প্রেমফাঁস পিঠা তৈরির রেসিপি // ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-02-28_22-11-30-570.jpg

আজকে অনেকদিন পর মনে হল একটা রেসিপি পোষ্ট দিলে মন্দ হয় না। এই চিন্তা করেই আমি আজকে রেসিপি পোস্ট দিতে বসেছি। আমাদের প্রত্যেকের বাড়িতে কমবেশি পিঠা খাওয়া হয় পিঠা আমরা সবাই ভালবাসি। আমাদের চারপাশটা ভেজাল দিয়ে ভরপুর তাই সহজে বাইরে কোনো কিছু খেতে মন চায় না। কোথাও কিছু খেতে বসলেই মনটা ভযে কেপে ওঠে তাই আমরা সবসময় চাই বাড়িতেই কিছু না কিছু বানিয়ে খেতে।

আজকে আমি সহজেই ঝটপট একটা পিঠা তৈরীর রেসিপি শেয়ার করব। আমি আজ যে পিঠা রেসিপি শেয়ার করব আঞ্চলিকভাবে এই পিঠাকে আমরা প্রেমফাঁস পিঠা বলি। অন্য অঞ্চলে এই পিঠার নাম ভিন্ন রকম কিছু হতে পারে। একেবারে ঝামেলামুক্ত এবং খুব সহজেই এই পিঠা তৈরি করা যায়। বিকালের নাস্তায় ঝটপট আমরা এই রেসিপি তৈরি করে খেতে পারি। চলুন আর কথা না বাড়িয়ে প্রেমফাস পিঠা তৈরীর রেসিপি দেখে নেয়া যাক।

প্রয়োজনীয় উপকরন:

ময়দাদুই কাপ
চিনিএক কাপ
সয়াবিন তেলভাজার জন্য পরিমানমতো
কাটার জন্যএকটি চাকু

১ম ধাপ

20220228_180510.jpg

প্রথমে একটি পাত্রে পরিমাণমতো পানি নিয়ে সেখানে চিনি মেশাতে হবে তারপর পানি ফুটিয়ে গেলে সেখানে আটা দিয়ে কাওয়া করে নিতে হবে।

২য় ধাপ

20220228_180630.jpg
20220228_180821.jpg

এখন কাওয়া করা আটা ভালো করে মেখে নিয়ে সেখান থেকে অল্প করে কাওয়া নিয়ে ছোট সাইজের একটি রুটি বানিয়ে নিয়েছি।

৩য় ধাপ

20220228_181045.jpg
20220228_181630.jpg

রুটি গোল করে নিয়ে একটি চাকু দিয়ে এইভাবে সবদিকে কিছুটা বাদ দিয়ে কেটে নিয়েছি।

৪র্থ ধাপঃ

20220228_181702.jpg
20220228_181558.jpg

কেটে নেওয়া রুটিটা এইভাবে পেঁচিয়ে গোল করে নেয়ার পর ঠিক মাঝখানে একটি ফাঁকা করে নিয়েছি।

৫ম ধাপ

20220228_181510.jpg
20220228_181832.jpg

এখন একটি মাথা ধরে এই ফাঁকা করা অংশটার মধ্যে ঢুকিয়ে দিয়ে সোজা করে টেনে নিলেই সুন্দর পিঠার আকৃতি চলে আসবে।

৬ষ্ঠ ধাপ

20220228_192344.jpg

এইভাবে সবগুলো পিঠা একটি একটি করে বানিয়ে নিয়ে একটি পাত্রে রেখেছি।

৭ম ধাপ

20220228_184634.jpg
20220228_191252.jpg

সবগুলো পিঠা বানিয়ে নেয়ার পর ফ্রাইপ্যানে তেল গরম করে নিয়ে পিঠা গরম তেলে ছাড়তে হবে। আমি পিঠা গরম তেলে এপিঠ ওপিঠ ভালো করে ভেজে নিবো।

৮ম ধাপ

20220228_191214.jpg

সবগুলো পিঠা সুন্দর করে ভেজে নিয়েছি। এই পিঠা আমরা শুধু ভেজে নিয়ে শুকনা অবস্থায় খেতে পারি আবার চিনির সিরা তৈরি করে সিরাতে ভিজিয়ে রেখেও খেতে পারি। যেহেতু আমি শুকনা পিঠার রেসিপি দিয়েছি তাই সবগুলো পিঠা মচমচে বাদামি কালার করে ভেজে নিবো। পিঠা গুলো ভেজে নিয়ে একটি পাত্রে পরিবেশনের জন্য রেখে দিয়েছি।

