ্টের সুনজর আসে। এবং এই কোডগুলো ব্যবহার করে আমার পোস্টের কোয়ালিটি অনেক ভালো হয়ে যায়।



প্রশ্ন৩। পোস্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর : পোস্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে লেখা সামনে চারটি স্পেস দিলে দৃশ্যমান হয়ে যাবে।



প্রশ্ন৪। নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তর : টেবিল যেভাবে তৈরি করা হয়-


  • কোড,

    উপকরণ| পরিমাণ
    ----- | ------
    কলা | ২টি
    জাম | ৫টি
    লিচু | ৭টি


  • পরিপূর্ণ রূপ,
উপকরণপরিমাণ
কলা২টি
জাম৫টি
লিচু৭টি


প্রশ্ন৫। সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তর:সোর্স উল্লেখ করার জন্য প্রথমে থার্ড ব্র্যাকেট এর মধ্যে সোর্স লিখে ক্লোজ করে এরপর ফার্স্ট ব্র্যাকেট এর মধ্যে সোর্স দিয়ে ব্র্যাকেট ক্লোজ করতে হবে।যেমন:-

  • কোড

    [Sourch] (link)

  • পরিপূর্ণ রূপ,

Sourch



প্রশ্ন৬। বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তর : বৃহৎ হতে ক্ষুদ্র লেখা যায় কোড টি যথা:-

<h1>Text</h1>
<h2>Text</h2>
<h3>Text</h3>
<h4>Text</h4>
<h5>Text</h5>
<h6>Text</h6>

h1 হল সবচেয়ে বড় আর এইভাবে ক্রমিক অনুসারী h2,h3 এগুলো দিয়ে ছোট হতে থাকবে পরবর্তী কোডগুলো।



৭। টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উওর : টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি যথা:-

<div class="text-justify">your text here</div>


৮। কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তর : কনটেন্টের টপিকস নির্বাচনের সময় যে বিষয়ের ওপর যথেষ্ট পারদর্শী, অভিজ্ঞতা,দক্ষতাএবং তার সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করতে পারবে সেই বিষয়ের ওপর বেশি গুরুত্ব দেওয়া উচিত।



৯। কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর : কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কারণ আপনার যদি যথেষ্ট জ্ঞান না থাকে তাহলে আপনি সম্পূর্ণভাবে ব্লগটি লিখতে পারবেন না। লিখলে ওটা গোছালো এবং সুন্দর হবে না।

১০। ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তর : 3.5$[USD] আমি কিউরেশন রিওয়ার্ড পাব। এর মধ্যে আবার এবার ৫০% sbd এবং ৫০% Sp হিসাবে পাব।



১১। সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর : সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পেতে হলে আপনাকে ভালো কোয়ালিটি পূর্ণ পোস্টে সর্বপ্রথম ভোট দেওয়ার পরে ওই পোস্টে পরে বড় পরিমাণের ভোট পড়লে আপনি বেশি কিউরেশন রিওয়ার্ড পাবেন। তবে পাঁচ মিনিট হতে 6 দিন 12 ঘন্টা এরপূর্বে ভোট দিতে হবে। 6 দিন 12 ঘণ্টা এরপরে ভোট দিবে আপনি কোন কিউরেশন রেওয়ার্ড পাবেন না এটা মাথায় রাখতে হবে।



১২। নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তর : @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারণ আপনি যদি কিউরেশন করেন তাহলে শুধু ওই রেওয়াড পাবেনই স্টিম পাওয়ার এর মাধ্যমে।@Heroism এ ডেলিগেশন করলে আপনার ভালো কোয়ালিটিফুল পোস্টে ভোট পাওয়ার সাথে সাথে আপনি প্রতি সপ্তাহে আবার লিকুইড স্টিম পাবেন। তাই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

এই ছিল বন্ধু আজকে আমার প্রশ্ন এবং উত্তর। আশাকরি পরিপূর্ণভাবে আমি তা দিতে পেরেছি। পোস্টে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। প্রফেসর বৃন্দ@hafizullah, @alsarzilsiam@engrsayful। অত্যন্ত ভালো এবং সুন্দর ভাবে আমাদের সবকিছু বুঝিয়ে বুঝিয়ে দিয়েছেন। তাদের যে কি ভাবে ধন্যবাদ দেবো তার কোনো তুলনা হয় না।আর যে যেখানেই আছেন ভাল থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা অবিরাম।

Cc-@alsarzilsiam


ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগ এর এবিবি স্কুল হতে আপনি লেভেল ৩ এর ক্লাস করে স্টিমিট এর অনেক গুরুত্বপূর্ণ বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন এতে স্টিমিট এ আপনি অনেক টা পথ এগিয়ে যেতে পারবেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। এই ক্লাসগুলোর মাধ্যমে অনেক কিছু শিখলাম জামার স্টিমিট ফিউচারে কাজে দেবে।

 3 years ago 

স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তবে। লেভেল 3 এর গুরুত্বপূর্ণ বিষয়গুলো খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার উপস্থাপনা দারুন হয়েছে।
শুভকামনা আপনার জন্য ভাইয়া এভাবেই আমার বাংলা ব্লগ কমিউনিটি হাত ধরে সামনে এগিয়ে যান।

বাংলা ব্লগ কমিউনিটি দেই শুধু এবিবির স্কুলে এই গুরুত্বপূর্ণ বিষয়গুলো শেখানো হয়। যেগুলো শুধুমাত্র আমাদেরই প্রয়োজন। এজন্য তো কৃতজ্ঞতা আছি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে। দোয়া করবেন ভাইয়া এভাবেই যাতে সুন্দর ভাবে হাত ধরে এগিয়ে যেতে পারি আপনাদের সাথে। আরো অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার উপস্থাপনাটি সত্যি অনেক ভালো ছিল এবং প্রত্যেকটি প্রশ্নের মোটামোটি সঠিক উত্তর দিয়েছেন আপনি। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

জ্বী ভাইয়া দোয়া রাখবেন এভাবে যাতে পরবর্তী ক্লাসগুলো আমি সুন্দরভাবে বেরিয়ে যেতে পারি আর পাশে থাকবেন। আপনাকে অত্যন্ত ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। দোয়া এবং ভালোবাসা রাখবেন আমার প্রতি। 😍

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66917.83
ETH 3499.90
USDT 1.00
SBD 2.89