শীতকালীন সবজি আলু এবং ফুলকপি দিয়ে শিং মাছের ঝোল||আমার বাংলা ব্লগ||১০%to @shy-fox

হ্যালো বন্ধুরা,

আমি মো : আশিকুজ্জামান আশিক। বাংলাদেশ থেকে আপনাদের মাঝে।সকলকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা "আমার বাংলা ব্লগ" কমিউনিটি সকল ভাই ও বোনেরা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং ফাউন্ডার। আশা করি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।



তো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির নতুন আরেকটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে আমার রান্নাঘর থেকে একটি রান্না সুস্বাদু শীতকালীন সবজি দিয়ে শিং মাছের ঝোল। তো চলুন বন্ধুরা শুরু করা যাক,

IMG_20220106_124758.jpg

উপকরণ

IMG_20211218_110238.jpg

উপকরণপরিমাণ
পেঁয়াজ কুচিপরিমান মতো
রসুন বাটাপরিমান মতো
আদা বাটাপরিমান মতো
ঝালের গুড়োপরিমান মতো
হলুদ গুড়োপরিমান মতো
গরম মসলা গুড়াপরিমান মতো
ধনিয়া গুড়াপরিমান মতো
লবণপরিমাণমতো


ধাপ ১

GridArt_20220106_122315911.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল হলুদ লবণ দিয়ে আলু টা বেজে নিব

ধাপ ২

GridArt_20220106_122220043.jpg

একইভাবে ফুলকপি টাও ভেজে নিলাম তবে দুই-তিন মিনিট ভাজবো।

ধাপ ৩

GridArt_20220106_122527068.jpg

এবার কড়াইয়ে তেল নিয়ে সবগুলো উপকরণের মধ্যে দিয়ে দিব আদা বাটা রসুন বাটা পেঁয়াজ কুচি দিয়ে উপকরণগুলো নিয়েছিলাম ওগুলো সব দিয়ে দিলাম। এবার মসলাগুলো একটু ভুনে নেব।

ধাপ ৪

IMG_20220106_122641.jpg

মসলাগুলো ভুনা করা হয়ে গেলে এবার ওর মধ্যে আলু ফুলকপি দিয়ে দিলাম। এবার 5 মিনিট আলু এবং ফুলকপি টা কষিয়ে নিব ভালোভাবে।

ধাপ ৫

GridArt_20220106_122859495.jpg

আলু এবং ফুলকপি কষানো হয়ে গেলে এবার ওর ভিতরে পরিমাণমতো পানি দিয়ে ডেকে দেবো।

ধাপ ৬

IMG_20220106_123005.jpg

তরকারি না ফোটা পর্যন্ত অপেক্ষা করব

ধাপ ৭

IMG_20220106_123117.jpg

এবার ভুনা করে রাখা শিং মাছ গুলো আলো ফুলকপির মধ্যে দিয়ে দিলাম।

শেষ ধাপ

IMG_20220106_124022.jpg

2 মিনিট রাখার পর সম্পূর্ণভাবে খাওয়ার জন্য তৈরি আমার রেসিপি

তো বন্ধুরা আজকে এখানেই এই পর্যন্তই আমার ব্লগ তো আশা করি দেখা হবে আবার পরবর্তী কোন পোষ্টে বা ব্লগে। ততদিন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবার প্রতি দোয়া এবং ভালোবাসা রইলো। আর আমার এই পোস্টে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন।

Device:Redmi note8
Click: @md-ashik
Edit: GridArt

ধন্যবাদ সবাইকে


আমি কে

IMG_0028 (1)-01.jpeg

আমি মো: আশিকুজ্জামান আশিক।বাংলাদেশ থেকে। আমি একজন ছাত্র। দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করি।আমি সব সময় কথায় না কাজে বিশ্বাস করি।আর আমি স্বাধীন প্রিয় মানুষ।মনের বিরূদ্ধে কোনো কাজ করি না।নতুন নতুন বিষয় জানতে ও শিখতে খুব আগ্রহী আর নতুন কোন কিছু শিখতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে।আমার সখ বই পড়া,গান শুনা এবং ঘোরাঘুরি যা আমার বেশ ভালো লাগে।

আমার বাংলা ব্লগ ফ্যান🥰

Sort:  
 3 years ago 

শিং মাছ খেতে আমার দারুন লাগে। আর আপনি শীতকালীন সবজি ফুলকপি দিয়ে শিং মাছের ঝোল রান্না করেছেন। দেখে খুবই সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। এবং আপনি রেসিপিটির প্রত্যেকটা ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ! ভাই আলু দিয়ে ফুলকপি দিয়ে শিং মাছের ঝোল রেসিপিটা দেখতে বেশ অসাধারণ লাগছে, আমার তো মনে হয় খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

শিং মাছ দিয়ে রান্না করা তরকারি খুব টেস্টি হয়।সাধারণত আমরা এই শীতে ফুলকপি আর নতুন আলুর তরকারি রান্না করে থাকি।আপনি খুব সুন্দর করে পুরোটা উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 
শীতকালীন বেশিরভাগ সময়ই আমাদের রান্নাই ফুলকপি আর আলু এদেরকে উপকরণ প্রায় থাকেই। আপনার আজকের এই রান্নার রেসিপি কি দারুন হয়েছে। খুবই সুন্দর এবং সহজ ভাবে আপনি ধাপে ধাপে রান্নার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া এবং অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

জি ভাইয়া আর ফুলকপি আমার খুবই পছন্দের একটি তরকারি। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য আপনার প্রতি ও শুভেচ্ছা এবং শুভকামনা রইল

আপনার রেসিপিটি অসাধারণ হইয়েছে। ধাপগুলি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। রান্নাটা শিখে নিলাম।❤️
 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে শিং মাছের ঝোল দেখেই জিভে জল চলে এসেছে । এমনিতেই পছন্দের মাছ প্রাই সময় খাওয়া হয় । আপনি শিং মাছের রেসিপি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ ভাই ।

 3 years ago 

সিং মাছ আমার বেশ পছন্দের একটি খাবার। আর শীতকালীন সবজি গুলোর মধ্যে ফুলকপি ও বেশ প্রিয়। এদু'এর সমন্বয়ে তৈরি করা রেসিপি সুস্বাদু হবে। রেসিপি তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ওয়াও ভাইয়া অতি লোভনীয় একটি পোস্ট করেছেন আপনি। শিং মাছের ঝোল দেখেই তো জিভে জল চলে এলো। ভীষণ খেতে ইচ্ছে করছে আলু ও ফুলকপি দিয়ে রান্না করার শিং মাছের ঝোল। আপনার রেসিপির প্রতিটি ধাপের বর্ণনাগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমি ব্যক্তিগতভাবে শিং মাছ খেতে অনেক পছন্দ করি। আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে শীতকালীন সবজি দিয়ে শিং মাছের ঝোল খেতে অত্যন্ত মজাদার এবং সুস্বাদু ছিল। খুবই সুন্দর একটি রেসিপি পোষ্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50