আমি খুব মজা করে বিকালে আমার তৈরি করা পিঠা দিয়ে নাস্তা করেছি। আমার কাছে প্রেমফাঁস পিঠা খুব চমৎকার লেগেছে। আপনার বাড়িতে এরকম ঝটপট পিঠার রেসিপি বানিয়ে খেতে পারেন আশা করছি ভালই লাগবে। খুব অল্প খরচে এবং অল্প সময়ে ঝটপট বানিয়ে নিতে পারেন আমার এই রেসিপি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 3 years ago 

এরকম পিঠার রেসিপি এই প্রথম দেখলাম। আমার কাছে একদম ইউনিক একটা পিঠা মনে হয়েছে।
তবে পিঠাটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু পিঠা ।আপনার প্রেম ফাঁস পিঠার রেসিপির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করছেন। যা পরবর্তীতে এটি আমরা তৈরি করতে পারব।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

তৈরি করে খাবেন খুব ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমার মতে এটি একটি ইউনিক রেসিপি। আমি আগে কখনো প্রেমফাস পিঠার নাম শুনিনি। আপনার পোস্ট দেখে নতুন একটি পিঠা রেসিপি সম্পর্কে জানতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

এই প্রথম এই পিঠার নাম শুনলাম। তবে পিঠা দেখতে কিন্তু দারুণ মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু একটি পিঠা। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

নামটা আমার কাছেও অদ্ভুত লাগে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার পিঠা গুলো খুবই অসাধারণ লাগছে। মনে হচ্ছে গরম গরম পিঠা এগুলা খেতে খুব ভালো লাগবে। পিঠা আমার খুব প্রিয় ।আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে পিঠা তৈরি ধাপসমূহ উপস্থাপন করেছেন। খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

নতুন করে উজ্জীবিত হলাম আমার পোষ্টে আসার জন্য ধন্যবাদ।

 3 years ago 

পিঠা যেমনই হোক, পিঠার নামটা কিন্তু অসাধারণ লাগছে এবং একদমই নতুন একটি পিঠার নাম শুনলাম, পিঠার নামটা আমার কাছে খুবই ইউনিক মনে হচ্ছে, তবে পিঠটাও খুবই মজার হবে সেটাও সেটা বোঝা যাচ্ছে। সব মিলিয়ে আপনার পোস্টে আমার কাছে অনেক ভালো লেগেছে। ইউনিক পিঠা রেসিপি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

নামের সাথে পিঠটাও অসাধারণ। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার পিঠার নামটি তো খুবই চমৎকার। প্রেম ফাঁস পিঠা। এই পিঠার নাম এই প্রথম শুনলাম। আমার মনে হয় এই পিঠাটি আগেও দেখেছি। কিন্তু তখন এই নাম শুনিনি। যাইহোক আপনার আজকের পিঠাটি কিন্তু খুবই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। দেখতে খুবই চমৎকার পিঠাটি। আপনার উপস্থাপনা ও খুব সুন্দর ছিল। সবমিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

আমার কাছেও নামটা চমৎকার লাগে। ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

কি চমৎকার পিঠা তৈরি করলেন আপনি। প্রেমফাঁস পিঠার নামটা তো আমি মনে হয় আজকে প্রথম শুনলাম। আপনার তৈরি করা পিঠা গুলো দেখে মনে হচ্ছে খুবই মুচমুচে এবং সুস্বাদু হয়েছে। আমার কাছে আপনার পিঠাগুলো খুবই ভালো লাগলো দেখে। ধাপে ধাপে আরও সুন্দরভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

হ্যা খুব মুচমুচে এবং সুস্বাদু হয়েছে।ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

প্রেম ফাঁস পিঠা আজকেই নাম প্রথম শুনলাম। শুনে যেন খেতে ইচ্ছা করতেছে। আপনি আটা দিয়ে অনেক সুন্দর হবে এই প্রেম ফাঁস পিঠা তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে নতুন একটা পিঠার সাথে আমাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য

 3 years ago 

খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

পিঠাটার নামকরণটি বেশ হাস্যকর। এবং পিঠার ডিজাইন এর সাথে এবং টাইটেলের সাথে মিল রয়েছে। অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। আসলে এটি একটি ইউনিক রেসিপি সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমি যতোটুকু জানি পিঠার ডিজাইন এর উপরেই এর নামকরণ করা। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

প্রেমফাঁস পিঠা তৈরির রেসিপি টা আমার কাছে একেবারেই নতুন । আপনি এই রেসিপিটা আমাদের মাঝে অনেক সুন্দর করে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন শীতকালে এমন সুস্বাদু রেসিপি গুলো খেতে আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি । তাছাড়াও আপনার রেসিপিটি উপস্থাপনাটা আমার কাছে অনেক ভালো লেগেছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলে পিঠা শীতকালেই বেশিবভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37