ক্লান্ত দুপুরে কিছুটা স্বস্তির খোঁজে // ১০% to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-03-15_21-40-11-902.jpg

আজকের দুপুর বেলার কথা বলছি প্রচন্ড তাপদাহের কারণে আমি একটু অতিরিক্ত ক্লান্ত হয়ে পড়েছিলাম। তাই জোহরের নামাজের সময় হওয়ার আগেই আমি মসজিদে দিকে চলে গেলাম অজু করে নিয়ে কিছুক্ষণ বসে থাকব বলে। আমি উলিপুর উপজেলা শহরের বাজারের কথা বলছি। বাজারের পাশেই মসজিদ সেদিকে এগুতে একটু শহরের কোলাহল কমে গেল আর তাতেই দূর থেকে দেশাত্মবোধক একটি গানের আওয়াজ আমার কানে ভেসে আসলো। যেহেতু জোহরের নামাজ অনেক দেরি আছে তাই আমি সেই দিকে হাটা শুরু করলাম।

এদিকে আসতে আমি একটু চমকে উঠলাম আমি প্রায় প্রতি সপ্তাহে এই অঞ্চলে কাজে আসি। কিন্তু বাজারের এই পাশটায় কখনো আসা হয়নি আজকে প্রথম এসেই আমার অনেক ভালো লাগলো। বাজার থেকে একটু দূরেই অনেক সাজানো গোছানো বিশালাকৃতির পুকুর। পুকুরকে কেন্দ্র করেই চারপাশে অনেক সুন্দর করে বাধানো হয়েছে এবং পুকুরের পাশে অনেক সুন্দর সুন্দর কিছু গাছ ও বসে থাকার জন্য কিছু আসন বানানো আছে।

20220315_125629.jpg
20220315_125535.jpg

সমস্ত পুকুরটা চারদিক থেকে সুন্দর করে ব্লক দিয়ে বানানো হয়েছে দেখতে অনেক সুন্দর লাগছে। পুকুরের চারদিকে অনেক সুন্দর সুন্দর গাছ লাগানো আছে এখানে এক শাড়িতে বেশ কয়েকটি নারিকেল গাছ দেখতে পেয়ে আমার খুব ভালো লাগলো। আমি পুকুরের একদিক দিয়ে ঢুকে চার দিকে হেঁটে অন্যদিক দিয়ে বের হব এই উদ্দেশ্যে হাটা শুরু করলাম।

20220315_130508.jpg
20220315_130400.jpg

আমি হাঁটতে হাঁটতে অপর প্রান্তে চলে আসলাম এখানে এক সারিতে বেশ কয়েকটি আম গাছ লাগানো। প্রত্যেকটা আম গাছের মুকুল এসেছে মুকুলগুলো পাড় থেকে পুকুরের দিকে সারিবদ্ধ ভাবে হেলে পড়েছে। আমের মুকুলগুলো এত কাছে হাত দিয়ে স্পর্শ করা যায় দেখে খুব ভালো লাগলো। শুকনা মৌসুম হওয়াতে পুকুরে পানি অনেক কম বর্ষা মৌসুমে যখন পানি ভরপুর থাকবে মনে হয় সেই সময়ে বেশি ভালো লাগবে।

20220315_125802.jpg20220315_130139.jpg
20220315_130132.jpg20220315_125919.jpg
20220315_125854.jpg20220315_125827.jpg

পুকুরের ঠিক পাশেই স্বাধীনতার বিজয় মঞ্চের সামনে কিছুটা খোলামেলা জায়গা। আর সেই জায়গায় ফ্রেন্ডস ফেয়ারের আয়োজনে স্বল্প পরিসরে একটি বইমেলার আয়োজন করা হয়েছে। আমি সেই বইমেলায় কিছুক্ষণ ঘুরে সময় কাটালাম
আর বিজয় মঞ্চে যেখানে গান বাজনার আয়োজন করা হয়েছে সেখানে দাঁড়িয়ে গান উপভোগ করলাম। বইমেলায় একটি স্টলের সামনে বই মনের পরিধি প্রায় আসুন বই পড়ি এই ক্যাপশনটি আমার খুব ভালো লেগেছে।

