কলেজে প্রথম প্র্যাকটিকেল ক্লাস এর অনুভূতি।||আমার বাংলা ব্লগ||১০% to @shy-fox

হ্যালো বন্ধুরা,

শুভেচ্ছা ও স্বাগতম


আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

তো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির নতুন আরেকটি পোস্ট। আজকে আমাদের কলেজে প্র্যাকটিকেল ক্লাস নেওয়া হলো অসাধারণ অনুভূতি ছিল আজকে কলেজে।

GridArt_20220118_004124591.jpg

আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার তে পড়ছি।তো প্র্যাকটিকেল করার জন্য মনের ভিতরে একটা অনুভূতি কাজ করছিল যে কি শিখবো পেট্রিকেল করে। অবশেষে প্রথম সেমিস্টারের কিছুইতো করানো হয়নি দ্বিতীয় সেমিস্টারে এ এসে আজকে আমাদের ঝালাই শেখানো হলো। ক্লাসে আমাদের সর্বপ্রথম সুরক্ষা বিষয়ে অবগত করলো। আমাদের সুরক্ষা নিয়ে প্রথমে অনেকক্ষণ কথা বলার পর ও কিছুক্ষন বোঝালো। কারণ ঝালাই করতে গিয়ে যদি কোন ক্ষতি হয় তাহলে তো আমাদেরই ক্ষতি হবে।

IMG_20220111_154728.jpg

আমাদেরকে বলা হলো যে খালি চোখে এটা করা যাবে না এবং এর জন্য একটা পোশাক আছে ওটা তোমাদের তৈরি করতে হবে। তো আমরা সবাই পোশাক নেই জন্য একটু ঘাবড়ে গেলাম এবং স্যার কে রিকুয়েস্ট করলাম। কারণ আমরা সবাই শীতের কাপড় পড়ে ছিলাম এর জন্য স্যারকে জোর করায় অনেক কষ্টে রাজি হলো।

আমাদের হাতে একটা করে প্রটেক্টর গ্লাস দিলো কারণ ঝালাই করার সময় ওই আলো যাতে চোখে না লাগে। ওই আলো চোখে লাগল চোখের সমস্যা এবং রাতে ঘুম হবেনা। আর ওই আলোতে চোখের প্রচুর পরিমাণে ক্ষতি করে এ কারণে স্যার আমাদের সুরক্ষার জন্য দিল। এবার প্রথমে স্যার আমাদের প্রথমে ঝালাই করে শিখিয়ে দিল।

GridArt_20220118_004918081.jpg

এবং অনেক সাবধানতার সাথে আমাদেরকে করতে বলা হলো। কারণ একটু এদিক ওদিক হলে অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে। এজন্য আমরা সবাই অনেক মনোযোগ দিয়ে দেখলাম এবং বিষয়টা বুঝলাম কিভাবে করতে হবে। এবার আমাদের পালা আনন্দের পাশাপাশি একটু ভয়েও ছিলাম কারণ এর আগে কখনো এগুলো করা হয়নি। এজন্য প্রথমে আমার একটি ফ্রেন্ড গেল এবং সে খুব সহজেই কাজটি সম্পন্ন করল।

GridArt_20220118_005103772.jpg

যা দেখে মনে অনেক প্রশান্তি পেলাম যে আমিও পারবো। তারপর আমি গেলাম গিয়ে প্রথমে করার চেষ্টা করলাম যদি একটু ভয়ে ছিলাম তারপর করায় অনেক ভালো লাগলো। নাহ কাজটা তো সোজা আছে পারবো।

IMG_20220111_161844.jpg

এই বলে ঝালাই টা করলাম তবে আমাদের কোনোকিছু জয়েন্ট লাগাতে দেওয়া হয়নি শুধু একটা লোহার উপরে কিভাবে ঝালায় করবে ওটা শেখানোর জন্য করতে দেওয়া হয়েছিল। তবে সম্পূর্ণ ভাবে করতে পেরেছি এবং অসাধারণ মুহূর্ত ছিল সময়টা।

IMG_20220111_161852.jpg

অনেক কিছু শিখলাম এবং অনেক কিছু জানতে পারলাম। সব মিলিয়ে অসাধারণ একটি মুহূর্ত ছিল আমার পেট্রিকেল ক্লাসে।

তো বন্ধুরা এই পর্যন্ত হয়েছিল আজকে দেখা হবে আবার ও পরবর্তীতে ততদিন পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা রইলো।
Device: Redmi note 8
Click: @md-ashik
Edit: GridArt

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89