20220315_130632.jpg
20220315_130807.jpg

কিছুক্ষণ বইমেলায় সময় কাটানোর পর নামাজের সময় হওয়ায় তখন বিজয় মঞ্চে গানের আওয়াজ বন্ধ হয়ে গেল। বইমেলার অল্প কিছু স্টল হওয়া সত্বেও সেখানে প্রচুর বইয়ের সরবরাহ লক্ষ্য করলাম তারমধ্যে শিশুতোষ বই গুলো আমার নজর কেড়েছে। সেখান থেকে বেরিয়ে এসে পুকুরপাড়ে আমি বেশ কয়েকটি চটপটি ফুচকা দোকান দেখতে পেলাম। ফুচকা ও চটপটি খেতে আমার ভালই লাগে ঝটপট কিছু ফুচকা ও চটপটি অর্ডার করলাম।

20220315_130606.jpg
20220315_130609.jpg
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A 10
ফটোগ্রাফার@mayedul
লোকেশনw3w location

অল্প কিছুক্ষণের মধ্যেই আজান দিয়ে দিবে তাই আর দেরি না করে আমি মসজিদে যাওয়ার উদ্দেশ্যে হাঁটতে শুরু করলাম।এই পথ দিয়ে বের হওয়ার সময় পুকুরটার সামনে আরেকবার দাড়ালাম পরিবেশটা আমার কাছে খুব ভালো লাগলো। এখানে দাড়িয়ে ঝটপট দুইটা ফটোগ্রফি নিলাম পুকুরটা আমার কাছে বেশ বড়ই মনে হল আর চারিদিকে সুন্দর করে বাধানোর জন্য দেখতে অনেক ভালো লাগছে। ক্লান্ত দুপুর বেলা এখানে এসে আমি কিছুটা স্বস্তি পেলাম আর অল্প সময়ের জন্য বই মেলায় ঘুরে মনের মধ্যে একটা প্রশান্তি নিয়ে বেরিয়ে পড়লাম।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

বই মেলায় সময় কাটানো এবং বিজয় মঞ্চে গান শোনার অনুভূতিটা দারুন ছিল ভাই। আপনি এই পোস্টটা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন বিশেষ করে আপনার অনুভূতি গুলো একদম নিখুঁত ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন । আপনার অনুভূতি গুলো উপলব্ধি করতে পেরে সত্যিই অনেক ভালো লাগছে ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেশ কিছুদিন যাবৎ মনটা ভীষণ বিক্ষিপ্ত অবস্থায় আছে। কোন কিছুতেই মন বসাতে পারছি না। মনে হচ্ছে ধর্মে কর্মে মন দিতে হবে। আপনি যে নিয়মিত নামায পড়েন এটা জেনে খুব ভালো লাগলো। সেইসঙ্গে ভালো লাগলো আপনার পোষ্টটি পড়ে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব ভালো সিদ্ধান্ত নিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো। আমার পোষ্টে আসার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাই জাস্ট অসাধারণ ছিল, পরিবেশটা ছিল মনমুগ্ধকর। আমার এখনই যেতে ইচ্ছে করছে মন চাইছে ছুটে গিয়ে কতক্ষণ ঘুরে আসি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এবং বই মেলায় গিয়েছেন পুকুরপাড় পুকুরপাড়ে গাছ লাগানো সব মিলিয়ে অসাধারণ ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া পাশে থেকে সহযোগিতা করার জন্য।

যায় গাছের বর্ণনা এবং আপনার অনুভূতির প্রকাশ একটু ব্যতিক্রম ছিল যা যে কাউকে আকৃষ্ট করবে বলে আমি মনে করি। তবে হাজারো ব্যস্ততার মাঝে দিনের একটি মুহূর্ত আপনি অনেক সুন্দর কাটিয়েছেন। প্রতিটি মুহূর্ত কাটুক অনেক সুন্দর এবং আনন্দঘন আপনার জন্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল ভাই এমন সুন্দর একটি গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি দুপুরবেলা খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। তার সাথে আপনি অনেক সুন্দর করে কিছু ফটোগ্রাফিও করে নিয়েছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। পুকুরের চারপাশে আম গাছ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে আর পুকুরটিও দেখতে অনেক ভালো লাগে। ছোট হলেও বইমেলাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকেও পাশে থেকে সহযোগিতা করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যটা পড়ে নিজেকে ধন্য মনে করছি।

সুন্দর ছবির, সুন্দর বর্ননা মুহূর্তটাকে প্রানবন্ত করে তুলেছে।সাথে সময় জ্ঞানের প্রশংসা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে উজ্জীবিত করার জন্য।

আপনার উজ্জীবিত দেখে, আমার ভাল লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57367.79
ETH 3098.11
USDT 1.00
SBD 2.32